😍😍নারী দিবসের শুভেচ্ছা ও কবিতা আবৃতি(১০% পে আউট লাজুক খ্যাকের জন্য)🦊🦊😍😍

in আমার বাংলা ব্লগ2 years ago
  • ২৪ফাল্গুন
  • ১৪২৮ বঙ্গাব্দ।
  • বুধবার
  • নারী দিবস উপলক্ষে কবিতা আবৃতি

হেলো বন্ধুরা

সবাই কেমন আছেন আশা করছি সবাই অনেক ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আশা করছি ভালো লাগবে।

IMG_20220309_142212.jpg


গতকাল ছিল ৮ মার্চ বিশ্ব নারী দিবস।প্রথমে প্রতিটা নারীর প্রতি সম্মান জানিয়ে সবাই কে শুভেচ্ছা। আমাদের সমাজে একটা সময় ছিল যখন নারী মানেই ছিল অবহেলিত এবং ভোগ্যবস্তু হিসাবে সেভাবে তাদের কে মূল্যায়ন ই করা হতো না অথচ এই পৃথিবীতে চির সৃষ্ঠির অর্ধেকই নারীর অবদান এবং অর্ধেক পুরুষের।


এখন যুগ পরিবর্তন হয়েছে পুরুষ এর সাথে নারিরাও কাধে কাধ মিলিয়ে সব দিক জয় করে চলেছে। তবুও এখনো কি আমরা তাদের কে সঠিক ভাবে মূল্যায়ন করতে পেরেছি??? গতকাল একটা পোস্টে দেখেছিলাম একটা চিত্র আমাদের বাংলাদেশের সরকারি গাড়িতে করে বিভিন্ন পন্য বিক্রি হচ্ছিল গাড়ির পেছনে একজন ষাটোর্ধ নারী ঝুলে ছিল একটু তেলের জন্য এটাই কি আমাদের সমাজ। যেখানে নারী হলো একজন নিরিহ নিপিরিত কে এই দায়িত্ব গুলো নেবে।উইমেন ডে আসলেই আমরা বড় সর মিছিল বের করে দিনটা কাটাই ঠিকি মনের মিছিল কি কখুনো করেছি???কখুনো কি ভেবে দেখেছি অসহায় নারী গুলোর কি অবস্থা।


এতো বছর পরে এসেও নারী এখনো নিপিরিত আমরা এখনো তাদের সেইফটি সঠিক ভাবে দিতে পারি নাই।সত্যি খারাপ লাগে এগুলো ভেবে।


নারী কে নিয়ে লিখতে গেলে খাতার পেজ হইতো ফুরিয়ে যাবে তাদের ত্যাগের তুলনা কোনো কিছুর সাথেই হয়না।নারী হলো সংসারের দেবি অন্নপূর্ণা, মা হিসাবে কমলময়ী,বোন হিসাবে ছটফটে, সহধর্মিণী হিসাবে অভিমানী। প্রতিটা নারীকেই অন্তর থেকে শুভেচ্ছা এবং ভালোবাসা।প্রতিটা নারীই হলো সংগ্রামী।


আবৃত্তি লিংক


নারী’
শরদিন্দু কর্মকার।

মানুষ কেন বলে মোদের…
নারীর নিজস্ব নাই কিছু ।
আমি তো দেখি জগৎ চলে …
নারীর পিছু পিছু ॥

বাপের ঘরে লক্ষ্মী আমি ….
স্বামীর ঘরে অন্নপূর্ণা ।
ছেলের ঘরে জননী(মা) আমি …
আমি ছাড়া সংসার অসম্পূর্ণা।

আমার থেকে আপন করতে …
আর কি কেউ পারে ?
বাপের ঘরকে ছেড়ে এসেও ….।
পরকে বাঁধি ঘরে ॥

গোত্র থেকে গোত্রান্তর…..

যদিও আমি হই ।
তবুও যেন জননী রূপে …. |
সকল দুঃখ সই |
ভারতমাতা সেও নারী …..
নারী জগদ্ধাত্রী(মা)।।

নারী হল এ জগতের
সবার জন্মদাত্রী(মা)।

পুরুষতান্ত্রিক সমাজ তাই …
পুরুষকে বড় করে ।
জেনে রেখো সেই পুরুষকে
‘নারী‘…গর্ভে ধারণ করে ।

মহাকাল আমার পদতলে ..
শায়িত চিরকাল ।
আমি ছাড়া এ জগৎ-সংসার,
সবই হবে অচল ।


বন্ধুরা কবিতাটির লেখক কলকাতার শরদিন্দু কর্মকার আসলে তার এই কবিতাটি আমার অনেক ভালো লেগেছিল তাই নিজেই আবৃতি করলাম আমার আবৃতি তেমন ভালো না ভূলত্রুটি মার্জনা করবেন।ভালো থাকবেন সুস্থ থাকবেন।ধন্যবাদ সবাইকে।



সমস্ত ছবিরতথ্য
লোকেশনবাংলাদেশ
ক্যামেরাঅপু এ৫এস
ক্যামেরাম্যান@ashik333
w3wordshttps://w3w.co/inching.puma.sari
Sort:  
 2 years ago 

বাহ,কবিতাটি খুব সুন্দর ও আপনি সুন্দরভাবে সেটি পাঠ করেছেন ।শুনে ভালো লাগলো।

বাপের ঘরে লক্ষ্মী আমি ….
স্বামীর ঘরে অন্নপূর্ণা ।
ছেলের ঘরে জননী(মা) আমি …
আমি ছাড়া সংসার অসম্পূর্ণা।

এই লাইনগুলো খুবই সুন্দর লেগেছে আমার কাছে এমনিতেই কবিতার প্রত্যেকটি লাইন সুন্দর।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ দিদি।

নারী দিবস উপলক্ষে সুন্দর একটি কবিতা পরিবেশন করেছেন খুবই সুন্দর হয়েছে কবিতাটা পড়তে বেশ আকর্ষণীয় ছিল কবিতার প্রতিটা লাইন খুব সুন্দর সাবলীল ভাষার হলেও গভীরতা অনেক বেশি ছিল ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা আমাদের মাঝে পরিবেশন করার জন্য

 2 years ago 

আপনাকেউ অনেক ধন্যবাদ

 2 years ago 
কবিতা আবৃত্তি শুনে মনটা জুড়িয়ে গেলো। আপনি অসাধারণ আবৃত্তি করেন এটা মানতে হবে। এর আগে আপনার গান শুনেছিলাম। গান কবিতা উভয় ক্ষেত্রে আপনি পাকা। আপনার উন্নত ভবিষ্যৎ কামনা করছি। ❣
 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই ভালোবাসা নিবেন😍💖

 2 years ago 

বেশ ভালো লাগলো নারী নিয়ে একটি আপনি কবিতা আবৃত্তি করেছেন এবং অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। পরবর্তীতে আরো সুন্দর সুন্দর কবিতা আবৃত্তি আমরা চাই। আপনার কাছ থেকে।আসলে ঠিকই বলেছেন জগতে নারীর পিছু পিছু চলে বাস্তবতা এটাই।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

প্রথমে আপনাকে নারী দিবসের শুভেচ্ছা জানাই। আপনার ভিডিওটি দেখে সত্যিই অনেক ভালো লাগলো । আপনি দারুন কবিতা আবৃত্তি করতে পারেন। নারী হলো আমাদের দেশের প্রাণ এবং নারী জাতি এগিয়ে গেলেই আমাদের দেশ এগিয়ে যাবে । আপনি অনেক সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

নারী দিবস উপলক্ষে আপনার কবিতাটি অনেক সুন্দর হয়েছে। কবিতাটি আপনি খুব সুন্দর ভাবে আবৃত্তি করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা আবৃতি করে আমাদেরকে শুনানোর জন্য।

 2 years ago 

আপনাকেউ ধন্যবাদ ভাই।

 2 years ago 

ভাইয়া নারী দিবস উপলক্ষে অনেক সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন ভাইয়া। আমার সত্যি কাছে সত্যি অসম্ভব ভালো লেগেছে ভাইয়া।আপনার কবিতা আবৃত্তি শুনে আমি মুগ্ধ হয়েছি ভাইয়া।ধন্যবাদ ভাইয়া,আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

নারী দিবস উপলক্ষে অনেক সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন ভাইয়া। আমার কাছে অনেক ভালো লেগেছে আপনার কবিতা আবৃত্তি। অসম্ভব অসম্ভব সুন্দর হয়েছে ভাইয়া। আপনার কবিতা আবৃত্তি শুনে আমি মুগ্ধ হয়েছি ভাইয়া। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দরভাবে কবিতা আবৃত্তি করেছেন। কবিতার এই লাইন গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে।

বাপের ঘরে লক্ষ্মী আমি ….
স্বামীর ঘরে অন্নপূর্ণা ।
ছেলের ঘরে জননী(মা) আমি …
আমি ছাড়া সংসার অসম্পূর্ণা।

 2 years ago 

আসলেই কবিতা টা অনেক দারুন ছিল।ধন্যবাদ ভাই

 2 years ago 

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারী কবিতাটি খুবই চমৎকার ভাবে আবৃত্তি করেছেন যা আমাকে অনেক ভালো লেগেছে আমি আশা করি আপনারা আবৃত্তিচর্চা টা কে অব্যাহত রাখবেন ধন্যবাদ

 2 years ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33