😍😍❤️❤️বাংলা নাটক"আমাদের সমাজ বিজ্ঞান"রিভিউ(১০% পে আউট লাজুক খ্যাকের জন্য)😍😍❤️❤️

in আমার বাংলা ব্লগ2 years ago
  • ১১ বৈশাখ
  • ১৪২৯বঙ্গাব্দ।
  • রবিবার
  • নাটক রিভিউ

হেলো বন্ধুরা


সবাই কেমন আছেন আশা করছি সবাই অনেক ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি বন্ধুরা চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে।বন্ধুরা আমার আজকের ব্লগে থাকছে একটি নাটক রিভিউ চলুন শুরু করা যাক।


গুরুত্বপূর্ণ তথ্য:

নাটকরিভিউ
নামআমাদের সমাজ বিজ্ঞান
পরিচালকসেফায়েত মন্সুর রানা
অভিনয়েতারিক আনাম,তানভি,ইয়াশ রোহান,তানজিকা,তানিয়া আহমেদ,তানিয়া বিষ্টি,ফখরুল বাসার,মিলি বাসার
দেশবাংলাদেশ
ভাষাবাংলা
ডুরেশন১ ঘন্টা ২৩ মিনিট
রিলিজড১৭ জুন ২০২১

নাটক লিংক:


কাহিনী সংক্ষেপ:

Screenshot_2022-04-24-21-44-06-69.jpg

Screenshot_2022-04-24-21-43-54-26.jpg

Screenshot_2022-04-24-21-43-45-86.jpg

Screenshot_2022-04-24-21-43-42-04.jpg

নাটকের শুরুতে দেখা যাবে একটি ছেলে আত্বহত্বা করার জন্য টেবিল এর উপর একটি চিরকুট রেখে গলায় ফাস দিচ্ছে।কোনো এক কারণে সে নেমে যায়। চলুন এর পেছনের কারণ যেনে আসি।রোহান পরিবারের একমাত্র ছেলে ছোট ছেলে সে একটি বেসরকারি ইউনিভার্সিটি থেকে গেজুয়েশন কম্পিলিট করেছে এবং এখন সে একটি কোম্পানিতে পার্ট টাইম চাকুরি করছে।তার ইচ্ছা সে একজন ব্যবসায়ি হবে তাই নিজের অভিজ্ঞগতা বাড়ানোর জন্য চাকুরি টা করছে।


তবে এই বিষয়টা তার পরিবার থেকে বাবা মেনে নেন না বাবার কথা তুমি বিসিএস দিবা ভালো জব পাবে এবং সোসাইটিতে আমাদের নাম ডাক হবে।কিন্তু রোহান এর এগুলো পছন্দ না।আবার পাশের বাসার আন্টির ছেলে বিসিএস হয়েছে সে এসেও রোহানকে একই জ্ঞান দিতে থাকে।রোহান তার এক স্যার কে কল করে এবং তার স্যার কে নিজের প্লান প্রজেক্ট নিয়ে বিস্তারিত বলেন স্যার তাকে বোঝাতে শুরু করে।যে আমাদের সোসাইটির লোকজন কে কি বললো সেটা না করে নিজে কি করবো সেটা ভাবতে হবে।বৃষ্টি পরছে চারিদিকে রোহান কে স্যার চা বানাতে বলে কিন্তু রোহান তো চা বানাতে পারে না তাই সে যদি সেটা বানাইও কিন্তু ভালো হবে না।আর এর পরে স্যার বলে রোহান এর মধ্যে খিচুরি খাওয়া যাক রোহান তখন খুশিতে বলে ঠিক আছে স্যার।

Screenshot_2022-04-24-21-45-37-62.jpg

Screenshot_2022-04-24-21-45-31-79.jpg

Screenshot_2022-04-24-21-45-06-20.jpg

Screenshot_2022-04-24-21-44-55-78.jpg

Screenshot_2022-04-24-21-44-42-04.jpg


স্যার তখন বলতে শুরু করে দেখো তোমার যেটা পছন্দ সেটার কথা শুনে কিন্তু তুমি খুশিতে মনোযোগ দিয়ে বানাবে এবং স্বাদ টাও দারুন হবে।তাই নিজে যেটা পারবে সেটাই করতে হবে।রোহান বাসাই আসে রোহানের বাসায় তার এক খালা এসেছে আমেরিকা থেকে সে এসেই তাদের নিয়ে অনেক কথা বার্তা বলতে থাকে।এদিকে বাবার অত্যাচার তার উপর এইসব কথা আবার একদিকে রোহানের গার্লফ্রেন্ড তাকে ছেরে চলে যাওয়া সব মিলিয়ে খুব ডিপ্রেশনে চলে যায় সে তবুও হাসি মুখে সব কিছু করে চলেছে।


Screenshot_2022-04-24-21-47-00-13.jpg

Screenshot_2022-04-24-21-46-52-78.jpg

Screenshot_2022-04-24-21-46-42-07.jpg

Screenshot_2022-04-24-21-46-37-46.jpg

Screenshot_2022-04-24-21-46-29-25.jpg

Screenshot_2022-04-24-21-46-03-19.jpg

তার একমাত্র বোন তার সামি দুইনাম্বারি ঔষুধ বিক্রি করে এটা যেনে সে সামির ঘর থেকে চলে আসে কিন্তু কাউকে কিছু বলে না।একদিন তার মাকে বলে যে সে স্বামির ঘর করবে না কেনো করবে না কারণ বলে না সে।এরপরে তার খালা অনেক কথা শোনায়।এদিকে রোহান নিজের চাকুরিটাও ছেরে দেয় খুব হতাশায় পরে যায় সে।একদিন সকালে সে একটি চিরকুট লেখে এবং এরপরে গলায় ফাস দিতে যায়।ফাস নেওয়ার মুহূর্তে সে বাবা মায়ের কান্না শুনে চলে আসে এবং এসে দেখে তার বোন নেই।অনেক খুজে পাওয়া যায় এরপরে রোহান সব ঘটনা খুলে বলে সোসাইট সোসাইটি সোসাইটি আজ যদি আমি মরে যেতাম তাহলে কি এই সোসাইটি তোমার পাশে থাকতো।অনেক কান্না কাটি করতে শুরু করে এবং এক পর্যায় রাস্তায় একা হাটতে হাটতে চলে যায়।


শিক্ষা:

আমরা সব থেকে বেশি ভয় পাই এখন কাদের জানেন আমাদের সোসাইটিতে থাকা লোকজনের কথা গুলোকে।বাসার পাশের একজনের ছেলে বিসিএস হয়েছে আমি হতে পারিনি আর তিনি এসে আমাদের সংসার টাকে উপরে দিবেন কয়েকটা কথাতেই আমার ছেলে বিসিএস হয়েছে আপনার ছেলের কি অবস্থা আমার মেয়ে/ছেলে অমুক টা হয়েছে সেটা করেছে এটা করেছে আর আপনার ছেলে তো কিছুই করে নি।এই কথা গুলো এক সময় বাবা মায়ের মাথায় উঠে যায় শুরু হয় সংসারে অসান্তি এগুলো থেকে বেরিয়ে আসতে হবে।আমি চাকুরি করতে পারি না তাই বলে যে আমাকে দিয়ে কিছু হবে না তাতো নয় আমি অন্য পেশাকে বেছে নিব।আমার মন বা আমার মনোযোগ যেটাতে টানে আমি সেটাই করবো আমি চা পছন্দ করি না তাই বৃষ্টিতে চা খাইনা কিন্তু দারুন করে খিচুরি রান্না করতে পারবো কারণ ওটা আমার পছন্দের আর মনোযোগ দিয়ে বানাতেও পারবো।সো আমাদের সব থেকে বেশি যেটা দরকার তা হলো নিজের প্রতি আস্থা রেখে এগিয়ে যাওয়া।


ব্যক্তিগত রেটিং

নাটকটিকে আমি আমার কাছে সেরা স্থান দিব আমি ১০/০৯ দিলাম


বন্ধুরা নিজের মতো করে নাটকটির গল্প সংক্ষেপে উপস্থাপন করেছি আশা করছি আপনারা বুঝতে পারবেন। আর নাটকটি দেখলে আরো ভালো ভাবে বুঝতে পারবেন।সবাই ভাল থাকবেন আবারো দেখা হবে নতুন কোনো পোস্টে।

Sort:  
 2 years ago 

দীর্ঘ কয়েক মাস হলো কোন নাটক দেখি না, মাঝে মাঝে রিভিউ দেখি বাংলা ব্লগে তখন ইচ্ছা করে নাটকটি দেখি। কিন্তু আর হয় না।আজকে আপনি সমাজ বিজ্ঞান নাটকটির ভালো একটি রিভিউ দিছেন।আপনি যে শিক্ষা পেয়েছেন সে শিক্ষার মধ্য এখন আমি আছি,বুঝেত তো গ্রাজুয়েশন শেষ করে বাসায় থাকা কতো কষ্টের ব্যাপার।

 2 years ago 

ভাইয়া,আমি নাটক তেমন দেখি না তবে নাটকের রিভিউগুলো পড়তে খুবই ভালো লাগে।ঠিক বলেছেন ভাইয়া এই নাটকে সোসাইটিতে নিজের সন্তানকে উন্নত শিক্ষায় শিক্ষিত করেছে এই জিনিসটা দেখানোর জন্য বাবা-মা সব সময় ছেলেমেয়েদেরকে চাপ দিয়ে থাকে। কিন্তু আমরা বাবা-মা কখনো চিন্তা করিনা ছেলেমেয়েরা কি হতে চাই।সেটার গুরুত্ব দেওয়া প্রতিটা বাবা মায়ে খুবই প্রয়োজন।আর এভাবে চাপ দিয়েই ছেলে মেয়ের ভবিষ্যত নষ্ট করে ফেলে থাকে। ভাইয়া, খুবই দারুন একটি নাটকের রিভিউ আমাদের মাঝে শেয়ার করেছেন।এ নাটকটি সত্যিই একটি শিক্ষনীয় নাটক। ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর একটি নাটকের রিভিউ আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 2 years ago 

আপনি খুব সুন্দর নাটকের রিভিউ দিয়েছেন। আসলে নাটক টি আমি দেখার এখনো সুযোগ হয়নি। তবে আপনার পোস্ট দেখে মনে হচ্ছে নাটকটি খুবই দুর্দান্ত এবং অসাধারণ। অবশ্যই আপনার পোস্ট দেখে নাটকটি দেখার জন্য খুব আগ্রহ জাগছে। এত সুন্দর নাটকের রিভিউ দেয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভাই যদিও নাটকটি আমি এখন পর্যন্ত দেখি নাই।তবে আপনার রিভিউ দেখে মনে হচ্ছে নাটকটি দেখতে হবে। কারন সমাজের বাস্তব রূপ নাটকে তোলা হয়েছে । আর আপনার রিভিউ এর কথা নাই বললাম। কারণ খুব সুন্দর উপস্থাপনা করেছেন আপনি। খুব সুন্দর করে আমাদের কিছু নিজের ভাষায় বক্তব্য দিয়েছেন। ধন্যবাদ ভাই এরকম সুন্দর একটি বাস্তবধর্মী নাটকের রিভিউ আমাদের সামনে তুলে ধরার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভালো লাগলো নাটক এর রিভিউটা। শেষে চমতকার কিছু কথা লিখেছেন সেটা বেশি ভালো লেগেছে আমার কাছে। আশে পাশের মানুষ গুলার কাজই হচ্ছে এমন ভাবে খোচানো। একবারো ভাবেনা যে অপর পাশের লোগ গুলোর উপর কি রকম প্রভাব পরে।

 2 years ago 

বাংলা নাটক"আমাদের সমাজ বিজ্ঞান"রিভিউ করেছেন দেখে অনেক ভালো লাগলো। আমার খুব ভালো লাগলো অবশ্যই আমি নাটকটি দেখবো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ব্যতিক্রমধর্মী নাটকের একটি গল্প, চরচারিতো তো প্রেম পিরিতের গল্প বাদ দিয়ে বেশ বাস্তবমুখী একটি গল্প তুলে ধরার চেষ্টা করেছে পরিচালক। ভালো ছিল আপনার রিভিউটি।

 2 years ago 

আমাদের সমাজবিজ্ঞান নাটক টি আগে কখনো দেখা হয়নি। তবে আপনার রিভিউটি পড়ে নাটকটি সম্পর্কে অনেক কিছু জানলাম। আপনি অনেক সুন্দর ভাবে রিভিউ করার পাশাপাশি নাটকটির মাঝির স্ক্রিনশটগুলো আমাদের সাথে শেয়ার করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

নাটকটি থেকে আমাদের অনেক কিছু শিক্ষা নেওয়ার আছে। আপনি খুবই সুন্দর একটি নাটক বিবৃতি দিয়েছেন।। এই নাটকটি আমি দেখেছি আমার কাছে খুব ভাল লেগেছিল।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74