😍😍"রবীন্দ্রনাথ ঠাকুরের কুঠিবাড়ী ভ্রমন"(পর্ব-১),,,(১০% পে আউট লাজুক খ্যাকের জন্য)😍😍

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম

  • কুঠিবাড়ী ভ্রমন
  • ০৩-১০-২০২১

বন্ধুরা সবাই কেমন আছেন আশা করছি সবাই ভালো আছেন।বন্ধুরা আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি।বন্ধুরা আমরা সবাই কিন্তু ঘুরতে ভালোবাসি খুব কম মানুষই আছি যারা ঘুরতে বোরিং মনে করে।তবে আমি আলাদা ঘুরাফেরা ছাড়া আমার ভালোই লাগে না তার প্রমান আপনারা আমার পোস্ট গুলো দেখলেই বুঝতে পারবেন।অন্যরা বিভিন্ন ধরনের পোস্ট করে আর আমি ঘুরাঘুরি। অবশ্য আমার বোরিং লাগে না ঘুরতে তাই এতো ঘুরি।



কোরোনা ভাইরাসের কারণে আমার প্রিয় জায়গা কুঠি বাড়িতে যেতে পারিনা অনেকদিন হলো।তাই আমি এবং আমার দুইজন বন্ধু ঠিক করলাম কুঠিবাড়ী ঘুরতে যাব।কুঠিবাড়ী এখন খোলা সব কিছু সাভাবিক হবার সাথে এই স্থানও সাভাবিক করে দেওয়া হয়েছে।যেমন আলোচনা তেমন কাজ আমরা আমার এক বন্ধুর বাইক ছিলো আমরা বাইক টা নিয়েই ঘুরতে গিয়েছিলাম।সকাল ১০ টায় বের হয়েছিলাম।কলেজে হালকা কাজ থাকায় সকাল সকাল গিয়েছিলাম।

কুঠিবাড়ীতে যাবার পথে

IMG_20211003_181326.jpg

IMG_20211003_181352.jpg

IMG_20211003_181336.jpg



বরাবরের মতো নদী পার হলাম।এরপরে কলেজে কাজ শেষ করলাম।এরপরে সোজা কুঠিবাড়ী,কুঠিবাড়ীতে আসতে আসতে তখন বেলা অনেক গড়িয়েছে প্রায় ৩ টা বাজে।দুপুরে কোনো খাওয়া দাওয়া করি নাই।তাই ভাবলাম কুঠিবাড়ী ঢোকার আগে আমাদের দুপুরের খাবার খাওয়া উচিত। আমাদের সাথে বাইক রয়েছে।পাসেই সাইকেল স্টান্ড সেখানে বাইকও রাখা হয়।আমরা বাইক রাখলাম।সেখানে বাইক রাখতে ২০ টাকা খরচা হলো।২০ টাকার দৌলতে বাইল সেফ একটা সিলিপ দিলেন সেটা বাইক নেওয়ার সময় দেখাতে হবে।



তেহেরি খাবার সময়

IMG_20211003_181448.jpg

IMG_20211003_181438.jpg

বাইক রেখে কুঠিবাড়ী গেটের পাশে কয়েকটি খাবার এর দোকান। আমরা একটিতে ঢুকলাম ভাবলাম বিরিয়ানি খাবো তবে সেখানে বিরিয়ানি ছিলো না।ছিলো শুধু তেহেরি কোনো উপায় না পেয়ে তেহেরি খেতেই বসলাম পেট তো বাচাতে হবে।হাত মুখ ধুয়ে খাবার মুখে দিলাম।খাবার মুখে দিয়ে আমি পুরো এক মিনিট রোবট হয়ে গেছি।কি খাইতে দিছে এটা।একদম বাসি খাবার, মনে হচ্ছে গতকালের,আর ভাত ক্ষুদের ভাতের মতো।কোনো কথা না বলে আমরা খাবার রেখে উঠে গেলাম।বিল দিলাম এরপরে গেটের ফেতরে গেলাম পেটের খিদাটাই শেষ।মাথা প্রচুর গড়ম পাশে কুল্ফি মালাই বিক্রি করছে তিনজন ৬ পিচ কুল্ফি নিলাম এবং এক জায়গায় বসে খেলাম।মাথা টা কিছুটা ঠান্ডা হয়েছে ততোক্ষণে।



**কুঠিবাড়ী গেইট এবং আমদের কুল্ফি খাওয়ার মুহুর্ত **

IMG_20211003_181557.jpg

IMG_20211003_181536.jpg

IMG_20211003_181515.jpg

IMG_20211003_181419.jpg

অসংখ্য ধন্যবাদ বন্ধুরা আমার পোস্টি পড়ার জন্য।কুঠিবাড়ী ভ্রমনের এটা ছিল প্রথম পর্ব আপনাদের সাথে আবারো দেখা হবে আরেকটি পর্বে সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।ধন্যবাদ সবাইকে।



সমস্ত ছবিরতথ্য
লোকেশনবাংলাদেশ
ক্যামেরাঅপু এ৫এস
ক্যামেরাম্যান@ashik333
w3wordshttps://w3w.co/sailors.swooshing.snappy
Sort:  

খুব সুন্দর ভাবে রবীন্দ্রনাথের কুঠির বাড়িটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।জায়গাটি খুব ভালো লাগছে আমার কাছে।অনেকগুলো তথ্য এই জায়গাটি সম্পর্কে জানিয়েছেন।অনেক ধন্যবাদ আপনাকে আপনার পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইজান।😍

 3 years ago 

এক কথায় অনেক সুন্দর ছিল আপনারা বন্ধু-বান্ধব মিলে এনজয় করছেন কুঠিবাড়ি আমিও দুইবার গিয়েছি এবং একবার গেছিলাম বন্ধ ছিল ঢুকতে দেয় নাই খুবই খারাপ মুহূর্ত ছিল তাও অনেক ঘোরাঘুরি করছে নদীর ধারে এবং অনেক সুন্দর এখন আরো সুন্দর সুন্দর জিনিস তৈরি করেছে দেখার মত জায়গা। শুভকামনা রইল দিনটি অত্যন্ত ভালো ছিল

 3 years ago 

জী ভাই ধন্যবাদ আপনাক😍

ছোটবেলায় একবার স্কুল থেকে রবীন্দ্রনাথের কুঠিবাড়ি শিলাইদহে পিকনিকে গেছিলাম।অনেক চেঞ্জ হয়েছে জায়গাটা।তখন কুঠিরবাড়ির সম্মুখে এমন গেটও ছিল না।কুঠিবাড়ির ভিতরের অবস্থার যে কি পরিবর্তন হয়েছে তা দেখার জন্য অপেক্ষায় থাকবো আপনার পোস্টের পরবর্তী পর্বের।ধন্যবাদ ভাইয়া দর্শনীয় একটি জায়গা নিয়ে পোস্ট করার জন্য।
আর একটি বিষয় ভাইয়া কুষ্টিয়ার কুল্ফি মালাই কিন্তু বাংলাদেশ বিখ্যাত।

 3 years ago 

জী ভাই। কুল্ফি নিয়ে একটা পোস্ট করবো সামনে।

 3 years ago 

আমাদের এলাকা থেকে একবার শিক্ষা সফরের জন্য গেছিলাম। অনেক সুন্দর ছিল জায়গাটা।আপনিও অনেক সুন্দর সময় কাটিয়েছেন। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মূহুর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেউ অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57249.71
ETH 3092.70
USDT 1.00
SBD 2.41