🥰🥰🦊🦊DIY-এসো নিজে করি"রঙিজ কাগজ দিয়ে পাখির অরিগম "(১০% পে আউট লাজুক খ্যাকের জন্য)🦊🦊💝💝

in আমার বাংলা ব্লগ2 years ago
  • ২৬বৈশাখ
  • ১৪২৯বঙ্গাব্দ।
  • সোমবার
  • পাখির অরিগম

IMG20220509222543.jpg

হেলো বন্ধুরা


সবাই কেমন আছেন আশা করছি সবাই ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি।বন্ধুরা চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে আমার আজকের ব্লগে থাকছে রঙিন কাগজ ব্যবহার করে একটি পাখির অরিগম।


যা দরকার

  • রঙিন কাগজ
  • স্কেল এবং কলম

ধাপ-১

IMG_20220509_223358.jpg

বন্ধুরা প্রথমে একটি স্কয়ার কাগজ কেটে নিতে হবে যেটার চারিদিক সমান হবে।এরপরে মাঝ থেকে একটা ভাজ দিতে হবে ত্রিকন হয়ে যাবে ত্রিকন এর মাঝ থেকে আবার আরো একটি ভাজ দিতে হবে।


ধাপ-২

IMG_20220509_223437.jpg

এরপরে ত্রিকন এর এক সাইড ভেঙে ভেতরে ঢুকিয়ে দিতে হবে এবং এরপরে ওপর পাশ টাও এভাবে করতে হবে হয়ে যাবে একটি চারকোণা।


ধাপ-৩

IMG_20220509_223516.jpg

এবার চারকোণার এক পাশ থেকে ছোট একটা কোণা ভাজ দিব পাশের টাও সেভাবেই দিব।এরপর কাগজটি উলটিয়ে নিব এবং একই ভাবে ভাজ দিব


ধাপ-৪

IMG_20220509_223549.jpg

এরপরে আমরা চিত্রে দেখানো উপায়ে ভেঙ্গে ফেলবো ভাজ গুলো

ধাপ-৫

IMG_20220509_223624.jpg

তাহলে একটি নৌকার মতো চিত্র দেখা হবে।চিত্রে দেখানো উপায়ে নিচ থেকে ভেঙ্গে দিব।


ধাপ-৬

IMG_20220509_223652.jpg

হয়ে যাবে একটি মুকুট এরপরে মুকুট এর একটা মাথা বাকিয়ে ঠোট বানিয়ে দিব হয়ে যাবে সহজে একটি অরিগম


অসংখ্য ধন্যবাদ বন্ধুরা আশা করছি আমার বানানো অরিগম টি আপনাদের ভালো লাগবে সবাই ভালো থাকবেন আবারো দেখা হবে নতুন কোনো পোস্টে।

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে পাখির অরিগামি তৈরি করার খুবই সুন্দর একটা পদ্ধতি আছে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আসার পরে আমি রঙিন কাগজ দিয়ে নানা ধরনের জিনিস তৈরি করতে শিখেছি। আপনার মাধ্যমে আমি আজকে আরো একটি নতুন ধরনের জিনিস তৈরি করতে শিখলাম।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর সুন্দর পাখির অরিগামি রয়েছে তার ভিতরে সুন্দর একটি পাখির অরিগামি আপনি তৈরি করেছেন ।দেখতে খুবই ভালো লাগছে ।মনে হচ্ছে পাখিটি উড়ছে। খুব সুন্দর করে বর্ণনা দিয়ে দেখিয়ে দিয়েছেন আপনারটা দেখে দেখে আমিও বানিয়ে ফেলতে পারব।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি আপনার পাখিটি খুবই চমৎকার হয়েছে। আমার কাছে তো পাখিটিকে বেশ ভালো লেগেছে। মনে হচ্ছে এখনই যেন উড়ে চলে যাবে। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস বানানো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি পাখি শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর পাখির অরিগম তৈরি করেছেন ভাইয়া। আমারও অনেক দিনের ইচ্ছে রঙিন কাগজ ব্যবহার করে এরকম পাখি তৈরি করতে। তাই আপনার পোস্ট দেখে ভাবছি কিছুদিনের মধ্যে এরকম একটি পাখি বানিয়ে পোস্ট করব। পাখি তৈরীর প্রতিটি ধাপ সুন্দর ভাবে বুঝিয়ে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি পাখি তৈরি করেছেন ভাইয়া আপনি। আপনার পাখিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। পাখি তৈরীর প্রতিটি ধাপ আপনি খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। যা দেখে খুব ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাই রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুবই সুন্দর একটি পাখির অরিগামি তৈরি করেছেন। এরকম কাগজের তৈরি পাখি গুলো ছোট ছোট সোনামণিদের খেলতে দিলে তারা খুবই আনন্দ পেয়ে থাকে। বিশেষ করে আমার ছেলেকে যদি এই পাখিটি দেয়া যায় তাহলে সে ভীষণ খুশি হবে। আর তাই আমিও মাঝে মাঝে রঙিন কাগজ ব্যবহার করে বিভিন্ন ধরনের খেলনা সামগ্রী গুলো তৈরি করে থাকি। আপনার পাখি তৈরিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

বাহ কি সুন্দর এক পাখি তৈরি করলেন ভাই আপনি। বেশ ভালো হয়েছে আপনার বানানো পাখি। টাইটেল এ একটু ভুল আছে। ঠিক করে নিয়েন। এ ছাড়া উপস্থাপনা অনেক সুন্দর ছিলো। জোশ কাজ করেছেন।

 2 years ago 

সাদা কাগজ ব্যবহার করে আপনি খুবই সুন্দর একটি পাখির অরিগামি তৈরি করেছেন ভাইয়া। যা দেখতে খুবই সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া রঙিন কাগজ ব্যবহার করে এত সুন্দর একটি পাখি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি অসাধারণ একটি পাখি তৈরি করেছেন। পাখিটি দেখেই মনে হচ্ছে কখন যেন উড়ে যাবে হাহাহা। প্রতিটা ধাপ খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সহজেই পাখির অরিগামি তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে কি তৈরি করা যায় তা আপনাদের দ্বারা প্রমাণিত হয় ।আমার কাছে অনেক ভালো লাগলো এত সুন্দর একটি পাখির অরিগামি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45