😍😍"ভাই -বোনদের সাথে গ্রামে ঘুরাঘুরি"(২২-১০-২০২১)-(১০% পে আউট লাজুক খ্যাকের জন্য) 🦊🦊😍😍

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম

বন্ধুরা সবাই কেমন আছেন।আশা করছি সবাই ভালো আছেন।আমিও ভালো আছি,আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি।বন্ধুরা আজ আমি আমার ভাই বোনদের সাথে কাটানো গ্রামের সুন্দর মুহুর্তটি শেয়ার করবো আশা করছি আপনাদের ভালো লাগবে।



এই সপ্তাহ জুরেই কেমন মেঘলা হয়েই আছে আকাশ। বার বার বৃষ্টি নেমে আসে কোথাও গিয়ে ঘুরার মতো পরিস্থিতি নেই।যাইহোক আজ আমার বোনের জামাই এবং সে সাথে তার বাচ্চাকে নিয়ে আমাদের বাসায় বেড়াতে এসেছে।আমার মামাতো ছোট ভাইবন আবদার করেছে গ্রামটা ঘুরে দেখবে।সবাইকে নিয়ে ঘুরতে যেতে হবে।যাইহোক আমরা সবাই দুপুর ২ টার মধ্যে বেড়িয়ে পরলাম।আকাশটা যদিও মেঘলা ছিলো সাথে একটা ছাতা নিয়েছিলাম আমার ভাগ্নির জন্য।তাকে কোলে নিয়ে সারা রাস্তা হেটে চলেছি।

আমি আর আমার ভাগ্নি

IMG20211018144543.jpg

IMG_20211019_204701.jpg

IMG_20211018_203313.jpg



আমাদের গ্রামের একটি ইটের ভাটার কাছে পোছাতেই গুরি গুরি বৃষ্টি শুরু হয়ে গেলো।কি আর করবো সেখানে থামলাম এবং বৃষ্টি থামার অপেক্ষা করলাম।এরপরে বৃষ্টি থামলো আমরা আর দূরে না গিয়ে ভাটার আশ পাশটা ঘুরে দেখতে লাগলাম।

আমরা

IMG_20211022_225008.jpg



ভাটার আশ পাশ ঘুরতে ঘুরতে অনেক বড় একটি মাটির ঢিপি দেখতে পেলাম।সেটা কম করে হলেও ৫০ মিটার উচু হবে।সেখানে উঠার বেশ ভালো রাস্তা আছে তবে কাদা হয়ে গেছে।আমার বনের জামাই আমাকে ছবি তুলে দিচ্ছিলো আর আমার বোন বার বার ডিস্টার্ব করতেছিলো।সেখান থেকে ছবি তুলা ফেলে আমি ঢিপির উপরে উঠতে শুরু করলাম।

ছবি তোলার সময় ডিস্টার্ব

IMG_20211022_225037.jpg



ঢিপির উপরে আমি এবং আমার বোন উঠলাম।বোনের জামাইকে নিছ থেকে কয়েকটা ছবি তুলতে বললাম।এরপরে আমি ঢিপির উপর থেকে দেখলাম নিচের চারিদিকের ভিউটা অসাধারন লাগছে তাই দেরি না করে অনেক গুলো ছবি তুললাম প্রকৃতির।এরপরে আমি আচতে আচতে নিচে নেমে চলে এলাম।এরপরে আকাশে ভালোই মেঘ লেগে গেলো তাই আর বাইরে না গিয়ে আমরা বাসার দিকে রওনা হলাম।অনেক ভালো সময় ছিল তবে বৃষ্টি না হলে আরো ভালো হতো।

ঢিপির উপর থেকে ছবি

IMG_20211022_225628.jpg

IMG_20211022_225543.jpg

IMG_20211022_225649.jpg

IMG_20211022_225639.jpg

IMG_20211022_225510.jpg

IMG_20211022_225501.jpg

IMG_20211022_225528.jpg



অসংখ্য ধন্যবাদ আমার পোস্টি পড়ার জন্য আশা করছি এটি আপনাদের ভালো লাগবে আপনাদের সাথে আবারো দেখা হবে নতুন কোনো পোস্টে ভালো থাকবেন সবাই।



সমস্ত ছবিরতথ্য
লোকেশনবাংলাদেশ
ক্যামেরাঅপু এ৫এস
ক্যামেরাম্যান@ashik333
w3wordshttps://w3w.co/patched.cabinets.talented
Sort:  
 3 years ago 

আপনার গ্রামের প্রাকৃতিক দৃশ্য খুবই সুন্দর। ইটভাটা থেকে করা ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে। সুন্দর একটি মুহূর্তের মধ্যে ছিলেন। বৃষ্টির কারণে কিছুটা বাঁধা বিঘ্নিত হয়েছেন। আপনার পরিবারের জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যর জন্য

 3 years ago 

প্রাকৃতিক দৃশ্য আমার সবসময় অনেক বেশি ভালো লাগে। আর ইটের ভাটা আমি প্রথম এত কাছ থেকে দেখলাম। তবে ভাইয়া আপনার প্রথম ছবিটি দেখে আমার খুবই ভয় লাগলো। বাচ্চাদের এভাবে ধরা উচিত নয়। কারণ কখনো যদি আল্লাহ মাফ করুক কোন দুর্ঘটনা হয়ে যায়! তাহলে এটা সারা জীবনের কান্না হয়ে যাবে। আশা করি আপনি ব্যাপারটি বুঝতে পেরেছেন।

 3 years ago 

জী আপু বুঝেছি।তবে অনেক চেষ্টার পরে তাকে এভাবে ধরেছিলাম।যাইহোক আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যর জন্য।

 3 years ago 

আপনার ফটোগ্রাফিক অনেক সুন্দর হয়েছে। ইটভাটার চারদিকের দৃশ্যগুলো অনেক সুন্দর হয়েছে। আমাদের গ্রামের বাসায় ইটভাটা রয়েছে। আসলে ইটভাটা থাকায় অনেক বেকারত্বের কর্মসংস্থান গড়ে উঠেছে। আপনার মত আমিও ফটোগ্রাফি করতে পছন্দ করি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ গঠন মুলক মন্তব্যর জন্য।

 3 years ago 

ঘুরে বেড়ানোর আনন্দ টাই আলাদা,তবে ভাই বোন এবং ভাগ্না ভাগ্নি যদি থাকে তাহলে আনন্দটা আরো বেশি হয় তাই না ভাইয়া? এমনিতেই মামারা ভাইগনা ভাগনি কে আদর করে অনেক ভালবাসে তাই এতো এতোটা রাস্তা ভাগ্নিকে কোলে নিয়ে চলেছেন।
ভাইয়া আপনার আনন্দের মুহূর্ত গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ

 3 years ago 

আপনাকেউ অনেক ধন্যবাদ আপু।অনেক সুন্দর গঠন মুলক মন্তব্য করেছেন।

 3 years ago 

সবার ভালো লাগার জায়গা হল গ্রাম এবং তার নিজ পরিবার। পরিবারের সদস্যদের নিয়ে গ্রামের বাড়িতে কাটানো সময় গুলো খুব সুন্দর হয়। আপনার সুন্দর মুহূর্ত আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যর জন্য

আপনার ইটের ভাটা ভ্রমণ বেশ আনন্দদায়ক ছিল যা আপনি আপনার লেখায় ফুটিয়ে তুলেছেন। তবে আপনি অনেক তথ্য তুলে ধরেছেন যার বেশিরভাগই আমার অচেনা ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ শেয়ারের জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্যর জন্য।

 3 years ago 

সত্যি ভাইয়া আপনাদের গ্রামের দৃশ্য টা অনেক ভাল ছিল। আমার তো খুব ভালো লেগেছে। আমাদের বাংলাদেশ অনেক সুন্দর সুন্দর জায়গা আছে যেখানে ঘোরাঘুরি করতেও খুব ভালো লাগে। কেমন আপনার তোলা ছবিগুলো আমার খুব ভালো লেগেছে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর বলেছেন।

 3 years ago 

বাহ আপনার গ্রামের দৃশ্য টা বেশ ভালোই, গ্রামের দৃশ্য যেহেতু ভালো সেহেতু সুন্দর সুন্দর নার্স ও আছে। সব গুলোরে দেখে রাখেন ভাই। 😃😃

সুন্দর একটি মুহুর্ত আমাদের সাথে শেয়ার করার জন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

গ্রামে কি নার্স থাকে নাকি মিয়া।

যাইহোক ধন্যবাদ

আপনার গ্রামে দৃশ্যটি খুবই সুন্দর, আর ইটের ভাটার দেখতে অনেক ভালো লাগলো। 💝

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68666.90
ETH 3251.63
USDT 1.00
SBD 2.67