রেসিপি সুস্বাদু ইলিশ মাছের ঝোল🐟 ১০% লাজুক খ্যাকের জন্যsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20230201_114616129.jpg


১৮মাঘ , ১৪২৯ বঙ্গাব্দ
০১ফেব্রুয়ারী , ২০২৩ খ্রিস্টাব্দ
০৯রজব , ১৪৪৪ হিজরী
বুধবার
শীতকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. ইলিশ মাছ।
২. পেঁয়াজ ৬ টি।
৩. কাঁচা মরিচ ৯ টি।
৪. লবণ।
৫. সরিষার তেল।
৬. হলুদ গুঁড়া।
৭. ধনিয়া গুড়া।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20230129_075130.jpg

  • প্রথমে আমি পেঁয়াজ ও কাঁচা মরিচ ছোট ছোট করে কেটে নিয়েছি তারপর একটি কড়াই নিয়েছি। কড়াইতে কেটে রাখা পেঁয়াজ ও কাঁচা মরিচ দিয়েছি এবং পরিমাণ মতো লবণ দিয়েছি।

ধাপ-২

IMG_20230129_075244.jpg

  • পরিমাণ মতো লবণ দেওয়ার পরে আমি হলুদ গুঁড়া এবং ধনিয়া গুড়া দিয়েছি সাথে পরিমাণ মতো সরিষার তেল দিয়েছি।

ধাপ-৩

IMG_20230129_075412.jpg

  • তারপরে আমি কেটে রাখা কাঁচা মরিচ ও পেঁয়াজগুলোর সাথে মসলাগুলো সরিষার তেল দিয়ে সুন্দরভাবে মাখিয়ে নিয়েছি।

ধাপ-৪

IMG_20230129_075501.jpg

  • মসলাগুলো মাখানোর পরে আমি ইলিশ মাছগুলো দিয়েছি।

ধাপ-৫

IMG_20230129_075642.jpg

  • তারপরে আবার সুন্দরভাবে মাখিয়ে নিতে হবে যেন মসলার সঙ্গে সুন্দরভাবে ইলিশ মাছ মিশতে পারে।

ধাপ-৬

IMG_20230129_075717.jpg

  • তারপরে মাছগুলো সিদ্ধ হওয়ার জন্য পরিমাণ মতো পানি দিতে হবে এবং খেয়াল রাখতে হবে অনেক বেশি যেন পানি না হয়।

ধাপ-৭

IMG_20230129_080158.jpg

  • তারপরে কিছু সময় আস্তে আস্তে জ্বালাতে হবে এবং মাঝে মাঝে খুন্তি দিয়ে নেরে দিতে হবে।

ধাপ-৮

IMG_20230129_082015.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 last year 

ইলিশ মাছের নাম শুনেই মনে হচ্ছে কোথাও থেকে ইলিশ মাছের ঘ্রাণ নাকে এসে পৌঁছাচ্ছে। ইলিশ মাছ পছন্দ করেন এমন খুব কম সংখ্যক লোক রয়েছে। আমি নিজেও অনেক বেশি পছন্দ করি। আজকে আপনি খুব মজার একটি রেসিপি করেছেন ইলিশ মাছের। ধন্যবাদ আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 last year 

একদম ঠিক বলেছেন আপনি ইলিশ মাছের কথা শুনলেই মনে হয় নাকে ঘ্রাণ পেয়ে গেলাম।

 last year 

ধন্যবাদ আমার মন্তব্যের সাথে মিলিয়ে সুন্দর একটি গোছালো ফিডব্যাক দেওয়ার জন্য।

 last year 

‌ ইলিশ মাছ আমার খুবই পছন্দের একটি মাছ। খুব প্রিয় মাছের মধ্যে একটি। আপনি খুব সুন্দর করে ইলিশ মাছের একটা রেসিপি করেছেন। দেখেই খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ আপনাকে লোভনীয় এই রেসিপির জন্য।

 last year 

ইলিশ মাছের বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করা যায় আর আমার মনে হয় ইলিশ মাছের প্রতিটা রেসিপি খেতে অনেক সুস্বাদু লাগে।

 last year 

ইলিশ মাছ আমার খুবই ফেভারিট যে কোন ভাবে রেসিপি প্রস্তুত করলে খেতে খুব ভালো লাগে।। আপনি ইলিশ মাছের ঝোল রেসিপি প্রস্তুত প্রণালী দারুণভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হবে।।

 last year 

আমি অনেক আগে থেকেই জানি ইলিশ মাছ আপনার খুবই পছন্দের।

 last year 

আহা ইলিশ মাছের নাম শুনলেও আমার ভীষণ ভালো লাগে। ইলিশ মাছ যেমন স্বাদে সেরা তেমনি সুঘ্রাণ। আমার পরিবারেও মাঝে মাঝেই এভাবে খেতে পছন্দ করি আমরা। তবে সুন্দর করে পরিবেশন করতে পারতেন, যেকোন রেসিপি পরিবেশনের উপর পোস্টের গুনগত মান নির্ভর করে।

 last year 

কোন বাসায় ইলিশ মাছ রান্না হলে তার আশপাশ দিয়ে ছড়িয়ে পড়ে ইলিশ মাছ রান্না ঘ্রাণ।

 last year 

ইলিশ মাছ,এমনিতেই বেশ প্রিয় । তার ভিতরে এমন লোভনীয় রেসিপি দেখে সকাল সকাল বেশ লোভ লেগে গেল৷

 last year 

আমারও এমন হয় রাতে যখন পোস্ট করতে আসি তখন এসব রেসিপি দেখে লোভ বা সামলাতে পারিনা।

 last year 

ইলিশ মাছ এমনিতেই অনেক সুস্বাদু একটি মাছ ।যেভাবে রান্না করা হোক না কেন স্বাদের পরিবারে কই থাকে। খুব সুন্দর করে ঝোল রেসিপি করেছেন যেটা আমার খুবই পছন্দের। অনেক ভালো লাগলো আপনার রেসিপি তৈরি।

 last year 

ঠিকই বলেছেন আপনি ইলিশ মাছ যেভাবেই রান্না করা হয়ে থাকুক না কেন খেতে দারুন লাগে।

 last year 

ইলিশ মাছ আমার অনেক পছন্দ। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। আপনার রেসিপিটি দেখে জিভে জল চলে এসেছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

ইলিশ মাছ কমবেশি সবাই অনেক পছন্দ করে আমিও তার ব্যতিক্রম না।

 last year 

ইলিশ মাছ আমার অনেক পছন্দ আমিও গতকাল ইলিশ মাছ দিয়ে ভাত খেয়েছি। ইলিশ মাছের ঝোল খুবই সুস্বাদু হয়ে থাকে। আপনি অনেক সুন্দর ভাবে ইলিশ মাছ রান্না করে দেখিয়েছেন। দেখেই মনে হচ্ছে কতটা মজার হয়েছে।

 last year 

বাহ কি দারুন আমিও কাল ইলিশ মাছ দিয়ে ভাত খেয়েছি।

 last year 

ইলিশ মাছ মোটামুটি সকলেরই একটি পছন্দের মাছ।আপনি খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া।আপনার রেসিপির কালার দেখেই বোঝা যাচ্ছে খেতে ভালো হয়েছিল।রান্নার ধাপগুলো সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এটা দেখে যে কেউ রেসিপিটি সহজেই প্রস্তুত করে নিতে পারবে।ধন্যবাদ ভাইয়া সুন্দর রেসিপি পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

ইলিশ মাছ রান্নার পুরো প্রসেসটি আমি আপনাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপনা করার চেষ্টা করেছি যাতে আপনাদের বুঝতে সুবিধা হয়।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68854.36
ETH 3283.36
USDT 1.00
SBD 2.67