😍😍বাংলা নাটক"কালো জামাই"রিভিউ(১০%পে আউট লাজুক খ্যাকের জন্য)🦊🦊😍😍

in আমার বাংলা ব্লগ2 years ago
  • ২৮ফাল্গুন
  • ১৪২৮ বঙ্গাব্দ।
  • রবিবার
  • কালো জামাই নাটক রিভিউ

হেলো বন্ধুরা

সবাই কেমন আছেন আশা করছি সবাই ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি বন্ধুরা চলে এলাম নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের সাথে।আমার আজকের পোস্টে শেয়ার করবো একটি নাটক রিভিউ আশা করছি আপনাদের ভালো লাগবে চলুন শুরু করা যাক।


নাটকের গুরুত্বপূর্ণ তথ্য:

নাটকরিভিউ
নাটককালো জামাই
লেখকরাজিব মণি দাস
পরিচালকআর এইচ সোহেল
অভিনয়েআ খ ম হাসান,অরিন,নিথর মাহবুব,সিমানা শিলা,বিপ্লব প্রসাদ, আফরোজা হোসাইন,জাদু ফরিদ,ফরহাস সরকার
দেশবাংলাদেশ
ভাষাবাংলা
মুক্তি১৬ অক্টোবর ২০১৯
ডুরেশন৩৬ মিনিট

নাটকের লিংক:


গল্প সংক্ষেপ:

Screenshot_2022-03-13-18-23-09-38.jpg

Screenshot_2022-03-13-18-22-59-27.jpg

Screenshot_2022-03-13-18-22-54-08.jpg

Screenshot_2022-03-13-18-22-32-29.jpg

শুরুতে দেখা যাবে হাসান এর বিয়ে তার পারিবারিক ভাবে বিবাহ হয়েছে বাসর রাতে সে ঘরে যায় মিষ্টি মিষ্টি কথা বলে।বউ ঘুমটা না তুলেই বলে ওঠে আপনার কথা এতো সুন্দর না জানি আপনি কতোটা সুন্দর এটা বলে হাসানের বউ ঘুমটা নামাই এবং হাসান কে দেখে চিৎকার করে ওঠে কারণ হাসান হলো কুচকুচে কালো মানুষ।তাই হাসান কে দেখে তার বউ ভয় পাই।হাসান এর বউ বলে আপনি আমার কাছে আসবেন না হাসান দূরে সরে যায়।


এভাবে হাসানের বউ হাসান এর থেক দূরে দূরে থাকে।কাছে যায়না এবং কিছু দিন পরে হাসান এর বউ তার বাবার বাসায় রাগ করে চলে যায়।আসলে হাসান কালো হলেও মানুষ টা অনেক ভাল গ্রামে তার খুব ভালো নাম ডাক সে অনেক মানুষ এর বিপদে পাশে থেকেছেন এবং অনেকের পোরাশোনার খরচ নিজের কাধে নিয়েছেন।হাসান এর বউ চলে যাবার পরে সে একা হয়ে যায় গ্রামের মানুষ তাকে নিয়ে ঠাট্টা বিদ্রপ করতে থাকে।

Screenshot_2022-03-13-18-23-40-61.jpg

Screenshot_2022-03-13-18-23-27-80.jpg


একদিন হাসান রাতের বেলায় তার শশুর বাড়ির এলাকায় যায়।সে অনেক টা কালো শশুর বাড়ির এলাকায় যাবার পরে কয়েকজন লোক কে দেখে সে ভয় পায় তাই গাছের আড়ালে লুকিয়ে থাকে গ্রামের লোকজন ভাবে কালি মেখে হয়তো কেউ ডাকাতি করতে এসেছে।তাই তারা হাসান কে অনেক মারধর করে।এরপরে তার শশুর সেই রাস্তা দিয়ে যাচ্ছিল এবং সে হাসান কে দেখতে পাই।এরপরে সে বলে এটা তো আমার মেয়ের জামাই এই বলে নিজের বাসায় নিয়ে যায়। তার মেয়ে বলে আপনাকে আমি খুন করে ফেলবো।এরপরে হাসান দুঃখ কষ্ট নিয়ে সেখানেই থাকে।হাসান এর শালির জামাই তাকে নিয়ে অনেক হাসাহাসি করে।হাসান অভিমানে বাসা থেকে চলে যায়।

Screenshot_2022-03-13-18-24-35-35.jpg

Screenshot_2022-03-13-18-24-27-69.jpg

Screenshot_2022-03-13-18-24-13-08.jpg

Screenshot_2022-03-13-18-23-58-19.jpg

Screenshot_2022-03-13-18-23-52-12.jpg


হঠাৎ রাস্তায় দেখতে পাই তার শশুর মাটিতে পরে আছে এরপরে সে তাকে ধরে বাসায় আনে এবং হাসপাতালে নিয়ে যায়।ডাক্তার বলেন তার শশুরের কিডনি ড্যামেজ হয়ে গেছে একটি কিডনি দরকার। মেয়ে জামাই সবার কাছে কিডনি চাইলে কেউ দিতে রাজি হয়না অত:পর হাসান নিজের কিডনি দিতে রাজি হয়।এরপরে তার বউ তার নিযের ভূল বুঝতে পারে এবং বলে সুন্দর দেখতে হলেই মানুষ সুন্দর হয়না মন টা সুন্দর হওয়া দরকার আগে।

Screenshot_2022-03-13-18-24-41-60.jpg


শিক্ষা:

এই নাটকের সব থেকে বড় শিক্ষা হলো সুন্দর চেহারায় মানুষ কে সুন্দর বানায় না বরং সুন্দর মন মানুষ কে সুন্দর বানায়।সুন্দর মনকে যারা চিনিতে পারবে তারাই সুন্দর মানুষ পাবে।নাটকে হাসানের বউ হাসানের চেহারা দেখে তাকে অপছন্দ করে অনেক অপমান করে সে ভাবে তার স্বামি তার যোগ্য নয়।অথচ শেষ পর্যায় দেখা যায় বিপদে তার কালো স্বামিটাই তার পাশে এগিয়ে আসলো হাসি মুখে। আমাদের কে সঠিক মানুষ চিনিতে হবে।পরিচালক সোহেল অসাধারন একটি শিক্ষণীয় গল্প চিত্রের মাধ্যমে দারুন ভাবে ফুটিয়ে তুলেছে।


ব্যক্তিগত রেটিং

নাটকটিকে আমি আমার কাছে সেরা স্থান দিব আমি ১০/০৯ দিলাম


বন্ধুরা নিজের মতো করে নাটকটির গল্প সংক্ষেপে উপস্থাপন করেছি আশা করছি আপনারা বুঝতে পারবেন। আর নাটকটি দেখলে আরো ভালো ভাবে বুঝতে পারবেন।সবাই ভাল থাকবেন আবারো দেখা হবে নতুন কোনো পোস্টে।

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর একটি নাটক এর রিভিউ আপনি আমাদের সাথে তুলে ধরেছেন। আসলে সুন্দর মানুষ না হয়ে সুন্দর মনের মানুষ হওয়াটাই জরুরী।আর সুন্দর মনের মানুষই প্রকৃত মানুষ। ধন্যবাদ সুন্দর একটি নাটকের বিষয় তুলে ধরেছেন।

 2 years ago 

আকম হাসান দারুন একজন অভিনেতা,বেশ কয়েকটি নাটক দেখেছি তার দারুন অভিনীত করেন উনি।আর আজকের নাটকের গল্পটি বেশ লাগলো,সময় পেলে অবশ্যই দেখব।ধন্যবাদ সুন্দর একটি রিভিউ এর জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি খুবই সুন্দর একটি নাটকের রিভিউ আমাদের মাঝে তুলে ধরেছেন। এই নাটকটি আমি এখনো দেখিনি তবে এই নাটকের রিভিউ পড়ে নাটকের কাহিনী টি আমার কাছে খুবই মজার লেগেছে। অসাধারণ নাটকের একটি রিভিউ আমাদের সাথে শেয়ার করেছেন ভাইয়া, ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

নাটক টি আমি দেখেছি। আ খ ম হাসান এর প্রতিটি নাটক আমার কাছে খুবি ভাল লাগে। কিছু নাটক এত টাই হাসির যে পেট ব্যাথা হয়ে যায় হাসতে হাসতে। সুন্দর একটি নাটকের রিভিউ দিয়েছেন। যারা দেখেনি তারা দেখে নিতে পারেন । মজা পাবেন ১০০% । ধন্যবাদ ভাই ভাল থাকবেন।

 2 years ago 

নাটকটি আমিও দেখেছিলাম আমার কাছেও বেশ ভালো লেগেছে এই নাটকটি। তাছাড়া আ খ ম হাসান এর প্রতিটি নাটক এবং তার অভিনয় আমার খুবই ভালো লাগে। আজকের এই নাটকের ভিডিও আপনি চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাই।
ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে নাটকটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

খুবই চমৎকার একটি নাটকের রিভিউ আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। কিছুদিন আগে আমি এই নাটকটি দেখেছিলাম আমার কাছে এটি অনেক ভালো লেগেছে। আপনিও খুবই সুন্দর ভাবে নাটকটির রিভিউ আমাদের মাঝে প্রদান করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি নাটক এর রিভিউ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

চমৎকার একটি নাটক এর রিভিউ দিয়েছেন। খুব ভালো লাগলো। দেখে মনে হচ্ছে হাসি একটি নাটক। সময় পেলে দেখতে হবে। খুবই গুছিয়ে পোস্ট করেছেন। চমৎকার হয়েছে এতে। ধন্যবাদ এতো সুন্দর একটি নাটক এর রিভিউ শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

অনেক সুন্দর একটি নাটক রিভিউ করেছেন ৷ যদিও আমি নাটক টি দেখিনি আপনার রিভিউ পোষ্ট থেকে নাটক টি দেখা হয়ে গেলো ৷খুব সুন্দর ভাবে নাটকটি রিভিউ করেছেন ৷ধন্যবাদ আপনাকে সুন্দর একটি নাটক রিভিউ করার জন্য ৷

 2 years ago 
এই নাটকটা দেখে আমি পুরো হাসতে হাসতে শেষ। আমার কাছে আ খ ম হাসানের নাটক আগে থেকেই ভালো লাগে। চরম একটি নাটক।। এই নাটক দেখে কিছু নৈতিক শিক্ষাও আমরা গ্রহণ করতে পারি। ধন্যবাদ আপনাকে
 2 years ago 

কালো জামাই নাটকটি খুব সুন্দর রিভিউ করেছেন ভাইয়া।আসলে হাসান ও মোশাররফ করিমের অনেক নাটক আমার দেখা।খুবই মজার ও শিক্ষণীয় হয়।এই নাটকটিও খুব সুন্দর,সত্যিই মানুষের চেহারা ও গায়ের রং দেখে মানুষকে বিবেচনা করা যায় না মনই আসল। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74