😍😍😍"হাসিমপুর বাধে ঘুরাঘুরি"(১০% পে আউট লাজুক খ্যাকের জন্য)😍😍😍

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম

  • ঘুরাঘুরি
  • তারিখ-২২-০৯-২০২১
  • বুধবার

বন্ধুরা সবাই কেমন আছেন আশা করছি সবাই ভালো আছেন,আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি।বন্ধুরা আজ আমি আপনাদের সাথে আমার নানার বাসার পাশে অবস্থিত হাসিমপুর বাধ এ ঘুরার মুহুর্ত এবং বাধ নিয়ে কিছু কথা ভাগাভাগি করবো আশা করছি আপনাদের ভালো লাগবে।চলুন শুরু করা যাক।



বাধের চিত্র

IMG_20210923_091725.jpg

IMG_20210923_091650.jpg

হাসিমপুর বাধ আজ থেকে আনুমানিক ২০ বছর আগে তৈরি করা হয়।হাসিমপুর সহ আশে পাশের কয়েকটি গ্রাম রক্ষা করতে এই বাধ বানানো হয়।পদ্মার একদম পাশেই অবস্থিত হাসিমপুর গ্রাম,সাথে রয়েছে একটি কোল বা বড় খাল পদ্মার পানি বেড়ে যাওয়ার সাথে সাথে এই খালেও প্রচুর পানি বৃদ্ধি পায়।পুরো চর অঞ্চল পানিতে তলিয়ে যায়।এই বাধ এর দৌলতে হাসিমপুর সহ বেশ কিছু এলাকা তখুনো রক্ষা পায়।

বাধ টি অনেক দৃষ্টিনন্দন বটে এখান দিয়ে চর থেকে মানুষ সবজি ঘাস ইত্যাদি জিনিস পত্র নৌকা বা মহিষ গাড়ীর মাধ্যমে আনা নেওয়া করেন।এই খাল এক সময় শুকিয়ে মরুভূমি আবার পদ্মার পানি বেড়ে যাওয়ার সাথে এখানে ভরপুর পানি হয়ে যায়।পানি বাড়লে এখানে বিভিন্ন জায়গা থেকে মানুষ ঘুরতে আসেন।এর মুল কারন এই বিশাল বাধের উপর দাঁড়িয়ে আকাশের সুন্দর ভিউ সাথে পদ্মার কাছ থেকে দেখা,এবং খালের পানির অপুরুপ সৌন্দর্য্য যা মানুষ কে মুগ্ধ করে।



আমার চিত্র

IMG20210922161454.jpg

এই বাধে পানি বৃদ্ধি পাবার সময়ে গেলে বিভিন্ন ধরনের পাখির দেখা পাওয়া যাবে,সত্যি প্রকৃতির সাজ গোজ তখন বৃদ্ধি করে ফেলে।খালে ছোট ছোট নৌকা দিয়ে মাছ ধরার দৃশ্য সৌন্দর্য্য আরো বৃদ্ধি করিয়েছে।আমি গতকাল বিকেলে সেখানে গিয়েছিলাম এবং অনেক সুন্দর একটি বিকেল কাটিয়েছিলাম।



অনেক মিস্টি বাতাস যা আমাকে মুগ্ধ করেছিলো।এখন পানি নামার সময় গতকাল আমি সেখানে দেখলাম খালের পানি অনেকটা নেমে গেছে এবং বাধের ঠিক নিচ টাই কাশ বন হয়েছে ঝপে ঝপে এবং অনেক বন থেকে আবার কাশফুল ও ফুটেছে।কালকের পরিবেশ টা আমার কাছে আরো বেশি ভালো লেগেছে।

সুন্দর আকাশ

IMG_20210923_091924.jpg

বরাবরের মতোই আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি,তাই আমি আমার মোবাইল ক্যামেরা দিয়ে বেশ কিছু ছবি তুলেছিলাম যা আপনাদের দেখনোর চেষ্টা করবো আশা করবো আপনাদের ভাল লাগবে।



খালের চিত্র

IMG_20210923_092121.jpg

IMG_20210923_092009.jpg

IMG_20210923_091908.jpg

IMG_20210923_091818.jpg

অনেক ধন্যবাদ বন্ধুরা আশা করছি আমার পোস্ট আপনাদের ভাল লাগবে আপনাদের সাথে আবারো দেখা হবে নতুন কোনো পোস্টে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।ধন্যবাদ



সমস্ত ছবিরতথ্য
লোকেশনবাংলাদেশ
ক্যামেরাঅপু এ৫এস
ক্যামেরাম্যান@ashik333
w3wordshttps://w3w.co/stickiest.invariable.meals
Sort:  
 3 years ago 

আপনার চিত্র আর বাদ এর চিত্র দুটোই খুব অসাধারণ হয়েছে ভাই। দেখেই মনে হচ্ছে আপনার দিনটি খুব উৎসাহিত ভাবে কাটিয়েছেন। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইইই

অনেক সুন্দর ভাবে সময়টা কাটিয়েছেন মনে হচ্ছে।আর ছবি গুলো অনেক সুন্দর করে তুলছেন।আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই😍

আপনি খুব সুন্দর একটি পোস্ট করেছেন ভাই।বাদের আশেপাশের প্রকৃতি খুব ভালো লাগলো আমার।আপনাদের এলাকায় মহিষের গাড়ি রয়েছে,যা আমি কোনদিন দেখিনি।ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে ভাই সেই সাথে বাদ এর বর্ণনা খুব ভালোভাবে উপস্হাপন করেছেন।শুভ কামনা রইলো ভাই।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ সাব্বির ভাই অনেক সুন্দর গুছিয়ে মন্তব্য করেছেন।শুভ কামনা😍❤️

ভাই আপনাদের এখানে এ জায়গাটি অনেকটা আমাদের এখানকার একটি জায়গার মতো রাস্তার মাঝখানে দুই পাশে পানি। অসম্ভব সুন্দর হয় বর্ষাকালে রাস্তাগুলো। ধন্যবাদ আপনাকে পোস্টটি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেউ অসংখ্য ধন্যবাদ ভাই😍❤️

 3 years ago 

জায়গাটি আসলেই খুব সুন্দর। খুব ভালো একটি দিন উদযাপন করেছেন আপনি। দু'পাশের নদী এবং মাঝখানে রাস্তায় দৃশ্যটি অসাধারণ লেগেছে আমার কাছে। এবং কাশফুলগুলো খুব সুন্দর দেখা যাচ্ছে। খুব ভালো ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ এবং শুভ কামনা😍

 3 years ago 

আসলেই আপনার মুহূর্তটি অনেক সুন্দর ছিল অনেকে সুন্দরভাবে দিনটি উদযাপন করেছেন এবং ওখানে মাছ ধরার সৌন্দর্যটা নৌকা চড়ে খুবই ভালো লাগে

 3 years ago 

ধন্যবাদ এবং শুভ কামনা💖😍

 3 years ago 

বাঁধের উপর আপনার কাটানো মুহূর্ত টা খুবই সুন্দর ছিল আর আপনিও খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন সাথে সুন্দর বর্ণনা করেছেন আপনার জন্য শুভকামনা

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই😍

 3 years ago 

বাহ আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর, আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন, বিশেষ করে আপনার দাঁত বের করে হাসি টা অনেক জোস্😃শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

নার্স কে পাগল করার এক ব্যার্থ প্রচেষ্টা 🤣🤣🤣🤣🤣ধন্যবাদ জীবন ভাই🤣

 3 years ago 

Hahaha

অনেক ভালো

 3 years ago 

ধন্যবাদ এবং শুভ কামনা।

 3 years ago 

আপনার হাসিমপুর বাধে ঘুরাঘুরির মুহূর্ত গুলো অনেক সুন্দর ছিল।
আর ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর হয়েছে। পোস্ট টি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনাকেউ ধন্যবাদ এবং শুভ কামনা😍😍

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57912.63
ETH 2348.79
USDT 1.00
SBD 2.37