হতে হবে বাবার মতো(১০% পে আউট লাজুক খ্যাকের জন্য)🦊🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
  • ২ভাদ্র
  • ১৪২৯বঙ্গাব্দ।
  • মোঙ্গলবার
  • হতে হবে বাবার মতো

হেলো বন্ধুরা

IMG_20220816_153227.jpg


সবাই কেমন আছেন আশা করছি সবাই অনেক ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে আমার আজকের ব্লগে থাকছে নিজের মনের কিছু কথা এবং দিনলিপি চলুন শুরু করি।


IMG20220816113540.jpg

IMG20220816083502.jpg

IMG20220816083511.jpg

IMG20220816113440.jpg

আজকের ব্লগ টার গল্প আমার জন্য কষ্টকর হলেও আমার জন্য শিক্ষা বটে নতুন ভাবে জীবনের সুচনা করা।কৃষক পরিবারে জন্ম আমার তাই ছোট বেলা থেকে বাবার দেখা দেখি কিছুটা শিখতাম তবে নিজে তা প্রয়োগ করি নাই কখুনো।বাবার অপ্রত্যাশিত মৃত্যুর ফলে সব কাজ আমার কাধেই চেপেছে।


IMG20220816121949.jpg

IMG20220816131451.jpg

IMG20220816131438.jpg

নিজের যেটুকু অভিজ্ঞতা ছিল সেটুকু দিয়েই শুরু করলাম।আমি কখুনো মাঠে প্রখর ভাবে কাজ করিনি কিন্তু আজ করতে হলো কারণ আমাকে বাবার মতো সফল হতে হবে।হয়তো ব্যর্থ হবো তবে একদিন অবশ্যই সফল হবো।আজকে থেকে শুরু করে দিলাম একজন কৃষক এর ছেলে হিসাবে প্রফেশনালি কৃষক।


ছোট বেলায় সেনাবাহিনীতে যোগ দেওয়ার খুব ইচ্ছা ছিলো কয়েকবার চেষ্টাও করেছিলাম কিন্তু হতে পারিনি। যাইহোক পোরাশোনার পাশাপাসি চাষ করতে হবে এটার মধ্যে অনেক কিছু শেখার আছে।আজকে দুই একটা ঘটনা ছিল খুবই হাসির আমাদের জমি চাষ দেওয়ার জন্য পানি দিচ্ছিলো কিন্তু মেশিং থেকে বার বার পানি নেমে যাচ্ছিলো অনেক চেষ্টার পরে সফল হয়েছিলাম।আমার জন্য দোয়া করবেন যেনো বাবার মতো হতে পারি।


Sort:  
 2 years ago 

জি ভাইয়া আপনার জন্য অফুরন্ত দোয়া রইল যেন আপনি আপনার বাবার মতো হতে পারেন।বাবার নাম রাখাই ছেলের কাজ।তবে ভাইয়া পাশাপাশি পড়ালেখা টা যেন ভুলে না যান সেদিকে খিয়াল রাখতে হবে।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বাংলাদেশ কৃষি প্রধান দেশ সেই হিসাবে বাংলাদেশের আপনি হলেন একজন গর্বিত বাবার গর্বিত সন্তান। আপনাকে পারতেই হবে ভাই হাল ছেড়ে দিলে চলবে না এভাবে এগিয়ে যান আমরা আছি আপনার পাশে। কাজ ছোট হোক বড় হোক কোনটাই খারাপ নয় নিজের মন থেকে যেকোনো কাজ করলে সফলতা আসবেই। সেই সাথে আপনার জন্য সব সময় দোয়া ও শুভকামনা রইল।

 2 years ago 

দোয়া করি আপনি আপনার বাবার মতো সফল কৃষক হতে পারবেন ইনশাআল্লাহ। আপনার বাবা মারা গেছেন যেনে অনেক খারাপ লাগলো। দোয়া রইলো আপনার জন্য

 2 years ago 

দোয়া করি তুমি যেন সফল হতে পারো। আসলে বাবা একটা আবেগের নাম বাবা থাকলে ছেলেদের কখনো কষ্ট করতে দেয় না। তবে পরিস্থিতির উপর সবই নির্ভরশীল।

 2 years ago 

আপনাকে দেখে খুব ভালো লাগলো বাবার পেশাকে সন্মান জানিয়ে সেটিকে ধরে রাখার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সেনাবাহিনীতে চেষ্টা করেছেন সেটা হয়নি তাতে কি হয়েছে সবাইকে যে চাকরি করতে হবে এমন তো কোন কথা নেই,আপনি আপনার বাবার পেশাটা বেঁছে নিয়েছেন দেখবেন একদিন এখান থেকেই অনেক সফলতা পেয়ে যাবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

@justyy hello sir

 2 years ago 

আমাদের আসলে অনেক সময় পরিস্থিতির ওপর ভিত্তি করেই অনেক কাজ করতে হয় আর যখন ছোট মাথায় যখন কোন বড় কাজের চাপ পড়ে তখন আসলে খুবই সমস্যা হয়। তবে সামলে নিতে হয় আপনার জন্য অনেক দোয়া রইল যেন আপনি আপনার বাবার আদর্শ নিয়েই এবং আল্লাহর রহমতে ভাল ভাবে আপনার সবকিছু সামলে নিতে পারেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39