😍😍নিজের মোবাইল ক্যামেরায় ধারন করা কয়েকটি ফুলের ফটোগ্রাফি (১০%পে আউট লাজুক খ্যাকের জন্য)🦊🦊😍😍

in আমার বাংলা ব্লগ3 years ago

হেলো বন্ধুরা

সবাই কেমন আছেন আশা করছি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি,আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি।বন্ধুরা আজ আমি আমার নিজের তোলা কয়েকটি ফুলের চিত্র উপস্থাপন করবো আশা করছি আপনাদের ভালো লাগবে চলুন শুরু করি।



  • ছোট বেলা থেকেই আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি।বাবার একটা বাটুন ভিডিও ফোন ছিল ওটা দিয়েও করতাম বিশেষ করে প্রকৃতির চিত্র গুলো ফুলের চিত্র তুলতে বেশি পছন্দ করতাম ইন্টারে পড়াকালীন একটা ফোন কিনেছিলাম এবং শুধু ফটোগ্রাফি করতাম। বছর হলো ফটোগ্রাফি টাকে হারিয়ে ফেলেছি মানুষ পরিবর্তন শীল মানুষ কখুন আলাদা হয়ে যায় নিজেও বুঝে না।আমিও বোধ হয় আলাদা হয়ে গিয়েছি নিজের থেকে তাইতো নিজের পছন্দের কাজটি করতেও এখন দিধা হয়।তবে সব কিছু ফেলে আবারো ফটোগ্রাফি করার খুব ইচ্ছা জেগে গেছে তাইতো নিজের পুরাতন গ্যালারি থেকে কয়েকটি চিত্র আপনাদের সাথে শেয়ার করছি।


IMG_20211122_223316.jpg

  • এটি হলো রেইন লিলি ফুল,আপনারা সবাই মনে হয় এই ফুলটর সাথে পরিচিত্র এর পাতা গুলো চিকন লম্বা আর গুটি গুলো রসুন এর মতো তাই গ্রামে অনেকেই এটাকে রসুন ফুল বলেও আখ্যা দিয়ে থাকেন।


IMG_20211122_223601.jpg

  • এটি হলো গাদা ফুল এই ফুলটিকে চিনে না এমন লোক খুজে পাওয়া দায়।এটি বিভিন্ন অনুষ্টানে ব্যবহার করা হয়ে থাকে।আমাদের বাসায় এই গাছটি আছে এবং ফুল ও ধরে অনেক।


IMG_20211122_223922.jpg

  • এটি হলো গোলাপি সাদা গোলাপ,আমার বোন লাল এবং সাদা গোলাপ খুব পছন্দ করে আমার নিজেরো অনেক পছন্দের।এই গোলাপ্টি একদম সাদা না আবার গোলাপিও না সাদা এবং গোলাপি মিসে একটা কালার।


2020-05-02-14-37-54.jpg

  • এটা হলো টগর ফুল ঝুমকো দেখতে লাল রঙের অসম্ভব সুন্দর দেখায়। এর পাতা গুলোও অনেক সুন্দর বড় বড় দেখতে।চিত্র টি আমি আমাদের বাসা থেকেই তুলেছিলাম।


IMG20200627095710.jpg

  • এটা হলো ঢেড়স ফুল,অনেকদিন আগে ফুলটি তুলেছিলাম মাঠে ঘুরতে গিয়ে অসম্ভব সুন্দর এর পাপরি গুলী দেখতে।আর গন্ধটাও দারুন ছিল।


IMG20200914123522.jpg

  • এটি হলো আমার বাসায় সব থেকে আমার পছন্দের ফুল।মাধবিলতা বলে এটাকে।দেখতে অনেকটা মায়াবি গোলাপির মতোই সবারই ভাল লাগবে দেখলে। এটালে আমি খুবই পছন্দ করি।


বন্ধুরা এই ছিলো আমার পুরানো এলবাম এর কিছু ফুলের ফটোগ্রাফি আশা করছি আপনাদের ভালো লাগবে। আবারো দেখা হবে আপনাদের সাথে নতুন কোনো পোস্টে সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ সবাইকে।



সমস্ত ছবিরতথ্য
লোকেশনবাংলাদেশ
ক্যামেরাঅপু এ৫এস
ক্যামেরাম্যান@ashik333
w3wordshttps://w3w.co/oversleep.circus.processor
Sort:  
 3 years ago 

ওয়াও ভাই অনেক সুন্দর ফটোগ্রাফি গুলো। মোবাইল দিয়ে দারুণ ছবি তুলেছেন। আপনি উপস্থাপন করছেন অনেক ভালো। আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

সুন্দর মন্তব্যর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

🥰🥰🥰

ভাইয়া অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি প্রত্যেকটা ফুলের। আমার কাছে অনেক ভালো লেগেছে ফটোগ্রাফি গুলো। দক্ষতার সাথে অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। বিশেষ করে আমার কাছে ঢেঁড়স ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেউ অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যর জন্য।

 3 years ago 

একদম প্রফেশনাল ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন। ফুল আমার ব্যক্তিগতভাবে অনেক ভালো লাগে আর আপনার ফটোগ্রাফির মধ্য গাঁদা ফুল দিয়ে আমার অনেক ভালো লাগছে এটা আমার ছোটবেলা থেকেই পছন্দ। অনেক সুন্দর এবং গুছিয়ে লিখেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য দোয়া করি আরো এগিয়ে যান।

 3 years ago 

ধন্যবাদ এবং শুভ কামনা।

 3 years ago 

একদম প্রফেশনাল ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন। ফুল আমার ব্যক্তিগতভাবে অনেক ভালো লাগে আর আপনার ফটোগ্রাফির মধ্য গাঁধা ফুলটি আমার সবথেকে বেশি পছন্দ হয়েছে। এছাড়াও আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি একদম নিখুঁত ছিল। অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন।পোস্টটি দেখছি সুন্দর এবং গুছিয়ে লিখেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য দোয়া করি আরো এগিয়ে যান।

 3 years ago 

😍😍😍😍🙏☺️☺️☺️

 3 years ago 

ওয়াও অসাধারণ ফুলের ফটোগ্রাফি।
ভাইয়া প্রতিটি ফুলের ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে।
এখানে দুইটি ফুলের নাম জানা ছিলো না আমার,
রেইন লিলি ও টগর এই ফুল গুলো আমার কাছে অনেক ভালো লাগে।
অনেক ধন্যবাদ মিষ্টি মিষ্টি ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেউ অসংখ্য ধন্যবাদ এবং শুভ কামনা।

 3 years ago 

আপনি পোষ্টের মাধ্যমে অনেক ধরনের ফুল দেখার সুযোগ হলো। আপনার পুরো ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। লিলি ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লাগছে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ এবং শুভ কামনা আপনার জন্য।

 3 years ago 

রেইন লিলি ফুল এই ফুলটি আমি আগে কখনো দেখিনি নামও শুনিনি। আজকেই আপনার ছবিতে প্রথম দেখলাম। ঢেঁড়স ফুল এত কাছ থেকে কখনো দেখা হয়নি ।তাছাড়া আপনার টগর ফুল খুব সুন্দর হয়েছে। আপনার প্রতিটি ফুলের ফটোগ্রাফি খুব চমৎকার হয়েছে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং শুভ কামনা সুন্দর মন্তব্যর জন্য।

 3 years ago 

বাহ,আপনার বাগানে দেখছি দারুণ দারুণ ফুলের সমাহার।যা দেখে চোখ জুড়িয়ে গেল,আপনার বাগানে তো দারুন গাঁদা ফুল ফুটেছে।এটি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

অনেক রকম ফুলই আছে ধন্যবাদ দিদি সুন্দর মন্তব্যর জন্য।

দারুন তো, আসলেই ভালো লেগেছে। খুব সুন্দর ন্যাচেরাল কালার ছবির আর এই কারনেই বেশি ভালো লাগছে আমার। আমার বিশেষ করে ভালো লেগেছে সাদা গোলাপের ফটোগ্রাফি টা। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন কিছু আমাদের উপহার দেয়ার জন্য।

 3 years ago 

আপনাকেই অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর গুছিয়ে মন্তব্যর জন্য।শুভ কামনা

 3 years ago 

আজকের এই ফুলের ছবিগুলো ভীষণ সুন্দর হয়েছে। প্রতিটি ছবি মুগ্ধ হয়ে দেখছিলাম। আর কি বলবো। সত্যিই প্রশংসনীয় কাজ 💌

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যর জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63398.53
ETH 2660.51
USDT 1.00
SBD 2.77