😍😍প্রকৃতির মাঝে সময় কাটানো(১০% পে আউট লাজুক খ্যাকের জন্য)🦊🦊😍😍

in আমার বাংলা ব্লগ2 years ago
  • ৮ বৈশাখ
  • ১৪২৯বঙ্গাব্দ।
  • বৃহস্পতিবার
  • প্রকৃতির মাঝে সময় কাটানো

হেলো বন্ধুরা

সবাই কেমন আছেন আশা করছি সবাই ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি।বন্ধুরা চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে আমার আজকের ব্লগে শেয়ার করবো প্রকৃতির মাঝে কাটানো কিছু সময়।চলুন তাহলে শুরু করা যাক আজকের ব্লগ।


আজকের দিনটা কাটিয়েছিলাম প্রকৃতির মাঝেই।বেলা তখন ৯ টা আজ আমার কচিং নেই তাই আম্মু সকালেই বলেছে যে নানার বাসায় যায়ে আমাদের ধানি জমিটা দেখে আসতে।আমি সাগর এর কাছে ফোন দিয়ে তার বাইক টা নিলাম।এরপরে কিছু জিনিসপত্র নিয়ে বের হলাম নানার বাড়ির উদেশ্য। নদী পার হলাম।আসলে কিছু দিন বাদেই পবিত্র ঈদ।ঈদ উপলক্ষে সবাই কেনা কাটা করাতে খুবই ব্যস্ত তাই বাজারের রাস্তা ঘাট প্রচুর ভীর আমি ভীর এড়ানোর জন্য অন্য একটি রাস্তা দিয়ে যেতে থাকলাম।

IMG20220421132252.jpg

IMG20220421132312.jpg

IMG20220421132249.jpg

IMG20220421132519.jpg

IMG20220421132424.jpg

IMG20220421132437.jpg

IMG20220421131718.jpg

IMG20220421132500.jpg

IMG20220421132316.jpg

IMG20220421132334.jpg


IMG20220421153056.jpg

IMG20220421152935.jpg

IMG20220421152940.jpg

নানার বাসায় পোছায়ে গেলাম এরপরে মামির হাতে জিনিসপত্র গুলো দিয়ে আমি রুমে গেলাম এরপরে কিছু সময় বিশ্রাম নিলাম।এরপরে আমি আমাদের ধানি জমি দেখার জন্য হাটতে শুরু করলাম নানার বাড়ি থেকে জমির দুরুত্ব ৫-৮ মিনিট হেটে যেতে হয়।আমি হাটতে হাটতে প্রকৃতি দেখছিলাম এখন গাছে গাছে আম আর লিচু ভরপুর। চারিদিকে বাগান আর মাঠের জমি গুলোতে শুধু সবুজ আর সবুজ।


সবুজ হওয়ার কারণ হলো মাঠে এখন শুধু ধান আর ধান যেদিকে চোখ যায় শুধু ধানি জমি দেখা যায়।আমি হাটতে থাকলাম সেই ছোট বেলা টা মনে পরে গেলো ধানি জমির আইল ধরে সেই বয়সে কাকতাড়ুয়া সেজে হাটাহাটি করতাম দিনগুলো খুবই মিস করি।আমাদের জমিতে এলাম খুবই ভালো লাগছিল ধান সব গুলোতে শিষ বের হয়েছে হয়তো আর এক থেকে দের মাশ পরেই পেকে যাবে।


ধান দেখা শেষ করে আমি পাশেই একটি মেহগনি বাগান ছিল সেখানে গেলাম খুব মিষ্টি বাতাস হচ্ছিল আসলে প্রকৃতির রুপের শেষ নেয় খোলা জমিতে প্রচুর রোদ্র আর কোনো বাগানে গেলে মনে হয় কেউ জেনো এসি লাগিয়ে দিয়েছে খুবই দারুন লাগছিল।আমি বাগানে অনেক সময় বসেছিলাম এরপরে আমি অনেক গুলো ছবি তুলি এবং বাসার দিকে রওনা হয়।


Sort:  
 2 years ago 

প্রকৃতির যে রূপ লাবণ্য তা দেখে আমি মুগ্ধ। প্রকৃতির গাছ পালা পশু পাখি দেখতে অনেক সুন্দর।সব ফটোগ্রাফী গুলো খুবই আকর্ষনীয় হয়েছে তা দেখে মন ভরে গেল। আপনার এই ফটোগ্রাফী গুলো খুবই আকর্ষনীয় হয়েছে। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

ঠিক বলেছেন আপাতত ঈদের আগ পর্যন্ত বাজারে ভীড় থাকবে প্রচুর। সেজন্য ভীড় এড়িয়ে চলায় আমাদের জন্য শ্রেয়। এবং ধানক্ষেতে সবে ধানের ফলন হতে শুরু করেছে। এখন থেকে মোটামুটি একটু বেশি পরিচর্যা করতে হয়।।

নানার বাসায় পোছায়ে গেলাম

এখানে পৌঁছায়ে হবে। আপনার লেখা বানান টা ভুল ছিল।। সংশোধন করে নিবেন।। ধন্যবাদ।।

 2 years ago 

image.png


নানীর বাড়িতে যে শৈশবের কত স্মৃতি রয়েছে তা আপনার পোস্টটি পড়ার সময় মনে পরতে লাগলো। ঈদের মৌসুমে রাস্তায় ভিড় থাকার পরেও আপনার নানীর বাড়িতে গিয়ে সুন্দর সময় উপভোগ করেছেন। নানীর বাড়িতে আপনার মায়ের ধানি জমিতে অনেক সুন্দর ফসল ফলেছে। কাটানো মুহূর্ত এবং ছবিগুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।


image.png

 2 years ago 

আসলেই ভাইয়া সেই শেষ কবে যে ক্ষেতের আইল ধরে হেটেছি,ঠিক মনে নেই, বিশেষ করে শীতের সময় খালি পায়ে হাটলে শিশিরে ভিজে পা কাদা কাদা হয়ে যেতো।ভালো লাগলো আপনার ধানি জমির ছবিগুলো দেখে।ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

জ্বি ভাইয়া এই সময়টা চারিদিকে গুলো সবুজ প্রাকৃতিকে ভরপুর, আমিও প্রতি দিন এমন সময় কাটিয়ে থাকি, এটাই সত্যি যে সবুজ প্রাকৃতিক দৃশ্য গুলোর মাঝ দিয়ে হাটতে অনেক সুন্দর লাগে, আমারো এসব যায়গায় শৈশবের অনেক সৃত্মি রয়েছে, আপনার পোস্টি পরে খুবই ভালো লেগেছে, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আসলেই ঈদের কেনাকাটা করতে রাস্তায় অনেক ভিড়। তাই আপনি বিকল্প পথ দিয়ে যাচ্ছেন এবং এই প্রকৃতিক পরিবেশ এর মধ্যে সৌন্দর্যময় এই পথ দিয়ে হেঁটে যেতে অনেক ভালো লাগে। আপনি খুবই সুন্দরভাবে ফটোগ্রাফি করলেন। দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল।

 2 years ago 

আমার কাছে খুবই ভালো লাগে প্রাকৃতিক মাঝে সময় কাটাতে। আপনি অনেক মজা করেছেন দেখে বোঝা যাচ্ছে। অনেক ঘোরাঘুরি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার এই পোস্ট টি। অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সত্যি বলতে প্রকৃতির মাঝে সময় কাটাতে সকলেরই অনেক বেশি ভালো লাগে আমি মাঝে মাঝে যখন সময় পাই তখন হারিয়ে যাই প্রকৃতির মাঝে। আর এই ভালোলাগাটা যে কেউ ইচ্ছে করলেই তৈরি করতে পারবে না এটা মন থেকে তৈরি হয়। ধন্যবাদ আপনার সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এরকম প্রকৃতি দেখতে আসলে খুব ভালো লাগে। আপনি খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন খুব ভালো লাগছে। আসলে এরকম দৃশ্য দেখলে মনটা অনেক বেশি ভালো হয়েছে

 2 years ago 

আপনি প্রকৃতির মাঝে খুব সুন্দর একটা সময় কাটিয়েছে। তা আপনার ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে। আপনার ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। সবুজ প্রকৃতি সত্যিই অসাধারণ ইচ্ছে করে নিজেকে হারিয়ে ফেলে এমন একটা প্রকৃতিতে কিন্তু সময় হয়ে ওঠে না। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই আপনার জন্য শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74