💝💝"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১২ || শেয়ার করো তোমার লেখা সেরা - প্রেমের কবিতা🦊🦊💝💝

in আমার বাংলা ব্লগ2 years ago
  • ৩০মাঘ
  • ১৪২৮ বঙ্গাব্দ।
  • রবিবার
  • প্রেমের কবিতা

হেলো বন্ধুরা


সবাই কেমন আশা করছি সবাই ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। বন্ধুরা আমি @ashik333 বাংলাদেশ থেকে চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে।চলছে ভালোবাসার মাস এই মাস জুরে আমাদের নতুন কিছু ভাবাই ভালোবাসাকে নতুন ভাবে রুপ দেখায় যদিও ভালবাসার কোনো নির্দিষ্ট দিন দিবশ নেয়।তবুও দিন শেষে আমরা ভালোবাসি সমস্ত কিছুকে উপেক্ষা করে প্রিয় মানুষ দের।প্রতিবারের মতো বিশেষ এই দিন কে সামনে রেখে এবারো করা হয়েছে প্রতিযোগিতার আয়োজন। এবারের আয়োজন ছিল নিজের লেখা ভালোবাসা দিবশের সেরা কবিতা।সবাই নিজের মতো করে চেষ্টা করেছে আমিও করেছি জানিনা কতোটা ভালো লাগবে।


কবিতাটি আমি নদীর পারে বসে লিখেছিলাম আসলে আমি প্রফেশনাল কবি না কখুনো এমন করে লিখিও নাই কন্টেস্ট এর শুরুর দিন থেকে বিকেলে নদীতে যেতাম এবং এক দুই লাইন করে মিলায়ে লিখতাম আর কবিতাতে ছন্দ মিল না হলে ভালো দেখায় না।


মানুষ এর মন হলো মন্দির বা মসজিদ এর মতো পবিত্র একটা জায়গা আর এই মন ভাঙ্গা হলো মন্দির বা মসজিদ ভাঙ্গার সমান।কবিতায় প্রিয় মানুষ টা তার প্রিয় কে ফুল দিতে এসেছিল বকুল ফুল। সে দিয়েও ছিল ফুল তবে ফুল গুলো শুকিয়ে গেছে অবহেলার প্রেরণাতে সব কিছু ভুলে প্রিয় মানুষ টা ছেড়ে চলে গিয়েছে অনেক দূরে অভিমানে অন্য জন ও চলে গিয়েছে বার বার ডাকলেও ফিরবে না কভু এই প্রান্তরে।তাইতো অভিমানে শুরে বলছে।বন্ধুরা আসলে নিজের মতো করে লিখেছি চেষ্টা করেছি আপনাদের ভালো লাগুক মন্দ লাগুক কমেন্টে জানাবেন আমার ভালো লাগবে। সবাই ভালো থাকবেন দেখা হবে নতুন কোনো পোস্টে।উপরের চিত্রে দেওয়া দুটো জিনিস প্রিয় মানুষ টার তাই কবিতার পাশা পাশি প্রিয় মানুষ কে স্বরন করে জিনিস দুটোর ছবিও দিলাম।

♥তবু ভালোবাসিব তোমারেই♥

আশিক(হিমু)


ফুল দিতে এসেছিলাম গো তব রিদয়ও মন্দিরে।

প্রেম দিতে এসেছিলাম গো প্রিয় তব দ্বারে।

এসেছিনু তব দ্বারে দিতে মোর বকুল ফুলের গাথা মালা।

তবে সে ফুল আজ গিয়েছে শুকিয়ে অবহেলার অনুপ্রেরণাতে।

উপেক্ষা করিয়া চলিয়া গেছো মোর রিদয় হতে বহু দূরে।

বারেক ডাকিলেও কি তুমি ফিরিয়া পাইবে আর মোরে।

যদি হঠাৎ মনে পরে কোনো এক নীশিতে অশ্রু-স্নিগ্ধ হবে নাকো তব আঁখি পাতে।

তবুও আমি ভালোবেসে দিয়েছি মোর হিয়া তব প্রাণে।

ভেবেছিনু ভুলে যাব তব মুখখানি,ভুলিতে দিলো না ওগো সে যে তোমার আঁখি-খানি।

নীর্জনে যদি মনে পড়ে মোর সৃতি ভুলিও ওগো সেই সকল নীশিথ- রাত্রি।

যে রাতে বলেছিলে থাকবো গো তব মৃত্যুর সাথী হয়ে।

থাকো নি কো সাথি হয়ে গিয়েছো দূরে।

তবুও ভালোবেসে যাব আমি শুধু তোমারেই তোমারে।।


IMG_20220213_185349.jpg

Sort:  
 2 years ago 

খুব সুন্দর ভালোবাসার কবিতা লিখেছেন।প্রতিটি লাইনে ভালোবাসার বহিঃপ্রকাশ। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা উপহার দেয়ার জন্য।

 2 years ago 

আপনাকেউ অসংখ ধন্যবাদ আপু।🥰

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে। 🥰

 2 years ago 

এক পক্ষ প্রেমিক প্রেমিকাদের জন্য উদ্দেশ্য করে কবিতাটি লিখেছেন।কবিতাটি আমার কাছে অনেক ভালো লেগেছে।এত সুন্দর একটি কবিতা আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম শুভ কামনা রইলো ভাই।

 2 years ago 
অসাধারণ হয়েছে আপনার কবিতা লেখাটি। আমি দুইবার পড়েছি এতটাই ভাল লেগেছে। অনেক সময় নিয়ে এবং চিন্তাভাবনা করে এই কবিতাটি লিখেছেন। সামনে আরো ভালো কিছু করবেন এই শুভকামনা সবসময় করি ভাইয়া।
 2 years ago 

অনেক উতসাহ পেলাম আপু।অসংখ্য ধন্যবাদ আপনাদের ভালো লাগাতে পেরেছি এতেই আনন্দ🤗😍😍

 2 years ago 

যদি হঠাৎ মনে পরে কোনো এক নীশিতে অশ্রু-স্নিগ্ধ হবে নাকো তব আঁখি পাতে।
তবুও আমি ভালোবেসে দিয়েছি মোর হিয়া তব প্রাণে।

কবিতাটি অনেক রোমান্টিক ছিল । আগামীকাল বিশ্ব ভালোবাসা দিবস কালকে হয়তো এই কবিতাটি অনেক কাজে আসতে পারে 😇 যাইহোক কবিতাটি আপনি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাই আপনাকে অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ❤️❤️

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আসলে আমি কবি না। নদীর পারে কয়েকদিন বসে থেকে থেকে এই লাইন গুলো করেছি।ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

চলমান প্রতিযোগিতা উপলক্ষে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতার প্রত্যেকটা লাইন খুব সুন্দর ভাবে ছন্দ মিলিয়ে লিখেছেন। আমার কাছে তো বেশ ভালো লেগেছে। প্রতিযোগিতার জন্য শুভকামনা রইল। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু ভালো লেগেছে জেনে খুশি হলাম

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার কবিতা আমার অনেক ভালো লেগেছে। কবিতার প্রতিটি লাইনে অনেক কথা লুকিয়ে আছে। শুধু উপলব্ধি করতে হবে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

আপনার জন্যও অনেক অনেক শুভ কামনা ভাই।ভালো লেগেছে জেনে খুশি হলাম।

প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আমাদের মাঝে আপনার মূল্যবান কবিতা শেয়ার করার জন্য আর কবিতার কথা কি বলব প্রত্যেক লাইন খুব স্পর্শ করেছে আমার মন কে খুব সুন্দর করে মেলায় মেলায় লিখেছেন দেখছি কবিতাটা আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই উতসাহ পেলাম
শুভ কামনা আপনার জন্যও।

Coin Marketplace

STEEM 0.24
TRX 0.11
JST 0.031
BTC 61388.48
ETH 2984.48
USDT 1.00
SBD 3.65