😍"গ্রামীন পরিবেশে বড়শী দিয়ে পুকুর থেকে মাছ ধরা"(২৬-০৯-২০২১),,,(১০%পে আউট লাজুক খ্যাকের জন্য)😍😍

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম

এই চিত্রটি মোবাইলের কলেজ ফটো থেকে করা হয়েছে

IMG_20210926_225138.jpg

বন্ধুরা সবাই কেমন আছেন?আশা করছি সবাই ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি,আমি @ashik333 বাংলাদেশ থেকে।বন্ধুরা আজ আমি আপনাদের সাথে গ্রামের পুকুর থেকে বড়শী দিয়ে মাছ ধরার কিছু মুহুর্ত এবং চিত্র ভাগাভাগি করবো আশা করছি আপনাদের ভালো লাগবে।চলুন শুরু করা যাক।



কিছুদিন পূর্বে ছিলো বর্ষাকাল,বর্ষার পানিতে খাল, বিল,জলাশয়, এমনকি ছোট বড় পুকুর থই থই করছিলো।এক জলাশয় হতে অন্য জলাশয়ে মাছ ভেষে গিয়েছিলো।আমার নানার বাসায় একটা পুকুর আছে সেটাও এই বর্ষায় ভেষেছিলো।বিভিন্ন ধরনের মাছ পুকুরে বর্ষার পানির সাথে এসেছে এবং পানি নামতে শুরু করায় মাছ গুলো পুকুরে আটকে যায়।সেই আটকে যাওয়া মাছ বড়শী দিয়ে মারার এক ধুম চলছে এখন।

পুকুরে মাছ ধরার কিছু চিত্র

IMG20210924165015.jpg

IMG20210924165009.jpg

IMG20210924090936.jpg

IMG20210924091105.jpg

IMG20210924091047.jpg

IMG20210924091028.jpg

IMG20210924091213.jpg

পুকুরে ছোট বড় সব বয়সের মানুষ বড়শী ফেলে মাছ ধরতে ভালোবাসেন।তবে বড়শীতে মাছ ধরতে হলে প্রয়োজন ধৈর্য্য যা সবার থাকে না।কারণ সিপ ফেলে মাছের ঠোক না দেওয়া পর্যন্ত নিশ্চুপ ভাবে বসে থাকতে হবে।আর মাছ যখনি বড়শী ধরে টানবে ঠিক তখনি সিপ ধরে টানতে হবে।এটা ধৈর্য্যর কাজ হলেও এখানে আনন্দ রয়েছে।



আমি এবং আমার মামাতো ছোট ভাই দুজনে দুইটা বড়শী দিয়ে আমার নানার পুকুরে মাছ ধরছিলাম।সেই ছোট বেলাতে মাছ ধরেছি এখন আগের মতো আর সময় পাইনা।আগে মাছ ধরার জন্য বড়শী হাতে সারাদিন বসে থাকতাম।মাছ ধরার সময় আমার এক ভায়ের ছেলে আসলো আরো একটি বড়শী নিয়ে সে বড়শীতে খাবার লাগাচ্ছিলো।খাবার লাগিয়ে পুকুরে ফেললো।



সবাই মিলে এক জায়গায় মাছ ধরার আবার একটা ঝামেলাও আছে বটে। কারো সিপে মাছ উঠলে সবাই বড়শী তুলে সেই মাছ উঠা জায়গাতে ফেলবে।যেমন আমার ছোট ভাই যেখান থেকে একটা মাছ পেয়েছে তার আশে পাশের সবাই সেই একই জায়গায় সিপ ফেলতেছে।ঝামেলার হলেও মজা আছে।আমার ছোট ভাইয়ের বড়শীতে খুব সুন্দর একটি মাঝারি সাইজের কৈ মাছ উঠেছে দেখতে বেশ সুন্দর লাগছে আর ছোট ভাই অনেক খুশি।তার এই মুহুর্ত আমি ক্যামেরা বন্দি করেছিলাম।

ছোট ভাই এবং তার মাছ

IMG_20210925_135144.jpg

IMG_20210924_184144.jpg



সত্যি বলতে গ্রামের পরিবেশে প্রকৃতির মাঝে বসে পুকুরে বড়শী দিয়ে মাছ ধরা ভাষায় প্রকাশের নহে। এটা বুঝতে হলে নিজেকেই পরিক্ষামুলক ব্যাবহার করতে হবে।বন্ধুরা আশা করছি আমার পোস্টি আপনাদের ভাল লাগবে সবাই ভালো থাকবেন আপনাদের সাথে আবারো দেখা হবে নতুন কোনো পোস্টে। ধন্যবাদ সবাইকে।



সমস্ত ছবিরতথ্য
লোকেশনবাংলাদেশ
ক্যামেরাঅপু এ৫এস
ক্যামেরাম্যান@ashik333
w3wordshttps://w3w.co/cycles.promenades.clerics
Sort:  
 3 years ago 

বরশি দিয়ে মাছ ধরতে খুব ভালো লাগে।অনেক অপেক্ষার পর যখন একটা মাছ বরশিতে ধরা পরে মন আনান্দে নেচে উঠে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেউ অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।😍

বরশি দিয়ে এভাবে মাছ ধরতে বেশ ভালোই লাগে। বেশ সুন্দর ভাবে বিষয়টা তুলে ধরেছেন। আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনার জন্যও শুভ কামনা😍

 3 years ago (edited)

বড়শি দিয়ে মাছ ধরতে আমার খুব ভালো লাগে। আমি আমার গ্রামের বাড়িতে গেলে মাঝে মাঝেই এরকম বড়শি দিয়ে মাছ ধরি। ধন্যবাদ ভাই।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামতের জন্য😍

 3 years ago 

আমি যতবার গ্রামে গিয়েছি প্রত্যেকবার এভাবে নানুর সাথে বরশি দিয়ে মাছ ধরেছি। সত্যি অসাধারণ একটি ভালোলাগা যেটা আমি কখনোই ভুলবো না। অনেক সুন্দর পোস্ট করেছেন ভাইয়া ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনকেউ অনেক ধন্যবাদ আপু আপনার সুন্দর মুহুরতের কথা বলার জন্য😍

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60728.87
ETH 2661.87
USDT 1.00
SBD 2.50