😍😍কবিতা আবৃতি(১০% পে আউট লাজুক খ্যাকের জন্য)🦊🦊😍😍

in আমার বাংলা ব্লগ2 years ago
  • ১০ বৈশাখ
  • ১৪২৯বঙ্গাব্দ।
  • শনিবার
  • কবিতা আবৃতি

হেলো বন্ধুরা

IMG20220423175733.jpg


সবাই কেমন আছেন আশা করছি সবাই অনেক ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি বন্ধুরা চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে আমার আজকের ব্লগে থাকছে একটি কবিতা আবৃতি আমি প্রফেশনাল কোনো আবৃতি কারক না শখের বসে করছি জানিনা কতোটা ভালো লাগবে ভূলত্রুটি ক্ষমা করবেন ধন্যবাদ।


বন্ধুরা আজ আমি রদ্র মোহাম্মাদ শহিদুল্লার একটি কবিতা আবৃতি করবো কবিতাটির নাম "চলে যাওয়া মানে প্রস্থান নয়"জানিনা কতোটুকু সঠিক ভাবে পারবো আপনারা ক্ষমার দৃষ্টিতে দেখবেন।বিশ্ব ভুবনে আমরা কিছু দিনেরি পথিক সবাইকেই যেতে হবে তবে রয়ে যাবে শুধু আমাদের কৃর্তি তাইতো কবি বলেছেন চলে যাওয়া মানেই এক দম প্রস্থান নয় বেচে থাকা অনন্য সৃষ্টির মাধ্যমে।


আমাদের জীবন থেকে কিছু মানুষ আসে আবার হুট করেই চলে যায় তবুও জীবন থেমে থাকে না চলে তার নিজস্ব গতিতে একটা সময় পরে সবাইকেই চলে যেতে হয় অজানা গন্তব্য।


লিংক:


"চলে যাওয়া মানে প্রস্থান নয়"

রুদ্র মুহম্মদ শহীদুল্লাহ

চলে যাওয়া মানে প্রস্থান নয়- বিচ্ছেদ নয়

চলে যাওয়া মানে নয় বন্ধন ছিন্ন-করা আর্দ্র রজনী

চলে গেলে আমারও অধিক কিছু থেকে যাবে

আমার না-থাকা জুড়ে।

জানি চরম সত্যের কাছে নত হতে হয় সবাইকে-

জীবন সুন্দর

আকাশ-বাতাস পাহাড়-সমুদ্র

সবুজ বনানী ঘেরা প্রকৃতি সুন্দর

আর সবচেয়ে সুন্দর এই বেঁচে থাকা

তবুও কি আজীবন বেঁচে থাকা যায়!

বিদায়ের সেহনাই বাজে

নিয়ে যাবার পালকি এসে দাঁড়ায় দুয়ারে

সুন্দর পৃথিবী ছেড়ে

এই যে বেঁচে ছিলাম

দীর্ঘশ্বাস নিয়ে যেতে হয়
সবাইকে
অজানা গন্তব্যে

হঠাৎ ডেকে ওঠে নাম না জানা পাখি

অজান্তেই চমকে ওঠি

জীবন, ফুরালো নাকি!

এমনি করে সবাই যাবে, যেতে হবে…

Sort:  
 2 years ago 

আপনি অনেক সুন্দর কবিতা আবৃত্তি করেছেন ভাইয়া। আপনার কবিতাটি পড়ে আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কবিতাটি খুবই সুন্দর হয়েছে এবং আপনার লাইনের মাঝখানে যে স্পেস বা যতটুকু সময় নিয়ে কথা বলার সেটাই আমার খুব ভালো লেগেছে। কারণ আপনি যথাযথভাবে সেটি তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে আশা করি আরও সুন্দর সুন্দর কবিতা আবৃতি আমাদের সাথে শেয়ার করবেন।

 2 years ago 

আপনার কবিতা আবৃত্তিটি আমার কাছে খুবই ভালো লেগেছে, সব থেকে বেসি ভালো লেগেছে আপনার উপস্থাপনা, অনেক সুন্দর করে গুছিয়ে পোস্ট উপস্থাপনা করেছেন, আপনার গলায় কবিতাটি অনেক সুন্দর মানিয়েছে, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

রুদ্র মোহাম্মদ শহিদুল্লাহ এর এই কবিতা টা আমার অনেক পছন্দের। পুরো কবিতাটার মাঝে আছে হাজারো অভিযোগ হাজারো প্রশ্ন। কবিতা টা ভালো আবৃত্তি করেছ আশিক। অনেক ভালো।।

বন্ধুরা আজ আমি রদ্র মোহাম্মাদ শহিদুল্লার

এখানে রুদ্র বানানটা মিসটেক হয়ে গেছে। এটা ঠিক করে নিও। অভিনন্দন।

 2 years ago 

অসাধারণ ভাই, আপনার ভয়েসে কবিতা আবৃত্তি অনেক ভালো লাগে। তবে ভাই ভিড়িও রেকর্ড করার সময় ফ্যান অফ করে রাখবেন। আর ক্যামেরা এক জায়গায় স্থির ভাবে রাখবেন তাহলে আরো ভালো কোয়ালিটি পাবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কবিতাটি খুব ভালো লাগছিলো ভাই। আপনি খুব সুন্দর করে কবিতা টি আমাদের মাঝে আবৃত্তি করে শোনালেন। সত্যি বলতে আপনার কন্ঠে কবিতাটি খুবই ভালো লাগছে।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

"চলে যাওয়া মানে প্রস্থান নয় " সুন্দর কবিতা। আপনি ভালোই আবৃত্তি করেন দেখছি। চালিয়ে যান ভাই। সামনে ভালো কিছু হবে। শুভেচ্ছা থাকলো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33