😍😍রমজানের কেনাকাটা(১০% পে আউট লাজুক খ্যাকের জন্য)🦊🦊😎😍😍

in আমার বাংলা ব্লগ2 years ago
  • ১৮চৈত্র
  • ১৪২৮ বঙ্গাব্দ।
  • শনিবার
  • রমজানের কেনাটাকা

IMG20220402122722.jpg

হেলো বন্ধুরা

সবাই কেমন আছেন আশা করছি সবাই অনেক ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভাল আছি।প্রথমে জানায় সবাইকে পবিত্র মাহে রমজানের অনেক অনেক শুভেচ্ছা।আজ বাদে আগামিকাল থেকেই রোজা শুরু। রমজান এর প্রস্তুতি কম বেশি সবাই নিয়েছি ৩০ টা রোজা রাখার জন্য।


আমার আজকের ব্লগে থাকছে রমজানের কিছু কেনা কাটার মুহুর্ত এবং ফটোগ্রাফি চলুন শুরু করা যাক।আগামিকাল যেহেতু রোজা তাই অল্প কিছু কেনাকাটা শেরে ফেললাম। অবশ্য জামা কাপর না। সকালে প্রাইভেট এর জন্য বাসা থেকে বের হয়।এরপরে প্রাইভেট শেষ হয় ১১ টাই। বাসা থেকে আম্মা আমাকে ফোন দিয়ে বলছে, কিছু ফল মুল, খেজুর,আখের গুর,ছোলা, আরো বেশ কিছু জিনিস আমাকে নিয়ে যেতে হবে।


IMG20220402122706.jpg

IMG20220402122702.jpg

IMG20220402122229.jpg

IMG20220402122225.jpg

এর মাঝে সাগর চলে আসছে ভালই হলো দুজনে মিলে কেনাকাটা করা যাবে।আসলে আমাদের দেশে একটা জিনিষ কি ভাই অন্যান্য দেশে রমজান এলে জিনিস পত্রের দাম কুমিয়ে দেয় ফলে ধনি গরিব সবাই চাহিদা অনুযায়ি খেতে পারে পরতে পারে।আর বিশ্বে আমাদের একটা মাত্র দেশ বাংলাদেশ যেখানে বাকি ১১ মাস তো জিনিস পত্রের দাম হাই থাকেই আর রমজান এলে এগুলো দিগুন হারে বেড়ে যায় ফলে গরিব দের সাথে মধ্যবিত্তের ও কেনার সামর্থ্য চলে যায়।

IMG20220402122937.jpg

IMG20220402122840.jpg


তো যাই হোক গেলাম ফলের দোকানে সেখানে আঙুর- ২২০ টাকা কেজি দরে এবং মালটা বিক্রি হচ্ছে ১৬০ টাকা তো আমি এক কেজি করে নিলাম,দাম টা এবার একটু কম ই আছে তবে আগামিকাল থেকে বেরে যাবে।এরপরে আপেল নিলাম এক কেজি, এরপরে বছরের ফল তরমুজ দেখলাম দাম জিগাইলাম বললো ৪৫ টাকা কেজি। এটা কোনো কথা আমার বাবা সারাজীবন কিনেছেন বড় বড় তরমুজ ধরে আর এখন এগুলো কেজি।আমি বলেও ফেললাম এটা সিন্ডিকেট উনি বললেন না আমাদের কুষ্টিয়ার মধ্যেই শুধু এমন এ নিয়ে অনেক কথা বললাম দোকানির সাথে এরপরে চলে এলাম।মুদি দোকান থেকে নিলাম দুই কেজি কাচা ছোলা ১৫০ টাকা নিয়েছিল দাম।

IMG20220402123644.jpg

IMG20220402123640.jpg


এগুলো কেনার পরে চলে গেলাম।গুর এর বাজারে রমজানে ইফতার এর সময় গুর এর শরবত খুবই উপকারি তো গিয়ে দাম জিগালে ওনারা বললেন ১০০ টাকা কেজি। আসলে যে গুর ৬০-৭০ টাকা সেগুলো এখন ১০০ আর কতো যে দাম বারবে।যাইহোক এক কেজি গুর কিনলাম।এরপরে সাগর হঠাৎ বললো যে ওর একটা ঘড়ি কিনা লাগবে।আমি আরো যা কেনার দরকার কিনে ফেললাম।এর পরে ঘরির দোকানে গিয়ে ঘড়ি দেখতে লাগলাম একটা ঘড়ি পছন্দ হলো কিন্তু দাম অনেক বেশি ছিল ফলে নেওয়া হলো না ঘরিটা টাকাও শর্ট ছিল।

IMG20220402134553.jpg


এই ছিল আজকের কেনাকাটা সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা রইলো ভালো থাকবেন সবাই।

Sort:  
 2 years ago 

রমজানের আপনি অনেক কেনাকাটা করে আমাদের মাঝে শেয়ার করেছেন। যাইহোক আমি এখনো কেনাকাটা করি নাই তবে কিছুদিনের মধ্যেই কেনাকাটা সেরে ফেলব। আমার কাছে মনে হয়েছে তুলনামূলকভাবে আগের থেকে রমজান মাস এলে জিনিসের দাম কিছুটা বাড়ে। সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

যাক আপনার আগেই আমি আমার বাজার সেরে ফেলেছি। আসলে রোজা শুরুর দিকে সব কিছুর দাম বেড়ে যায়। তবে এবার তুলনামূলকভাবে দাম খুব বেশী বাড়েনি এখন পর্যন্ত। এখন দেখা যাক শেষ পর্যন্ত কি হয়।

 2 years ago 

জি ভাই সেটাই।আসলে বাংলাদেশে এগুলো মনিটরিং করা হয়না ঠিকমতো তাই এমন।

ধন্যবাদ মন্তব্যর জন্য।

রমজানের ভালোই কেনাকাটা করেছেন।আমিও কিছু কেনাকাটা করেছি।যাক ভালো লাগল আপনি আমাদের সাথে শেয়ার করেছেন।
ধন্যবাদ ভাই এবং আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

 2 years ago 

রমজান মানেই বিভিন্ন ধরনের কেনাকাটা। রমজানের সময় আমরা ইফতারের জন্য বিভিন্ন ধরনের ফল ফ্রুট থেকে শুরু করে সব কিছু কিনে থাকি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

রমজান মাসে প্রথম রোজা উপলক্ষে সবাই কমবেশি কেনাকাটায় ব্যস্ত থাকে আর আপনার কেনাকাটার মুহূর্তগুলো আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago (edited)

রমজানের আগেই রমজানের বাজার করে রাখা ভালো। আপনি খুব ভালো কাজ করেছেন ভাই। আর আমি একটা জিনিস বুঝি না যে রমজান আসলে আমাদের দেশে সবকিছুর দাম কেন বেড়ে যায়। আপনি আপনার রমজানের বাজার করার কিছু মুহূর্ত এবং পরে আমাদের সাথে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রমজান মাস রহমতের মাস। রমজান শুরুর আগেই সবাই পরিবারের নিত্য প্রয়োজনীয় জিনিস কিনে ফেলে দাম বেড়ে যাওয়ার শংকায়। বাজারে জিনিস পাতির দাম অনেক বেশি। মানুষের বেচে থাকা কঠিন হয়ে পড়েছে এখন। আপনার বাজার করার বিষয়গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি

 2 years ago 

রমজান উপলক্ষে আমিও কালকে আমার সকল কেনাকাটা শেষ করেছি। আমরা সবসময় চেষ্টা করি রমজানে একটু ভালো জিনিস ব্যবহার করতে তাই আমাদের সবারই উচিত একটু দেখেশুনে কেনাকাটা করা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56542.34
ETH 2391.51
USDT 1.00
SBD 2.30