😍😍আমার স্বরচিত কবিতা(১০%পে আউট লাজুক খ্যাকের জন্য)🦊🦊😍😍

in আমার বাংলা ব্লগ2 years ago
  • ৫ বৈশাখ
  • ১৪২৯বঙ্গাব্দ।
  • সোমবার
  • স্ব রচিত কবিতা

হেলো বন্ধুরা


IMG20220416214010.jpg

সবাই কেমন আছেন আশা করছি সবাই ভালো আছে আমিও আলহামদুলিল্লাহ ভাল আছি আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের সাথে বন্ধুরা আমার আজকের ব্লগে আমার সরচিত একটি কবিতা তাহলে চলুন শুরু করা যাক।


ছোট বেলায় সন্ধ্যা নামলেই ঘরের জানালা দিয়ে উকি দিয়ে দেখতাম চাঁদ মামাকে এরপরে বাইরে বের হয়ে আমরা রাস্তায় যেতাম এবং হাটতাম একটা মজার বিষয় ছিল আমরা হাটতাম আর মনে হতো চাঁদ মামা আমাদের সাথেই যেনো হেটে চলেছে সত্যি তখন ছিল অবুঝ মন খুব দারুন ইঞ্জয় করতাম আমরা মুহূর্ত গুল কিন্তু যখম বুঝতাম যে আসলে আসে পাশে তো কেউ নেই তাহলে চাঁদ কিভাবে আমার সাথে যাচ্ছে ভয় পেয়ে দোরে চলে আসতাম বাসায় হাহাহা মিস করি খুব সেই মুহূর্ত গুলকে।


চাঁদ মামার ম্যাজিক

আশিক


ঘরের কোনে নিঝুম রাত্রি মন দিয়েছে উকি

তাকিয়ে দেখি চাঁদ মামা দিচ্ছে আলোর বাতি।

চেয়ে আছি তারি দিকে হলো কিছুক্ষন

সন্ধ্যাটা যেনো আলোকময় চাঁদ মামা হলো কারণ

উকি ঝুকি শেষে, পথে চলেছি একা হেটে।

পিছু তাকিয়ে দেখি চাঁদ মামা হাটছে আমার সাথে।

যেদিকে যায় সরে সরে চাঁদ মামা যে পিছু নেয় রে

অবাক হয়ে রইলাম দারিয়ে রাস্তারি বাকে

ম্যাজিক নাকি অন্য কিছু মাতাল করলো আমায়

যেদিকে যায় চাঁদ মামা কেনো সঙ্গ নিচ্ছে আমায়।

হঠাৎ থামলাম মাঝ রাস্তায় পরলাম আমি দাডিয়ে

চাঁদ মামাও দেখি ভালবেসে আমার সাথে রইলো দাঁড়িয়ে।

কিছুটা ভয় কিছুটা ভৃতি করছে মাথায় কাজ।

সব কিছু ফেলে আমি ছুটে এলাম বাড়ির পথে অই।


Sort:  
 2 years ago 

সত্যি অসাধারণ হয়েছে আপনার কবিতাটি

ঘরের কোনে নিঝুম রাত্রি মন দিয়েছে উকি
তাকিয়ে দেখি চাঁদ মামা দিচ্ছে আলোর বাতি।

আপনার পুরো কবিতাটা আমার কাছে ভালো লেগেছে কিন্তু বিশেষ করে প্রথমেই লাইন টা বেশি ভালো লেগেছে।

 2 years ago 

সত্যিই অসাধারন একটি কবিতা। আপনার এই কবিতা পড়ে আমার খুবই ভালো লেগেছে। শৈশবের সেই স্মৃতি গুলো খুবই মনে পড়ে গেল।আমার চাঁদ দেখতে অনেক সুন্দর লাগে। আপনার কবিতা টি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া,ছোটবেলায় আমরাও এমন করতাম যখন আকাশে চাঁদ উঠত তখন রাস্তা দিয়ে হাঁটার সময় আমাদের সহপাঠী সবাই বলতাম চাঁদ আমার সাথে সাথে সাথে আসছে অন্যরা বলতো চাঁদ আমার সাথে সাথে আসছে তখন বুঝতে পারতাম না চাঁদ তার নিজের স্থানে থাকে আমরা মনে হয় ভুল বুঝতাম।যাইহোক ভাইয়া,আপনার লেখা কবিতা টি পড়ে সত্যি আমার মন জুড়িয়ে গিয়েছে।খুবই সুন্দর ভাবে চাঁদ মামাকে নিয়ে কবিতাটি লিখেছেন কবিতা অর্থ গুলো খুব সুন্দর। আপনার লেখা কবিতার মধ্যে আমার এই অংশটি অনেক ভাল লেগেছে।

যেদিকে যায় সরে সরে চাঁদ মামা যে পিছু নেয় রে
অবাক হয়ে রইলাম দারিয়ে রাস্তারি বাকে
ম্যাজিক নাকি অন্য কিছু মাতাল করলো আমায়
যেদিকে যায় চাঁদ মামা কেনো সঙ্গ নিচ্ছে আমায়।

ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর একটি কবিতা মাঝে মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার এই কবিতাটি প্রতিটি লাইনের শব্দচয়ন ছিল অসাধারণ, অনেক ভালো লাগলো আপনার কবিতাটি পড়ে,কবিতাটিতে আপনি আরো একটু সময় দিলে কবিতাটি এক্সট্রাঅরডিনারি হয়ে উঠতো, আপনার লেখার হাত অনেক ভালো। চালিয়ে যান ,আরেকটো মনযোগ ও সময় দিন।এ ধরনের একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ছন্দে ছন্দে চমৎকার একটি কবিতা লিখে ফেলেছেন। আর কবিতার সাথে চাঁদমামার সেই ফটোগ্রাফি টা চমৎকার হয়েছে। এভাবেই মাঝেমধ্যে সুন্দর সুন্দর কবিতা দিয়ে আমাদেরকে মোহিত করবেন আশা করছি।

 2 years ago 

আপনার কবিতা পড়ে খুব ভালো লাগলো আপনি খুব সুন্দর করে কবিতা যে আমার নামে উপস্থাপন করেছেন।ছন্দে গুলো খুবই অসাধারণ ভাবি মিলিয়েছেন। এতো চমৎকার কবিতা মাঝে মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

পিছু তাকিয়ে দেখি চাঁদ মামা হাটছে আমার সাথে।

কবিতাটি অনেক সুন্দর হয়েছে। ছোটবেলা আমাদের সকলের মনেই এরকম ধারণা ছিল চাঁদ বুঝি আমাদের সাথে হেঁটে চলেছে। আমাদের এই ভাবনা গুলো সত্যিই অসাধারণ ছিল। ধন্যবাদ সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি অনেক চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন খুবই ভালো লাগলো। আপনি যে এত সুন্দর কবিতা লেখেন সেটা আমি জানতামই না। আপনি অনেক দক্ষতায় পারদর্শী সত্যিই আমি মুগ্ধ আপনার এরকম প্রতিভা দেখে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ওয়াও আপনি চমৎকার কবিতা লিখতে পারেন ।আসলে সবার মধ্যেই একটু একটু কবি কবি ভাব চলে এসেছে ।এভাবে যদি লিখতে থাকেন অনেক অভিজ্ঞতা অর্জন করবেন এবং সফলতা পাবেন শুভকামনা রইল।

ছবির দেখা কবিতার গায়ে
আটকে দিলেন ভাই
এরপর আরও কিছু নতুন
আনবেন ভাই।।

 2 years ago 

অবশ্যই ভাই ভালোবাসা নিবেন।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74