বসন্ত জাগ্রত দ্বারে || আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-১৩ || শেয়ার করো তোমার বসন্তের ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago
  • ১৬ফাল্গুন
  • ১৪২৮ বঙ্গাব্দ।
  • মঙ্গলবার
  • কন্টেস্ট

১০% পে আউট প্রিয় লাজুক শিয়াল কে

হেলো বন্ধুরা

IMG_20220301_221444.jpg


সবাই কেমন আছেন আশা করছি সবাই ভালো আছেন।সবাইকে বসন্তের শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আজকের ব্লগ। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি।বন্ধুরা চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে।আজকের ব্লগ কমিউনিটি কর্তৃক আয়োজিত কন্টেস্ট বসন্তের ফুলের ফটোগ্রাফি সবার মতো আমিও চলে এলাম আমার অংশগ্রহণ নিয়ে আশা করছি আপনাদের ভালো লাগবে চলুন তাহলে শুরু করা যাক।


ফুল ফুটুক বা নাই ফুটুক বসন্ত কিন্তু এসেই গেছে হ্যা বন্ধুরা বসন্তের বাতাসে সেজেছে প্রকৃতিও বটে নিজেকে নতুন ভাবে সাজিয়েছে গুছিয়ে নিয়েছে পুরো প্রকৃতি।কারণ এই বসন্তই হলো প্রকৃতির সাজার মুখ্য সময়। তাইতো প্রকৃতি সব ভুলে নিজেকে রাঙিয়ে তোলে নতুন রুপে নতুন ভাবে।বসন্তে আমাদের আশে পাশের সব গাছ পালা ফল ফুলের ফুল ফুটতে থাকে গাছে গাছে কোকিলের ধনি আরো সুন্দর করে তোলে বসন্ত কে।


বসন্তে প্রায় প্রকৃতির বুকে থাকা সব রকম ফুল ফোটে কিছু হয়তো বাদ যায় আবার প্রতিটা ফল গাছের ডালে ডালে মুকুল আসে যা থেকে হয় ফল।তাইতো মানুষ এর সব থেকে বেশি পছন্দের ঋতু হলো বসন্ত।ডালে ডালে শিমুল, জবা,ভাটি আরো কতো শত ফুলের সমারোহ হয় এই বসন্ত ঋতুতে যা দেখলে মনটা প্রকৃতির প্রেমে পরতে বাধ্য করে।এবার চলুন বন্ধুরা আমার করা ফটোগ্রাফি গুলো দেখি।



চিত্র-১

IMG_20220301_192630.jpg

IMG_20220301_192957.jpg

IMG_20220301_193031.jpg

বন্ধুরা আমি আমার ফটোগ্রাফির শুরুতে যে চিত্র দেখানোর চেষ্টা করেছি এটা হলো বসন্ত কালের সব থেকে আকর্ষনীয় ফুল। এটা আমাদের সবার কাছে অনেক পরিচিত ফুল।ফুলটির নাম হলো শিমুল ফুল।শিমুল তুলার সাথেও আমরা পরিচিত আর সেই তুলা এই ফুল থেকেই আসে।



চিত্র-২

IMG_20220301_190039.jpg

IMG_20220301_185953.jpg

বন্ধুরা আমি আমার দুই নং চিত্রে পঞ্চমুখি জবার চিত্র দেখানোর চেষ্টা করেছি।এই জবাটার নাম আমি প্রথম শুনেছি এবং দেখেছি আমার বড় চাচ্চুরে বাসায় আজ বিকেলে গিয়ে দেখি এই ফুলটি এটিও বসন্তে ফুটেছে অসাধারন লাগছিলো দেখতে।



চিত্র-৩

IMG_20220301_185512.jpg

IMG_20220301_185915.jpg

এটি হলো ভাটির ফুল,জানিনা আপনারা ভাটির নাম শুনছেন কিনা।আমাদের এখানে ঝোপ ঝারে এই গাছ গুলো হয় আর বসন্তের শুরুতে এই গাছে ফুলের করি এবং ফুল ফোটে এটা কোন কাজের না তবে এটা দিয়ে ছেলে মেয়েরা খেলতে ভালোবাসে।



চিত্র-৪

IMG_20220301_190309.jpg

IMG_20220301_190348.jpg

এটা হলো আমার অনেক পছন্দের সকাল সন্ধ্যা ফুল। আসলে গ্রামের ভাষায় এটাকে সকাল সন্ধ্যা ফুল নামেই ডাকা হয় জানিনা আর কোনো নাম আছে কিনা এর।এটা অনেক কালার এর হয় দেখতেও বেশ দারুন লাগে।



চিত্র-৫

IMG_20220301_190231.jpg

আমার আরেকটি পছন্দের ফুল রঙ্গন ফুল।এই ফুলটির সৌন্দর্য্য বলে শেষ করা যাবে না লাল টকটকে দেখতে।আর অসাধারন ঝুমকো দেখতেও দারুন লাগে।এটা বসন্তের শুরুতেই নতুন ভাবে নিজেকে ফোটাতে শুরু করে।


অনুভুতি

আমি ফটোগ্রাফি করতে এমনিতে অনেক ভালোবাসি।যেদিন কন্টেস্ট টা দেওয়া হয়েছে আমি একটু অসুস্থ ছিলাম তাই বাইরে যেতে পারি নি ফটো তুলতে নিজের আশে পাশে থাকা ফুল গুলোকেই আবিষ্কার করলাম।আর সব থেকে মজার অনুভুতি ছিল শিমুল ফুলের ছবি তুলতে গিয়ে।গাছ টা লম্বা ছিল আসলে এই গাছে ওঠা অনেক কঠিন পাশেই ছিল আম গাছ।আমগাছে উঠে ছবি তুলছিলাম ছোট বাচ্চা রা এসে হা করে দারিয়ে দারিয়ে দেখছিল সাথে আবার অনেক বড় মানুষ এসেছিল।হাহাহ আরেকটা কথা হলো আম গাছের মধ্যে দিয়ে এই মাদার গাছ টি ছিল আমি গাছের মাথাই গিয়ে ছবি তুলছিলাম গাছের কাটা গুলো আমার হাতে এবং পায়ে লেগে কেটে যায়। আসলে ফটোগ্রাফির জন্য সব করতে পারি আমি।অনুভুতি বোঝানো যাবে না।এগিয়ে যাক আমার বাংলা ব্লগ জয় হোক আমাদের বাংলা ভাষা।ভালোবাসা সবার জন্য।ধন্যবাদ সবাইকে।



সমস্ত ছবিরতথ্য
লোকেশনবাংলাদেশ
ক্যামেরাঅপু এ৫এস
ক্যামেরাম্যান@ashik333
w3wordshttps://w3w.co/unimagined.combinations.herbivory
Sort:  

আপনার তোলা বসন্তের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। তাছাড়া জবা ফুলের ছবি গুলো মনকে কেড়ে নেওয়ার মতো। আর বাকি ছবিগুলো অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া ছবিগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য

 2 years ago 

বসন্তের ফুলের প্রতিযোগিতার জন্য আপনার বাছাই করা ফটোগ্রাফি গুলো করে আমার খুব ভালো লাগলো।আশাকরি প্রতিযোগীদের মধ্যে আপনারও একটি ভালো স্থান থাকবে এই কামনা করি। ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় ।

 2 years ago 

সবাই আসলে অনেক অনেক সুন্দর সুন্দর ফুলের ছবি দিচ্ছে। যতই ফুলের ছবি দেখছি ততই মুগ্ধ হচ্ছি।আমার কাছে রঙ্গন ফুলটা বেশ ভালে লাগে। ধন্যবাদ আপনাকে। সুন্দর সুন্দর ফুলের ছবি দেওয়ার জন্য।

 2 years ago 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রতিযোগিতার জন্য আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের উপহার দিয়েছেন। এত সুন্দর ফুল উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বসন্তের ফুলের প্রতিযোগিতা আপনার ফটোগ্রাফি টা স্থান করার মত।

অনেক চমৎকার সমস্ত ফুলের ফটোগ্রাফি গুলো
বিশেষ করে ভাটির ফুলের ফটো গ্রাফিটি বেশ চমৎকার করে তৈরি করেছেন।
আমিও বেশ কিছুদিন পূর্বে এই ফুল সম্পর্কে একটি
ব্লগ তৈরী করেছিলাম। অনেক অনেক ধন্যবাদ অসাধারণ
কনটেস্ট এ যোগদান করার জন্য

 2 years ago 

ওয়াও ভাইয়া খুব অসম্ভব সুন্দর সব ফটোগ্রাফি করেছেন।
আমার কাছে আপনার ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে।
প্রতিটি ফটোগ্রাফি আপনি খুব দারুণ দক্ষতার সাথে করেছেন।
বসন্তের সাজে সব ফুল সেজেছে সুন্দর করে, আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে।
ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আমার বাংলা ব্লগ এর সকল মেম্বাররা দেখি ফটোগ্রাফিতে পারদর্শী।এত সুন্দর ফটোগ্রাফী করেছেন ভাই।দেখেই মুগ্ধ হয়ে গেলাম।সেই সঙ্গে লেখাগুলো অনেক সুন্দর ছিল।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ধারণ করা বসন্তকালের প্রত্যেকটি ছবি অসাধারণ হয়েছে ভাইয়া। প্রত্যেকটা ছবি আপনি খুবই নিখুঁতভাবে ক্যাপচার করেছেন। আমার কাছে বিশেষ করে ভাটির ফুল গুলো বেশি ভালো লেগেছে। তা ছাড়া বাকি ফুলগুলো ভারী সুন্দর। আপনার উপস্থাপনা ও দারুন হয়েছে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাপি গুলো। আমি কখনোই ভাটির ফুলের নাম শুনিনি এবং দেখিনি তবে আজকে দেখলাম। আপনার প্রতিটা ফটোগ্রাফি অনেক ইউনিক ছিল। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর ছবি শেয়ার করার জন্য। আপনার জন্য সবসময় শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 64136.70
ETH 3128.20
USDT 1.00
SBD 3.94