🦊🦊স্বরচিত কবিতা(১০% পে আউট লাজুক খ্যাকের জন্য)🦊🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
  • ০৪আষাঢ়
  • ১৪২৯বঙ্গাব্দ।
  • শুক্রবার
  • স্বরচিত কবিতা

হেলো বন্ধুরা

IMG20220616132004.jpg


সবাই কেমন আছেন আশ করছি সবাই অনেক ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি বন্ধুরা চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে আমার আজকের ব্লগে থাকছে একটি স্বরচিত কবিতা আশা করছি আপনাদের ভালো লাগবে।


বন্ধুরা আমরা অনেক কেই কথা দিয়ে দেই বিশেষ করে কারো জীবনের অঙ্গ হয়ে থাকার প্রতিজ্ঞা করেও আমরা থাকি না একা রেখে চলে যায় নিজের ভালো লাগার জগতে যাকে কথা দিয়েছিলাম। সে মানুষ টা কিভাবে থাকবে সেটার কল্পনাও হয়তো করিনা কতো টা ভয়াবহতা সেটাও আমরা জানিনা।চলে আশি একা ফেলেই, প্রতিটা মানুষ তার কথা দেওয়া মানুষ গুলোর পাশে আজিবন থাকুক সেই কামনা করি।


কথা দেওয়ার সময় মনে পরে যায়

আশিক

সময়ের সাথে মানুষের রিদয় কঠোর হয়ে যায়।
কথা দেওয়া মানুষ গুলো - হুট করেই উপেক্ষা করা শুরু করে দেই।

তাদের মনেই থাকে না তারা কোন এক সময় একটা মানুষ-কে কথা দিয়েছিলো সারাজীবন দু'জনেই পাশে থাকবো দু-জনার।

কিন্তু আজ আমি তার পাশে আছি, সে আমার থেকে দুরে সরে আছে।

তাদের হয়তো কখনো মনের মাঝে দাগ কাটবে না।
তাদের রিদয় খুব কঠিন পদার্থ দিয়ে হয়তো সৃষ্টি করেছেন সৃষ্টিকর্তা?

তবুও তাদের জন্যই মন ব্যাকুল হয়ে থাকে এই যেনো মেসেজ দিলো বলে।

জানি দেবে না। থাকনা ভালোবাসা আমার ভালোবাসার মাঝে।

ভালোবাসি বললেই ভালোবাসা হয়ে যায় কি?।

কেউ কথা দিয়ে পাশে থাকতে পারে না,বা পাশে থাকে না।

কিন্তু যারা বলেছিলো হয়তো তোমাকে ছেড়েও যেতে পারি,

তারাই আমার প্রকৃত বন্ধু। ওরাই আছে আমার মনের দরজার আজও প্রতিদিনই কথা হয়।

শুধু কথা হয়না সেই মানুষদের সাথে, যারা বলেছিলো আজীবন পাশে থাকবে। তবুও ভালো থাক।

নতুন কারোর মাঝে আমিও পেয়ে যাবো আমার বেঁচে থাকার নিশানা।

Sort:  
 2 years ago 

পৃথিবী টা এমনই ভাই কখনো কারো জন্য থেমে থাকে না। কেউ গেলে অন্য কেউ আপনার জীবনে চলে আসবে। যে চলে গেছে তার থেকে অনেক ভালো পাবেন এটাই সত্য। কবিতা টা ভালো ছিল একেবারে বাস্তবতা নির্ভর।।

শেষের দুটি লাইন পড়ে মনে হচ্ছে আপনি প্রেমে ব্যর্থ হয়েছেন এবং আপনি এই কবিতার মাধ্যমে তাকে কিছু বলতে চাচ্ছেন ।আমার ধারণাটি ভুল হলে হতে পারে। এটা জাস্ট আমার একটা ধারণা ।তবে আমার আপনার কবিতাটি ভালো লেগেছে ।বৃষ্টির দিন এরকম কবিতা করতে কার না ভালো লাগে !!

 2 years ago 

তারাই আমার প্রকৃত বন্ধু। ওরাই আছে আমার মনের দরজার আজও প্রতিদিনই কথা হয়।শুধু কথা হয়না সেই মানুষদের সাথে, যারা বলেছিলো আজীবন পাশে থাকবে। তবুও ভালো থাক।

যাদের কে নিয়ে একসময় গর্ব করতাম,
তারাই আজ পর করে দিলো।যাদের স্মৃতি সবাইকে বলে বেড়াতাম,তাদের স্মৃতিই এখন সবার কাছে লুকাতে হয়।

কারণ সবাই আগের মতই জিজ্ঞেস করে বন্ধুরা কেমন আছে,কিন্তু সেই বন্ধুগুলো তো আর আগের মত নেই।

 2 years ago 

নতুন কারোর মাঝে আমিও পেয়ে যাবো আমার বেঁচে থাকার নিশানা।

সময় মানুষকে বদলে দেয়। সময় মানুষকে নতুন করে ভাবতে শেখায়। আর সময়ের পরিক্রমায় কাছের মানুষগুলো পর হয়ে যায়। তবুও আমরা ভাবি হয়তো নতুন আশার আলো দেখতে পাবো জীবনে। হয়তো পাবো নতুন করে বেঁচে থাকার অনুপ্রেরণা। ভাইয়া আপনার লেখা কবিতা আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

"কথা দেওয়ার সময় মনে পরে যায়"

আপনার লেখা কবিতাটির শিরোনামে একটি গুরুত্বপূর্ণ বানান ভুল রয়েছে। আপনার এই কবিতাটির মধ্যে একজন প্রেমিকের মনের কথাগুলো ফুটে উঠেছে।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটা কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন। যদিও কবিতার লাইনগুলো বেশ বড় ছিল কিন্তু পড়ে খুব ভালো লাগলো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

চমৎকার একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর কবিতা শেয়ার করে থাকেন। এত সুন্দর একটি কবিতা আমাদের মাধ্যমে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কবিতাটি বর্তমান সময়ের বাস্তবতা কে সুন্দরভাবে ফুটিয়ে তুলেছে। প্রতিটা লাইনের মধ্যে কিছু না কিছু শিক্ষনীয় রয়েছে রয়েছে বাস্তবতা। এভাবে সুন্দর কবিতা আমাদের মাঝে উপহার দিতে থাকুন ভাই,সচেতন মূলক পোস্ট পড়ে উপকৃত হতে পারবে আমার মত ব্লগারেরা।

 2 years ago 

শুধু কথা হয়না সেই মানুষদের সাথে, যারা বলেছিলো আজীবন পাশে থাকবে। তবুও ভালো থাক।

কবিতাটি ভিন্ন ধরনের আঙ্গিকে লেখা তবে অর্থ একই।বেশ ভালো লিখেছেন ভাইয়া।আপনি অনেক গুরুত্বপূর্ণ কিছু কথা লিখেছেন এই লাইনগুলিতে।এটাই চলমান জীবনের বাস্তবতা।ভাইয়া বানান ভুল হয়েছে শিরোনাম সহ লেখার মাঝে।আমার মনে হয় রিদয় এটা না লিখে হৃদয় এটা লিখলে কবিতাটি আরো সুন্দর অর্থ বহন করবে।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

খুবই চমৎকার স্বরচিত একটা কবিতা আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া।

ভালোবাসি বললেই ভালোবাসা হয়ে যায় কি?।

আসলে ভাইয়া যে ভালবাসে তার মধ্যেই ভালোবাসা চলে আসে। আর যে ভালোবাসে না তার মধ্যে কোন ভালোবাসা আসে না পৃথিবীটা এমনই সুন্দর করে সৃষ্টি করা হয়েছে যেখানে ভালোবাসলেই ভালোবাসা পাওয়া যাবে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60164.54
ETH 2420.67
USDT 1.00
SBD 2.43