শৈশব এর খেলনা গুল্টি(১০% পে আউট লাজুক খ্যাকের জন্য)🦊🦊🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

হেলো বন্ধুরা

IMG20221029123810.jpg


সবাই কেমন আছেন আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভাল আছি।আমি @ashik333 বাংলাদেশ থেকে চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের সাথে আমার আজকের ব্লগে থাকছে শৈশব এর একটি খেলনার কথা এবং সৃতি তাহলে চলুন শুরু করি আমার আজকের ব্লগ।আশা করছি ভাল লাগবে।

IMG20221029123641.jpg


বন্ধুরা আপনারা গুল্টির সাথে কি পরিচিত আছেন জানিনা আছেন কিনা।গাছের দো ডালা ডাল কেটে সুন্দর একটা মাপ দিয়ে তার সাথে ১০ ইঞ্চি করে রাবার বেধে মাথাই ২ ইঞ্চির একটা কালো টিউ জাতিয় থলি বেধে সেখানে কাচের গুলি বা, খোয়া ব্যবহার করে ছোট বেলায় আমরা পাখি কিংবা বিভিন্ন গাছে মারতাম বন্ধুদের সাথে বাজি ধরেও এটা খেলতাম আমরা যে কে কতো দূরে ছুরতে পারে।

IMG20221029123816.jpg


আজকে হঠাৎ করে এক ছোট ছেলের হাতে গুল্টি দেখলাম বললাম দেখি ওটা। তার হাত থেকে নিলাম।সে একটা কাচের গুলি দিল এরপরে আমি লাগিয়ে মারার জন্য তাক করলাম অনেক দিন পরে এটা হাতে নিলাম।একটা সময় ছিল যখন আমি এটা নিয়েই সারাদিন থাকতাম খাওয়া দাওয়া বাদ দিয়ে হাহাহা দিন গুলো হারিয়ে গেছে।

IMG20221029123831.jpg

IMG20221029123830.jpg


একটা তাক করে মারলাম কিন্তু লাগলো না।ট্রেনিং না থাকলে যা হয় আর কি।যাইহোক তবে মজা পেলাম শৈশব কেনো হারিয়ে যায় আমাদের জীবন থেকে??? কেউ কি বলতে পারে।কেনো সোনালি দিন হারিয়ে এই ব্যাস্ত জীবনে আসে যেখানে কোনো সুস্থ বিনোদন নেই।অনেক সৃতি মনে পরে গেলো।আপনাদের সাথে কিছুটা শেয়ার করলাম।আশা করছি ভালো লাগবে সবাই ভালো থাকবেন।আবারো দেখা হবে আপনাদের সাথে নতুন কোনো পোস্টে।


কুষ্টিয়া বাংলাদেশ
ডিভাইস :-oppo a5s

Sort:  
 2 years ago 

অনেক সৃতি মনে পরে গেলো।

সত্যিই শৈশবের স্মৃতিগুলো হারিয়ে গেছে।ছোটবেলায় পাখি তাড়ানোর জন্য আমরাও এটা খেলতাম ,দারুণ মজার।তবে এখন আর কাউকে দেখা যায় না সেরকম,গ্রামে খুবই কম দেখা যায়।এখন প্রায় বিলুপ্তির পথে খেলনাটি।ভাইয়া বানানের প্রতি খেয়াল রাখবেন ,ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিকি বলেছেন দিদি এখন তেমন একটা পাওয়া যায়না।

 2 years ago 

হ্যা ভাইয়া গুল্টির সাথে বেশ পরিচিত আমি ৷ একটা সময় আপনার মতো আমিও পরে থাকতাম এটার পিছনে ৷ বেশ ভালো ছিলো গুল্টির সাথে কাটানো সময়টা ৷ এখন অনেক দিন হলো গুল্টি হাতে নেই না ৷ যাই হোক আপনার পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

ধন্যবাদ ভাই।

 2 years ago 

ভাই আপনি সত্যি অসাধারণ টপিক নিয়ে লিখেছেন ৷ ভাই সেই ছোট্ট বেলা থেকে গ্রামেই বড় হওয়া আর গুল্টি চিনবো না বা জানবো না তা কী হয় ৷
একটা সময় সারাদিন এই গুল্টি নিয়ে রাস্তায় রাস্তায় বেড়ানো ৷ আর যেখানে সেখানে মারতাম ৷ সত্যি ভাই আপনার পোষ্টটি দেখে আজ শুধু মনে পড়ছে ৷
কিন্তু সময় তো আর থেমে থাকে না ৷ সে জীবন আজ হারিয়ে গেছে ৷
এখন শুধু সৃতি আর কিছু না ৷

 2 years ago 

সময় বড় অদ্ভুদ ভাই মিস করি সব।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার শেয়ার করা এই পোস্টটি পড়ে আমার ছোটবেলার কথা মনে পড়ে গেল ভাইয়া। এই ধরনের গুল্টি ব্যবহার করে ছোটবেলায় কত পাখি ধরতাম। বিশেষ করে যখন পিকনিক করার ইচ্ছা হতো তখনই বন্ধুরা মিলে গুল্টি নিয়ে বেরিয়ে পড়তাম পাখি শিকার করতে।

 2 years ago 

ধন্যবাদ ভাই

 2 years ago 

গুলতি নিয়ে আমারও বেশ কিছু স্মৃতি আছে একদিন শেয়ার করব। আমি একসময় প্রচুর গুলতি নিয়ে খেলতাম গাছের আম আমড়া বড়ই এগুলো গুলতি দিয়ে পেড়েছি। কিন্তু এখন হয়তো লাগাতেই পারব না। কারণ ঐ যে প্রাকটিস নেই। স্মৃতি টা মনে পড়ে গেল।।

 2 years ago 

আমারো প্র‍্যাক্টিস নেইগো

 2 years ago 

ভাই আপনার গুল্টি পোস্ট দেখে আমার মনে পড়ে গেল শৈশবের কথা। ছোটবেলায় আমি কাঁদা মাটি দিয়ে ছোট ছোট করে বল বানিয়ে রোদে শুকিয়ে ও চুলার আগুনে পুরিয়ে গুল্টি দিয়ে কুকুর মারতাম।আপনার পোষ্টিদেকে মোনে পড়ে গেলো।

 2 years ago 

ধন্যবাদ

 2 years ago 

আমি এই খেলনা দিয়ে কখনো খেলিনি তবে এই খেলনা অনেক দেখেছি। আমার ভাইয়াদের দেখেছি এই খেলনা দিয়ে গাছ থেকে বড়ই পেরে দিতে। আমি এই খেলনা দিয়ে খেলতে অনেক ভয় পেতাম। আপনার এই পোষ্টের মাধ্যমে সত্যি ছোটবেলার অনেক স্মৃতি মনে পড়ে গেল। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ । আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61098.42
ETH 2470.86
USDT 1.00
SBD 2.64