🦊🦊😍😍Diy "এসো নিজে করি"রঙিন কাগজ দিয়ে জামা বানানো(১০% পে আউট লাজুক খ্যাকের জন্য)🦊🦊😍😍

in আমার বাংলা ব্লগ2 years ago
  • ১২ বৈশাখ
  • ১৪২৯বঙ্গাব্দ।
  • সোমবার
  • ডাই প্রজেক্ট

হেলো বন্ধুরা

IMG20220425211945.jpg

সবাই কেমন আছেন আশা করছি সবাই অনেক ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি আমি @ashik333 বাংলাদেশ থেকে চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে আমার আজকের ব্লগে থাকছে রঙিন কাগজ দিয়ে মেয়েদের জামা বানানো তাহলে চলুন শুরু করা যাক।


এটি বানাতে যা যা দরকার:

  • রঙিন কাগজ
  • কলম
  • স্কেল
  • ক্রাফট আঠা

ধাপ -১

IMG20220425204802.jpg

প্রথমে আমরা ১৫ সে.মি ২১ সে.মি মাপ দিয়ে রঙিন কাগজ কেটে নিব।*


ধাপ -২

IMG20220425205020.jpg

IMG20220425205052.jpg

IMG20220425205124.jpg

এরপরে আমরা এটিকে লম্বা ভাবে ভাজ দিব এরপরে আবার এক সাইড থেকে ভাজ দিবে এভাবে অপর সাইড থেকেও ভাজ দিব।এবং পর্যায় ক্রমে এভাবে ভাজ দিতে থাকবো।


ধাপ-৩

IMG20220425205317.jpg

IMG20220425210628.jpg

ভাজ দেওয়া শেষে এবার এটিকে ছাড়িয়ে দিব এরপরে এক মাথা থেকে এবার এপাশ ওপাশ করে ভাজ দিব কাগজটিকে।


ধাপ-৪

IMG20220425210433.jpg

IMG20220425210628.jpg

IMG20220425210712.jpg

ভাজ দেওয়া হলে এরকম আরো একটি বানিয়ে ফেলবো দুটো হয়েগেলো এরপরে আমরা একেকটার মাথা থেকে ৩ সে.মি রেখে ভাজ দিব দুটোতেই এমন ভাজ দিব।


ধাপ-৫

IMG20220425211248.jpg

IMG20220425211945.jpg

IMG20220425211950.jpg

এরপরে ছোট একটি কাগজ কাটবো এরপরে ছোট একটি লাভ বানাবো ৩ সে.মি রেখে ভাজ দেওয়া স্থানে আঠা মেরে লাগিয়ে দিব।এরপরে দুটো বেল বানাবো এবং সে গুলো জামার পেছনে চিত্রে দেখানো উপায়ে লাগিয়ে দিব হয়ে যাবে শিশুদের সুন্দর জামা


অসংখ্য ধন্যবাদ সবাইকে আশা করছি আমার ব্লগ টি আপনাদের ভালো লাগবে সবাই ভালো থাকবেন আবারো দেখা হবে নতুন কোনো পোস্টে ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি অনেক সুন্দর একটি জামা তৈরি করেছেন । আমার অনেক ভালো লেগেছে। আমি কখন ও তৈরি করেনি। আপনারটা দেখে শিখে নিলাম।আশাকরি তৈরি করব।ধন্যবাদ।

 2 years ago 

আপনার ডাই প্রজেক্টেটি আসলে অসাধারণ হয়েছে। জামাটি দেখতে খুবই সুন্দর লাগছে।আমার ঈদের জামা হিসেবে ভালো মানাবে রঙিন কাগজ দিয়ে কোনো কিছু তৈরি করতে গেলে অনেক সময়ের প্রয়োজন হয় ও ধৈর্যের প্রয়োজন হয়। আপনার পোস্টটি ও তৈরি করতে মনে হয় অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন ছিল।

ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ভাইয়া।

 2 years ago 

কয়েকবার আপু কাগজ নষ্ট করেছি এর পরে সফল হয়েছি😁😁

অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে জামাটি জামাটি বেশ সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ সুন্দরভাবে আপনার পোস্টটির মধ্যে উপস্থাপন করেছেন।

 2 years ago 

ধন্যবাদ আপু।

 2 years ago 

বাহ অনেক সুন্দর ড্রেস বানিয়েছেন তো আপনি। এই ঈদে রঙিন কাগজ দিয়ে বানানো এত সুন্দর একটি ড্রেস পেলে যে কোন বাচ্চাই খুশিতে আটখানা হয়ে যাবে। অনেক ভালো লাগলো। ধন্যবাদ

 2 years ago 

আপনাকেউ অনেক ধন্যবাদ ভাই

 2 years ago 

ভাইয়া আপনার সন্ধান আগে জানা থাকলে আমার মেয়ের ড্রেসের ডিজাইন টা আপনাকে দিয়ে দেখিয়ে নিতাম। ঈদ উপলক্ষে আপনার ডিজাইনের চমৎকার একটি জামা পরতে পারতো আমার মেয়ে।অসম্ভব সুন্দর ডিজাইনের একটি জামা বানালেন তাও আবার রঙিন কাগজ ব্যবহার করে। দেখতে অনেক অনেক সুন্দর লাগছে। আর এই সুন্দর জামাটি তৈরীর পদ্ধতি আমাদের মাঝে ধাপে ধাপে দেখিয়ে দেওয়ার জন্য ধন্যবাদ।

 2 years ago 

তাই নাকি ভাই আগামি ঈদ এ বইলেন তাহলে😁😁

অসংখ্য ধন্যবাদ ভাই❤️

 2 years ago 

আপনি রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি জামা বানিয়েছেন আপনার জামাটা আমার খুব ভালো লেগেছে। জামা বানানোর পুরো প্রক্রিয়া আপনি ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এটি নিশ্চিত একটি সৃজনশীল কাজ। এত সুন্দর একটি কাজ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু😍😍

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে জামা বানানো পদ্ধতি শেয়ার করেছেন দারুন হয়েছে। ইউনিক আইডিয়া ছিলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ ভাই

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি জামা বানিয়েছেন ভাই। যা আমার খুব ভালো লেগেছে। জামা বানানোর পুরো প্রক্রিয়া আপনি ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল।

 2 years ago 

ভালো লেগেছে শুনে খুশি হলাম😍

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে জামা তৈরি করেছেন দেখছি। আমিতো প্রথমে দেখে মনে করেছি এটা হাতপাখা তারপরে আপনার পোস্ট পড়ে এবং ভালোভাবে দেখে বুঝলাম জামাই তৈরি করলেন। অনেক সুন্দর হয়েছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেকটা অইরকমি ধন্যবাদ ভাই

 2 years ago 

আমি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে একটি জামা তৈরি করেছেন। আসলে রঙিন কাগজের কারুকাজ গুলো আমি অনেক ভালবাসি। আমি নিজেও মাঝে মাঝে করার চেষ্টা করি। রঙিন কাগজের কারুকাজ এর প্রতি আলাদা একটা টান আছে আমার। যাইহোক খুব সুন্দর একটি কারুকাজ দেখলাম ভাই। এরকম সুন্দর একটি কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74