রেসিপি সুস্বাদু লাল শাক ভাজি 😋 ১০% লাজুক খ্যাকের জন্যsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20221018_174836750.jpg


০২কার্তিক , ১৪২৯ বঙ্গাব্দ
১৮অক্টোবর , ২০২২ খ্রিস্টাব্দ
২১রবিউল আউয়াল , ১৪৪৩ হিজরী
মঙ্গলবার ।
শরৎকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. লাল শাক।
২. পেঁয়াজ ৫ টি।
৩. কাঁচা মরিচ ১০ টি।
৪. রসুন ৩ টি।
৫. লবণ।
৬. সরিষার তেল।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20221017_081538.jpg

  • প্রথমে আমি শাক গুলো ভালোভাবে পরিষ্কার করে সুন্দর করে ধুয়ে নিয়েছি।

ধাপ-২

IMG_20221002_065529.jpg

  • তারপরে আমি কাঁচা মরিচ ও পেঁয়াজ ছোট ছোট করে কেটে নিয়েছি এবং তিনটি রসুন নিয়েছি।

ধাপ-৩

IMG_20221002_070039.jpg

  • তারপরে আমি চুলার উপর কড়াই দিয়েছি এবং অপেক্ষা করতে হবে যত সময় কড়াই গরম না হয়।

ধাপ-৪

IMG_20221017_082715.jpg

  • তারপরে আমি চুলার উপর কড়াই দিয়েছি কিছু সময় অপেক্ষা করার পরে ভালোভাবে কড়াই গরম হয়ে গেলে পরিমাণমতো তেল দিয়েছি।

ধাপ-৫

IMG_20221017_082825.jpg

  • তারপরে আমি কেটে রাখা কাঁচামরিচ, পেঁয়াজ এবং রসুন দিয়েছি।

ধাপ-৬

IMG_20221017_083101.jpg

  • ভালোভাবে নাড়তে হবে যত সময় পেঁয়াজ ও রসুন বাদামী রঙের না হয়।

ধাপ-৭

IMG_20221017_083333.jpg

  • মসলাগুলো বাদামী রঙের হয়ে যাওয়ার পরে আমি কেটে রাখা শাকগুলো দিয়েছি।

ধাপ-৮

IMG_20221017_083514.jpg

  • তারপরে কিছু সময় অপেক্ষা করতে হবে যত সময় শাকগুলো সিদ্ধ না হয়।

ধাপ-৯

IMG_20221017_085107.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকে রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

লাল শাক ভাজি খেতে আমার কাছে খুব ভালো লাগে। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। আপনার রেসিপি কালারটা অনেক সুন্দর হয়েছে। দেখেই জিভে জল চলে এসেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য। আশা করি এভাবে সুন্দর সুন্দর রেসিপি আমাদেরকে উপহার দিবেন।

 2 years ago 

আপনার মত আমার কাছেও লালশাক ভাজি খেতে খুবই ভালো লাগে বিশেষ করে গরম ভাতের সঙ্গে।

 2 years ago 

লালশাক ভাজি যেটা আমার খুবই ফেভারিট খাবার ।অনেকদিন হলো এই লাল শাক ভাজি খাওয়া হয় না ।সবজি জাতীয় খাবার খুবই পুষ্টিকর আপনার লাল শাক ভাজি রেসিপি খুবই ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

লাল শাক ভাজি আপনার মত আমারও অনেক ফেভারিট খাবার বিশেষ করে সকালে গরম ভাতের সঙ্গে খাওয়ার মজাই আলাদা।

 2 years ago 

ভাইয়া আপনার লাল শাক ভাজি দেখে অনেক খেতে ইচ্ছে করছে। আমার কাছে লাল শাক খেতে অনেক ভালো লাগে। আমার ছেলেও লাল শাক খেতে খুবই পছন্দ করে। ধাপগুলো খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার তৈরি করে লাল শাক ভাজি দেখে আপনার খেতে ইচ্ছে করছে জেনে খুশি হলাম আজই তৈরি করে খেয়ে নিন।

 2 years ago 

শাক আমার খুবই ফেভারি ট ভাজি করে ঘন্ট করে ভর্তা করে সব রকম ভাবে খেতেই অনেক ভালো লাগে।

বিশেষ করে লালশাক ভাজি আর ডাল দিয়ে ভাত খেতে সব থেকে বেশি মজা হয়।।

আপনার প্রস্তুত করা ভাজির রেসিপিটি দেখতে অনেক লোভনীয় দেখাচ্ছে খেতেও নিশ্চয়ই খুব মজাদার হবে সুন্দর উপস্থাপনা করেছেন রন্ধন প্রণালীর শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

যেকোনো শাক শরীরের জন্য খুবই উপকারী একটি খাবার সেটা যেভাবেই রান্না করা হয়ে থাকুক না কেন।

 2 years ago 

লাল শাক ভাজি আমার কাছে বেশ মজা লাগে। বিশেষ করে আমাদের বাসায় সকালবেলা লালশাক ভাজি আর রুটি তৈরি করা হয়। আর আপনার এই লালশাক ভাজি রেসিপি দেখে সেই স্বাদ আবার নতুন করে অনুভব করছি। ঝটপট এমন মজাদার লালশাক ভাজি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার মত আমার কাছেও লালশাক ভাজি বেশ মজা লাগে সব থেকে বেশি ভালো লাগে লাল শাক ভাজি দিয়ে ভাত খেলে ভাতের রং লাল হয়ে যায়।

 2 years ago 
শাকের মধ্যে সব থেকে আমার প্রিয় শাক হচ্ছে লাল শাক। লাল শাক প্রচুর পরিমাণ ভিটামিন রয়েছে। যা মানুষের দেহের জন্য খুবই উপকার। আপনি খুবই সুন্দরভাবে লালশাকের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। আপনাকে অনেক ধন্যবাদ।
 2 years ago 

আমার মনে হয় কম বেশি সবার কাছেই খুবই প্রিয় একটি শাক লাল শাক।

 2 years ago 

লাল শাক ভাজি বা রান্না দুটো খেতে ভালো লাগে আমার কাছে। আপনার লাল শাক ভাজি রেসিপিটি দেখে খেতে ইচ্ছে করছে অনেকদিন খাওয়া হয়নি। গরম গরম ভাতের সাথে লাল শাক ভাজি খাওয়ার মজাটাই আলাদা। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

লাল শাক ভাজি বা লাল শাক রান্না যেটাই হোক আমার কাছে খুবই ভালো লাগে।

 2 years ago 

শীতকালে লাল শাক অধিক উৎপাদন হয়। এই মৌসুমে এখন আমি খাই নি । তবে আপনার রেসিপি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। লাল শাক স্বাস্থ্যের জন্য খুবই ভালো। এত সুন্দর রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

একদম ঠিক বলেছেন শীতকালে লাল শাক অধিক উৎপাদন হয় এজন্য দামেও সস্তা থাকে।

 2 years ago 

চলে আসছে শীতের মৌসুম তাই বাজারে অগ্রিম লাল শাকের দেখা মিলছে। হতে পারে এখন হেমন্তকাল তবে বাজারে লক্ষ্য কলম অনেক লাল শাক উঠেছে। আপনি অনেক সুন্দর ভাবে লাল শাক ভাজি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক সুন্দর হয়েছে রান্না করা।

 2 years ago 

শীতের সময় লাল শাক দামে অনেক সস্তা হয়ে থাকে এবং খেতেও অনেক সুস্বাদু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65