লালন মেলা -প্রথম পর্ব(১০% পে আউট লাজুক খ্যাকের জন্য)🦊🦊🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
  • ৪কার্তিক
  • ১৪২৯বঙ্গাব্দ।
  • বৃহস্পতিবার
  • বাউল সম্রাট ফকির লালন সাই তিরোধ্যান দিবস

হেলো বন্ধুরা

IMG20221019160623.jpg


সবাই কেমন আছেন আশা করছি সবাই বেশ ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভাল আছি।আমি @ashik333 বাংলাদেশ থেকে চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে।আমার আজকের ব্লগে থাকছে বাউল সম্রাট ফকির লালন শাহ এর ১৩২ তব তিরোধ্যান দিবসে ঘুরতে যাওয়ার মুহূর্ত তাহলে চলুন শুরু করি আমার আজকের ব্লগ।

IMG20221019162431.jpg


IMG20221019163246.jpg

বন্ধুরা কুষ্টিয়া শহর বেশ কয়েকটি কারনে সবার কাছে অনেক জনপ্রিয় তার মধ্যে অন্যতম হলো এখানে বাউল সম্রাট এর বাড়ি এর জন্য বেশ বেশিই জনপ্রিয় আমাদের এই কুষ্টিয়া তো গত ২ বছর করোনা এবং অন্যান্য কারণে তার এই তিরোধ্যান দিবস টা উৎযাপন ব্যাহত ছিল।যা ২০২২ থেকে আবার পুনরায় শুরু হয়েছে।গত ১৭-১০-২০২২ তারিখ থেকে তার এই তিরোধ্যান দিবসের অনুষ্টান পর্ব শুরু হয়।

IMG20221019164345.jpg

IMG20221019164357.jpg


আমি এর আগে কখুনো এই অনুষ্টান দেখতে যায়নি।নিজ জেলায় এবং নিজের বাসা থেকে বেশি দূরে না তবুও কেন জানিনা জাওয়া হয়নি।তো এবার ঠিক করেছিলাম সেখানে যাবো অনুষ্টান দেখতে।তাই আজ ১৯ তারিখ আমরা ৫ জন জাত্রা শুরু করি ট্রেন এ চরে অনুষ্টান দেখতে।স্টেশনের পাশেই অবস্থিত হওয়ায় সবাই ট্রেন এর মাধ্যমেই আসে এখানে তো আমরাও যায় ট্রেনে প্রচুর লোক জন ছিল ট্রেন ভর্তি সবাই লালনে যাবে।


আমরা ট্রেনে চরে লালনের উদেশ্য বাসা থেকে বের হলাম এরপরে স্টেশনে এসে ট্রেন থামলো এবং আমরা সহ অনেক লোকজন সেখানে নামলো।এরপরে সেখান থেকে কিছু টা হাটতে হবে লালন এর আখরায় যেতে এরপরে আমরা হাটা শুরু করি।হাটতে হাটতে পেয়ে যায় বাউল সম্রাট এর একতারার ছবি লাগানো পোস্টার এটা দেখার পরে আমরা মেলার ভিতরে প্রবেশ করি।আজ এই অব্দি বাকিটা কাল বলবো সবাই ভালো থাকবেন আবারো দেখা হবে অন্য পোস্টে।


কুষ্টিয়া, বাংলাদেশ

ডিভাইস oppo a5s

Sort:  

লালন মেলা অনেক শুনেছি কিন্তু কখনো দেখিনি আপনারা যে পাঁচ জন গিয়েছেন আপনাদের জন্য রইল শুভকামনা । আমি কখনো লালন মেলা দেখিনি আপনার দ্বিতীয় পর্বের অপেক্ষায় রইলাম

 2 years ago 

ধন্যবাদ ভাই আশা করি পোস্টের মাধ্যমে দেখাতে পারবো।

 2 years ago 

শুনেছি লালন মেলা অনেক জমজমাট একটি মেলা কিন্তু কখনো যাওয়ার সৌভাগ্য হয়ে ওঠে নি। আপনারা পাঁচ জন মিলে ট্রেনে চড়ে মেলা দেখতে গিয়েছিলেন। খুব ভালো লাগলো পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম।

 2 years ago 

ধন্যবাদ ভাই।

 2 years ago 
লালনের মেলা অনেক কথা শুনেছি, আমার গ্রাম থেকে অনেকজন সেখানে যাই। কিন্তু আমি কখনো যাইনি। এইতো কিছুদিন আগে আমারটা ছোট ভাই ওখানে যাওয়ার কথা বলল, আসলে এগুলো আমার পছন্দ না। তাই আমার যাওয়া হয়নি। তবে আপনি গেছেন,দেখছি অনেক ঘোরাফেরা করছেন। অনেকে একটা ভালো সময় কাটাছেন।
 2 years ago 

ধন্যবাদ মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64599.25
ETH 3467.96
USDT 1.00
SBD 2.55