😍😍অনলাইন থেকে প্রথম পন্য কেনার অভিজ্ঞগতা এবং রিভিউ(১০% পে আউট লাজুক খ্যাকের জন্য)😍😍🦊🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
  • ৫ ফাল্গুন
  • ১৪২৮ বঙ্গাব্দ।
  • শুকবার
  • অনালাইনে প্রথম পন্য কেনার অভিজ্ঞগতা এবং রিভিউ

হেলো বন্ধুরা

IMG_20220218_095413.jpg


সবাই কেমন আছেন আশা করছি সবাই ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি বন্ধুরা চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে।আমার আজকের ব্লগে থাকছে আমার প্রথম।অনলাইন থেকে পন্য কেনার অভিজ্ঞতা এবং রিভিউ তাহলে চলুন শুরু করা যাক।

নদী পার হবার সময়

IMG20220216133115.jpg


ই-কমার্স বর্তমান খুবই জনপ্রিয় একটি প্লাটফর্ম অর্থাৎ অনালাইন বিজনেস যা করে প্রচুর ছেলে-মেয়েরা নিজেদের কে প্রতিষ্ঠিত করতে পারছে।তবে অনেকের একটা ভুল ধারনা থেকেই যায় যে জিনিস টা হাত দিয়ে ভালো করে যাচাই করলাম না সেটা কিভাবে কিনবো।আসলে বিশ্বাস এখানে সব থেকে বড় মূলধন। আপনি যখন অনলাইন থেকে কোনো পন্য কিনবেন তখন অবশ্যই আপনাকে বিশ্বাস রাখতে হবে।


হয়তো ভুলত্রুটির কারনে মাঝে মধ্যে পন্য এমন তেমন হয়ে থাকে আর মানুষ মানেই তো ভুল।আমাদের বাংলাদেশে দারাজ খুবই জনপ্রিয় একটি ই-কমার্স প্রতিষ্ঠান এটার জনপ্রিয়তা অনেক এ দেশে আবার অনেক অভিযোগ নাকি পাওয়া যায়।আসলে ১০ টার মধ্যে ৯ টা ভালো জিনিস পেলে বাকি একটা খারাপ হলেই ওটা নিয়েই আমরা বেশি মাতামাতি করি তো যাই হোক।আমি কয়েকদিন আগে দারাজে একটি পন্য অর্ডার করেছিলাম।

পন্যর জন্য অপেক্ষা

IMG20220216135214.jpg

IMG20220216135224.jpg

IMG20220216135218.jpg


দারাজ থেকে আমার এটা প্রথম অর্ডার করা পন্য ছিলো। পন্যটি ছিল একটি চুরি রাখার আনলা যার দাম ছিলো ২৭৪ টাকা এবং ডেলিভারি চার্জ সহ মুল্য আসে ৩৭৫ টাকা ১০০ টাকা ডেলিভারি চার্জ এটা আসলে খুবই খারাপ লেগেছিল যাইহোক পন্য টি হাতে পেলাম কয়েকদিন পরে।গত কাল দুপুর ১ টার সময় আমাকে দারাজ থেকে ফোন দেয় এবং আমাদের শহরে যেতে বলে আমার পন্য টি চলে এসেছে আনতে যেতে হবে।আমি যথা রিতি রেডি হয়ে নদী পার হয়ে চলে গেলাম পন্য টি নিতে।

পন্যর ছবি

IMG20220217211122.jpg

IMG20220217211100.jpg

IMG20220217211055.jpg

IMG20220217211639.jpg

IMG20220217211625.jpg

IMG20220217211343.jpg

IMG20220217211233.jpg

IMG20220217211214.jpg


পন্য টি নিয়ে বাসায় এলাম এরপরে পুরো প্যাকেট খুললাম এবং দেখলাম জিনিস গুলো খোলা রয়েছিল সেগুলো একটা একটা করে লাগাতে হবে আমি সব গুলো ভালো করে দেখলাম এরপরে এক এক করে লাগাতে শুরু করলাম।সব গুলো লাগানোর পরে একদম চিত্রে দেখানোর মতো আনলা হয়ে গেলো।পন্য ট খুবই দারুন ছিলো অনেক মজবুত ছিল। অনেকে আমাকে বলেছিল যে দারাজ থেকে অর্ডার না দিতে জিনিস নাকি ভালো হয় না।আমি না শুনে দিয়েছিলাম এবং প্রমান পেলাম।আসলে সব পন্যই খারাপ হয় না।


যাই হোক দারাজ কে র‍্যাটিং দিতে হলে আমি আমার পন্য অনুযায়ী ১০/১০ দিলাম।কারণ মন মতো পন্য টি পেয়েছলাম।আর মনের মতো পন্য হলে মন এমনিতেই ভালো থাকে।আপনাদের কে অসংখ্য ধন্যবাদ শেয়ার করে অনেক ভালো লাগলো সবাই ভালো থাকবেন।




সমস্ত ছবিরতথ্য
লোকেশনবাংলাদেশ
ক্যামেরাঅপু এ৫এস
ক্যামেরাম্যান@ashik333
w3wordshttps://w3w.co/minimally.inanimate.poser
Sort:  
 2 years ago 

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovqXYqtnvTwyujR3e6QABJn4NcxC3bdgrwX6NgAN649cHgfxhe5ph4GRfCVnb7WW5KRh8RjMmS8SJiGa3FeiiFtjQ.png

আমি জীবনে একবার অর্ডার করেই ধোঁকা খেয়েছি 😁আসলে একটা পাঞ্জাবি অর্ডার করছিলাম। কিন্তু হাতে পাওয়ার পর আমার মনে হয়েছে সেইটা গুলিস্তানের ১৫০ টাকা দামের পাঞ্জাবি। এর পর থেকে আর অর্ডার করা হয় নাই।

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovqXYqtnvTwyujR3e6QABJn4NcxC3bdgrwX6NgAN649cHgfxhe5ph4GRfCVnb7WW5KRh8RjMmS8SJiGa3FeiiFtjQ.png

 2 years ago 

জামা কাপর এর বিষয় গুলো অনেক সময় প্রতারনার শিকার হওয়া লাগে তকবে সব প্রতিষ্ঠান এক না।ধন্যবাদ মন্তব্যর জন্য ভাই।

 2 years ago 

অনলাইন থেকেও পণ্য কেনার অভিজ্ঞতা অনেকবারই হয়েছে। কখনো ভালো জিয়া পেয়েছি আবার কখনো পায়নি।তাছাড়াও দারাজ অনেক ভালো সার্ভিস দিয়ে আসল। আপনার পোস্ট থেকে অনেকে ধারে ও উৎসাহ পাবে।নিজের অভিজ্ঞতা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যর জন্য।

 2 years ago 

আপনার ব্যতিক্রমধর্মী পোস্টটি বেশ ভালো লাগলো। সত্যি কথা বলতে কি মাঝে মাঝে এমন দু-চারটি ভিন্নধর্মী পোস্ট না হলে চলে না।অনলাইনে পণ্য কেনাকাটার অভিজ্ঞতা আমার ক্ষেত্রে খুব একটা ভালো না। ইতিপূর্বে আমি একটি ঘড়ি কিনেছিলাম কিন্তু অর্ডার দেয়া পন্য আর সরবরাহ করা পণ্যের মধ্যে ছিল আকাশ-পাতাল তফাৎ। ভালো লাগলো যে আপনি ঠকেন নি। শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক সময় মিস্টেক হয়ে যায় আসলে যারা অর্ডার নেয় তাদের জন্যই এমন সমস্যা হয়।ধন্যবাদ আপনার মন্তব্যর জন্য ভাই।

 2 years ago 

আসলে ভাই সবাই তো আর খারাপ না। আবার সবাই ভালোও হয়না।কিছু কিছু অনলাইন মার্কেট রয়েছে যারা ভালো পণ্য ফেরন করে না। তবে ধারাজ মোটামুটি চেষ্টা করে ভালো ভাবে তাদের পন্য ফেরন করতে। বিশেষ করে আমি যত পণ্য ধারাজ এর মাধ্যমে কিনেছে সবগুলোই বরাবর পেয়েছি। তবে হ্যা সবগুলাই যে বরাবর থাকবে তা কিন্তু না। আমার দুই একটা কাজিন তাদের কিছু পণ্যের ত্রুটি পেয়েছে। তাই বলে ধারাজকে দোষ দেওয়া যাবে না। এটা দু-একটা মিস্টেক হতেই পারে ।ধন্যবাদ আপনার অভিজ্ঞতা শেয়ার করার জন্য।ভাল থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই থাকবে আপনার জন্য।

 2 years ago 

ওক জেকলি ভাই আপনার সাথে সহমত ধন্যবাদ মন্তব্যর জন্য।

 2 years ago 

এইটা একদম সত্য কথা যে, দারাজ মূলত চেষ্টা করছে তাদের নিজেদের রেপুটেশনটাকে ঠিকঠাক রাখার জন্য । কারণ অন্যান্য ই-কমার্স প্ল্যাটফর্মের অবস্থা তো এদিক থেকে খুবই করুণ অবস্থা । যাইহোক আপনার ব্যাপারটি ভালোই লাগলো, বিশেষ করে পোষ্টের ব্যাপারটি কারণ এইটা একটু ব্যতিক্রম ছিল ।

 2 years ago 

আপনার মন্তব্য দেখে অনেক ভালো লাগলো ভাইয়া।

সব ই-কমার্স এক না অনেকটা ত্রুটি হয়ে যায় মাঝে মধ্যে।

 2 years ago 

অনলাইনে শপিং করতে ভালই লাগে। কিন্তু বিশ্বাস করেন এখন পর্যন্ত আমার অনলাইন শপিং অভিজ্ঞতা মোটেও ভালো নয়। কিছুদিন আগে দারাজ থেকে একটি কমফোর্টার কিনেছি। দারাজ কমফোর্টার ঠিকই পাঠিয়েছে কিন্তু আমি যে কালার সিলেক্ট করে দিয়েছিলাম তারা পাঠিয়েছে সম্পূর্ণ অন্য ধরনের একটি কালার। যেটি দেখতে খুবই খারাপ। এই ধরনের অভিজ্ঞতার কারণে অনলাইনে পণ্য কেনাকাটা করা অনেক কমিয়ে দিয়েছি। তবে আমরা শহরে থাকার কারণে একটি সুবিধা পাই। সেটি হচ্ছে পণ্য হোম ডেলিভারি দিয়ে যায়। আপনাকে তো অনেক কষ্ট করে গিয়ে পন্যটি আনতে হয়েছে। ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

জী ভাই এটা সত্যি অনেক সময় মিস্টেক হয়ে যায় আপনার জন্য সমবেদনা ভাই।ধন্যবাদ মন্তব্যর জন্য।😍

 2 years ago 

অনলাইন শপিং করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আমি কিন্তু দারাজ থেকে অনেকবার অনলাইন শপিং করেছিলাম। এমনকি প্রতিনিয়তই করা হয়। আপনার কথা কিন্তু একদম ঠিক। আসলে দারাজ কিন্তু চেষ্টা করে সঠিক পন্য দেওয়ার জন্য। বেশিরভাগ সময় পণ্যগুলো সঠিক থাকে। কিন্তু মাঝে মধ্যে একটু ভুল হওয়ার সম্ভাবনা থাকে আর কি। বিশেষ করে জামা কাপড়ের ক্ষেত্রে ভুল হওয়ার সম্ভাবনা থাকে। কারণ জামাকাপড়ের কাপড় গুলো কি রকম হবে তা চোখে না দেখলে বোঝা যায় না। বা কালার কম্বিনেশন এর ক্ষেত্রেও একটুও ব্যতিক্রম হয়। কিন্তু আমার মনে হয় আর বাকি পন্যগুলো একদম ঠিকই আছে। আমি তো অনেকগুলো জিনিস অর্ডার দিয়ে থাকি সব সময় ঠিক ঠাক থাকে। শুধুমাত্র একবার একটা জামা 1 রং এর অর্ডার দিয়েছিলাম অন্য রং দিয়েছিল। আপনার প্রথমবার অনলাইন শপিং খুবই ভালো লাগলো। জিনিসটা কিন্তু অসাধারণ ছিল। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু খুব সুন্দর গোছানো একটি মন্তব্য করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

আসলে অনলাইনে সবাই ঠকায় না। তবে যারা অনলাইন থেকে কেনাকাটা করে থাকেন তারা চেষ্টা করবেন বিশ্বস্ত কারও কাছ থেকে কোন কিছু কেনার। আমি নিজেও অনলাইন বিজনেস করি এবং এসব ব্যাপারে খুবই সতর্ক থাকার চেষ্টা করি। আসলে কাউকে ঠকানোর চেয়ে, কাউকে খুশি করার টা অনেক বেশি জরুরী আমি মনে করি। দারাজ থেকে অনলাইন শপিং এর অভিজ্ঞতা সম্পর্কে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

জী ভাই আসলে সবাই ঠকায় না।বর্তমান ই- কমার্স খুব দারুন ভাবে এগিয়ে যাচ্ছে আপনার জন্য শুভ কামনা রইলো ভাই। ইনশাআল্লাহ একদিন আপনার প্রতিষ্ঠান থেকে অর্ডার করবো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44