🦊🦊🥰🥰"রবীন্দ্র জয়ন্তি মেলা থেকে ধারন করা কিছু ফটোগ্রাফি " (১০% পে আউট লাজুক খ্যাকের জন্য)🦊🦊🥰🥰

in আমার বাংলা ব্লগ2 years ago
  • ২৭বৈশাখ
  • ১৪২৯বঙ্গাব্দ।
  • মোঙ্গলবার
  • মোবাইল ক্যামেরায় ধারন করা কিছু ফটোগ্রাফি

IMG_20220510_235509.jpg

হেলো বন্ধুরা


সবাই কেমন আছেন আশা করছি সবাই ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আমি @ashik333 বাংলাদেশ থেকে বন্ধুরা চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে বন্ধুরা আজ আমি কিছু ফটোগ্রাফি শেয়ার করবো বন্ধুরা ফটোগ্রাফি গুলো করেছি আমি আমাদের কুমারখালি শিলাইদহ অনুষ্টিত রবীন্দ্রনাথ ঠাকুর এর ১৬২ তম।জন্ম জয়ন্তি উপলক্ষে হওয়া মেলা থেকে।

কবি গুরুর জন্মদিন উপলক্ষে প্রতিবছর শিলাইদহ এ তার জমিদার বাড়িতে বিশেষ অনুষ্টান করা হয় সেখানে বিভিন্ন দোকান পার্ট থাকে আমি মোবাইল ক্যামেরায় কিছু দোকানের জিনিস পত্রের ফটোগ্রাফি করেছি আশা করছি ভালো লাগবে আপনাদের।


চিত্র-১

IMG_20220510_231503.jpg

বন্ধুরা প্রথমে আমি একটি বেবি ডল এর ছবি দেখাচ্ছি।মেলার একটি পুতুল সামগ্রী দোকান থেকে পুতুল টা আমি কিনি খুবই সুন্দর লাগছিল আমার কাছে তাই এটা নিয়েছিলাম মুল্য নিয়েছিল বাংলাদেশি টাকায় ১৯০ টাকা।


চিত্র-২

IMG_20220510_225925.jpg

বন্ধুরা রাতের সুসজ্জিত রবীন্দ্রনাথ ঠাকুর এর জমিদার বাড়ির রাস্তা এবং বাড়ি।দূর থেকে লক্ষ্য করুন অনুষ্টান এর কারনে বাড়িটা পরিদর্শন বন্ধ রাখা হয়েছে।


ধাপ-৩

IMG_20220510_225805.jpg

এটা এখন প্রতিটা মেলাতেই দেখা যায় ইঞ্জিল চালিত নৌকার উপরে উঠে নাগর দোলনার মতো এটাও দুলে এপাশ ওপাশ তবে অনেকটা ভয় লাগে কারণ এটা খুবই রিস্কি।


ধাপ-৪

IMG_20220510_225454.jpg

একজোরা কার্টুন বাচ্চাদের মাথার ক্লিপ এগুলা আসলে প্রথম দেখায় আমার খুবই ভালো লাগছিল এটা তাই হাতে নিলাম।মন খারাপ হলো যখন দেখলাম এটা ছোট বাচ্চাদের।কি আর করার ছবি তোলা ছাড়া আর কিছু করার ছিলো না।


ধাপ-৫

IMG_20220510_225509.jpg

বন্ধুরা এই পুরো জিনিস্টাই বানানো হয়েছে মাটি দিয়ে।ফুল পাতা সব মিলিয়ে দারুন একটি নিদর্শন বানিয়েছেন তাদের হাতের কাজ দেখে সত্যি মন ছুয়ে গিয়েছিল এতো দারুন নিখুত কাজ আমার খুবই পছন্দ হয়েছিল তবে টাকার জন্য এটা কিনেছিলাম না।


ধাপ-৬

IMG_20220510_225442.jpg

বন্ধুরা এটি একটি পুতুল বানর অসাধারন লাগছিল দেখতে আমি শখ করে এটা হাতে নিয়ে নারা চারা করছিলাম আমার কাছে খুব ভাল লাগছিল নতুন নতুন কিছু জিনিস দেখতে পেয়ে দারুন লেগেছিল।


বন্ধুরা অসংখ্য ধন্যবাদ আমার পোস্টি পরার জন্য।প্রতিটা ফটোগ্রাফি করার তারিখ ২৭ সে বৈশাখ ১৪২৯ বঙ্গাব্দ।


সমস্ত ছবিরতথ্য
লোকেশনবাংলাদেশ
ক্যামেরাঅপু এ৫এস
ক্যামেরাম্যান@ashik333
w3wordshttps://w3w.co/chieftain.handles.skinfold
Sort:  
 2 years ago 

হয়তো এ বছরেই মেলা দেখার সৌভাগ্য আমার ছিল না। তবে আপনার মত বন্ধু থাকায় সেই সৌভাগ্য আমার ফিরিয়ে গেল। খুবই ভালো লেগেছে ফটোগ্রাফি গুলো। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য জানাই অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই।

 2 years ago 

রবীন্দ্রজয়ন্তী মেলায় গিয়ে আপনি দারুন দারুন ফটোগ্রাফি করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি বেশ আকর্ষণীয়। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।🥰🥰

 2 years ago 

আপনার মোবাইলে ধারণ করা ফটোগ্রাফি গুলো সত্যি অসাধারণ হয়েছে। অপ্রতুল গুলো অনেক সুন্দর লাগতাছে আমার কাছে। ধন্যবাদ আমার এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সামনে তুলে ধরার জন্য।

 2 years ago 

আপনাকেউ ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

দুঃখের বিষয় অসুস্থ এবং ব্যস্ততার কারণে এবার মেলায় যেতে পারলাম না। মেলা থেকে আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

দোয়া করি দ্রুত সুস্থ হয়ে যান ভাই।আসছে বছর আবার হবে💝💝

 2 years ago 

রবীন্দ্র জয়ন্তি মেলা থেকে যে, ফটোগ্রাফি গুলো করেছেন তা খুবই অসাধারন হয়েছে। বিষেশ করে মাটির তৈরি পাাখি ও গাছ-পাতার ফটোগ্রাফিটি আমার খুবই ভাল লেগেছে। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

ভালো লেগেছে যেনে খুশি হলাম ধন্যবাদ ভাই।

 2 years ago 

রবীন্দ্রজয়ন্তী মেলা থেকে ধারণ করা বেশ কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে বুঝতে পারছি অনেক জমজমাট হয়েছে মেলাটি। আপনার শেয়ার করা সবগুলো ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। বিশেষ করে মাটির তৈরি ফুলের গাছ ও সেখানে বসে থাকা পাখি এই ফটোগ্রাফিটা আমার কাছে অসাধারণ লেগেছে। ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

জি জাক জমুক পূর্ন ছিল বেশ তবে বৃষ্টির কারনে সমস্যা।

শখ ও সাধ পুরনের ছবি গুলো, দর্শক মনও জয়
করতে পিছে থাকবেন। সুন্দর ছিল সবকিছু।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার সুচিন্তিত মন্তব্যর জন্য।

 2 years ago 

মেলায় খুব সুন্দর কিছু ফটোগ্রাফি তুলেছেন আপনি। মেলা দেখতে এবং মেলায় ছবি তুলতে কার না ভালো লাগে। আমার নিজেরও বেশ ভালো লাগে মেলায় ফটোগ্রাফি করতে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই

 2 years ago 

রবীন্দ্রজয়ন্তী মেলায় খুব সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন এবং অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন সত্যি দেখে খুব ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ ভাই, ভালো থাকবেন।

 2 years ago 

ধন্যবাদ ভাই🙏🥰

 2 years ago 

রবীন্দ্র জয়ন্তী মেলা থেকে ধারনকৃত কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। যদিও আমি মেলায় যেতে তেমন একটা পছন্দ করি না তবে মাঝে মাঝে নৌকা বাইচ এর মেলায় যাই। যাইহোক আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69266.11
ETH 3871.54
USDT 1.00
SBD 3.72