🤩🤩"আমার বাংলা ব্লগ" প্রকৃতির ফটোগ্রাফি প্রতিযোগিতা(১০% পে আউট লাজুক খ্যাকের জন্য)🤩🤩

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।

  • প্রতিযোগিতা
  • প্রকৃতি ফটোগ্রাফি
  • তারিখ:-২৯-০৯-২০২১
  • বুধবার


বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন,আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আমি @ashik333 বাংলাদেশ থেকে। আজকে আমি "আমার বাংলা বল্গের"প্রকৃতির ফটোগ্রাফি প্রতিযোগিতায় অংশ গ্রহন করতে চলেছি। এর শুরুতে আমি আমাদের @shuvo35 ভাইয়াকে ধন্যবাদ দিতে চায় এতো সুন্দর প্রতিযোগিতার আয়োজনের জন্য সাথে অন্যান্য এডমিন এবং মোডারেটর গণকেও।আমার বাংলা ব্লগ এর প্রতিযোগিতা মানেই হলো অনন্য কিছু একটা তারই ধারাবাহিকতায় এবারো নতুন কিছু চলুন শুরু করি,,,



আমি সব সময় প্রকৃতির মাঝে থাকতে পছন্দ করি আর থাকিও। আমি গ্রামে বাস করি এখানে সব কিছুই রয়েছে প্রকৃতির বাসার পাশেই নদী যা প্রকৃতির এক বড় অবদান,নদীতে গিয়ে কতো সুন্দর মেঘের ভেলা দেখতে পায় আর আমি নিজে দেখেই ক্ষান্ত নয় অন্যকেও দেখানোর জন্য নিজের মোবাইল ক্যামেরাই ধারন করি চিত্র গুলো।যখন যেখানে যায় সেখানেই প্রকৃতির প্রেমে পরে যায়।

প্রকৃতি আমাদের বড় শিক্ষক বটে আমাদের কে প্রতিনিয়ত ভাবায়, ভাবনা চিন্তা করতে সাহায্যে করে।বিশেষ করে নদী প্রতিটা কবিই নদীকে ভেবে নিজের জীবনে বহু কিছু করেছে কারণ নদী নিজের উপর বয়ে যাওয়া জল কে পরিষ্কার করে সাথে মানুষ এর মন কেও শুধু আমরা নদী কে অপরিষ্কার এবং প্রকৃতিকে দিচ্ছি নষ্ট করে, এই দিকে আমাদের কে খেয়াল রাখতে হবে প্রকৃতি আমাদের সবার জন্য সাজানো এক বাগান আর পরিচর্যা করা আমাদের কর্তব্য।



আমার চিত্র সব গুলোই আমাদের গড়াই নদী থেকে তোলা, নদীর উপরে সাদা মেঘেরা কতো সুন্দর ভেষে বেড়ায় যা আমার খুবই ভালো লাগে।গতকাল আমি ছবি গুলো তুলতে আমাদের গড়াই নদীত গিয়েছিলাম দুপুর বেলাই কারণ তখন বেশ রোদ্র আর আকাশে মেঘ নেই সুন্দর নীল আকাশের নীচে সাদা মেঘেরা উরে চলেছে অজানায়,আমি নিজের মতো করে চেষ্টা করেছিলাম সেই মুহুর্ত গুলো ক্যামেরায় বন্দি করার জানিনা কতোটা পেরেছিলাম।

প্রকৃতির ফটোগ্রাফি

IMG_20210929_093604.jpg

IMG_20210929_093755.jpg

IMG_20210929_093848.jpg

IMG_20210929_093509.jpg

IMG_20210929_093716.jpg

w3words



এখানে একটি চিত্র আছে পদ্মার পারে ঢেউ তেরে আসছে আর আমি সেই মুহুর্তে চিত্রটি তুলেছিলাম।পদ্মার পানিতে অনেক নোংরা আর ছোট প্লাস্টিক আরো অনেক আবর্জনা যা নদীতে থাকা প্রতিটা প্রানির জন্য হুমকি। আমাদের সবাইকে সচেতন থাকা উচিত এই দিক থেকে।

প্রকৃতির ফটোগ্রাফি

IMG20210722141804.jpg

IMG_20210929_094133.jpg

w3words



এটি আমাদের গ্রামের রাস্তা দুপাশে তুত ফলের গাছ আর দুবরা ঘাস পথের মাথাই বড় একটি বট বৃক্ষ অত্যান্ত সুন্দর পরিবেশ। আমি প্রতিদিন বেশ কয়েকবার এই রাস্তায় বিচরন করে থাকি।আমার খুবই ভালো লাগে মিষ্টি বাতাস আর অসাধারন প্রকৃতি।

প্রকৃতির ফটোগ্রাফি

IMG_20210929_123206.jpg

w3words



এই চিত্রটি আমি গত শীতে ভোরে হাটতে গিয়ে একটি ইটের ভাটায় দাঁড়িয়ে তুলেছিলাম। আমার কাছে বেশ দারুন লেগেছিলো সূর্য মামা ঘুম থেকে উঠছে আর এক দিকে ভাটার কালো ধোয়া আকাশের সোজা উঠে চলেছে।

প্রকৃতির ফটোগ্রাফি

IMG_20210929_094607.jpg

IMG_20210929_094804.jpg

w3words



বন্ধুরা জানিনা কতোটা ভালো করতে পেরেছি তবে আমি আমার মতো করে চেষ্টা করেছি।আশা করি আপনাদের ভালো লাগবে।আমার জন্য সবাই দোয়া করবেন, আপনাদের সাথে যেনো ভালো ভালো পোস্ট শেয়ার করতে পারি। সবাইকে অসংখ্য ধন্যবাদ অনেক শুভেচ্ছা রইলো প্রতিটা প্রতিযোগীর জন্য।



সমস্ত ছবিরতথ্য
লোকেশনবাংলাদেশ
ক্যামেরাঅপু এ৫এস
ক্যামেরাম্যান@ashik333
Sort:  
 3 years ago 

অনেক গুলো পোষ্ট দেখলাম কিন্তু তার মধ্যে আপনার উপস্থাপনা চমৎকার লেগেছে আমার। ছবি গুলোও ছিল অসাধারণ । খুব ভালো লাগলো সব মিলিয়ে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাই ভালোবাসা নিবেন😍❤️

 3 years ago 

সত্যি পদ্মার পাড়ে আকাশটা যেন সুন্দরভাবে ফুটে উঠেছে। আপনি অত্যন্ত সুন্দরভাবে দক্ষতার সাথে ছবিগুলো তুলেছেন। আপনার প্রশংসা করতেই হয় এত সুন্দর সুন্দর ছবি গুলো মন ভরে যায় দেখলে। ঢেউ বয়ছিল পানির অসম্ভব সুন্দর লাগছে। আপনার জন্য শুভকামনা রইল। এত সুন্দর ফটোগ্রাফি করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ এবং শুভ কামনা আপনার জন্যও 💖

 3 years ago 

বাহ, আপনার ফটোগ্রাফি খুব ভাল, ব্যাখ্যা সহ ছবিটি খুব নিখুঁত
ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ বন্ধু সুন্দর মন্তব্যর জন্য💖

 3 years ago 

আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন সেই সাথে সুন্দর বর্ণনা করেছেন আপনার ফটোগ্রাফির মাধ্যমে প্রাকৃতিক সৌন্দর্য খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন আপনার ফটোগ্রাফি দেখলে যে কেউ মুগ্ধ হয়ে যাবে।বিশেষ করে নীল আকাশের বুকে ভেসে বেড়ানো সাদা মেঘের ভেলা দেখতে অসাধারণ লাগছে আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ, এতো সুন্দর একটি মন্তব্যর জন্য।আপনার জন্যও শুভ কামনা💖

 3 years ago 

এক কথায় আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভেচ্ছা অবিরাম।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ এবং শুভ কামনা রইলো। 💖

 3 years ago 

অও,সুন্দর বর্ণনার সঙ্গে সঙ্গে প্রকৃতির ছবিগুলো ও দারুণভাবে ফুটিয়ে তুলেছেন ভাইয়া।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ দিদি।সুন্দর মন্তব্যর জন্য আপনাকে শুভ কামনা।

 3 years ago 

আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে নদীর ছবি গুলা। নদীর পানি ঝলমল করছে আলোতে। নদীর পাড়ে দাঁড়িয়ে বাতাস আর এরকম সৌন্দর্য উপভোগ করতে সত্যি দুর্দান্ত লাগে। ফটোগ্রাফি গুলো সুন্দর ছিল।

 3 years ago 

ভাইয়া অসংখ্য ধন্যবাদ। আপনার মন্তব্য দেখে অনেক ভালো লাগছে ভাইয়া।ভালোবাসা নিবেন🤩💖

 3 years ago 

আপনার করা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে।আর অনেক গুলো ছবি যুক্ত করায় পোষ্টের সৌন্দর্য বৃদ্ধি। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেউ অসংখ্য ধন্যবাদ ভাই💖

ভাইয়া আপনার ফটোগ্রাফি অসম্ভব সুন্দর করে তুলে ধরছেন।দেখে অনেক ভালো লাগলে আমার।এত সুন্দর ছবি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।শুভ কামনা রইলো।💖💖

 3 years ago 

নদীর ছবিগুলো জাস্ট এককথায় অসাধারণ বলতে অসাধারণ ই। এর উপর আর কোন কথা হবে না।
প্রকৃতির জন্য আমাদের আলাদা একটা মায়া কাজ করে। আর এই মায়া থেকেই হয়তো প্রকৃতির জন্য এত বেশি ভালোবাসা। ফটোগ্রাফি খুব বেশি ভালো হয়েছে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করেছেন। অনেক ভালো লাগলো।শুভ কামনা আপু।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 64029.44
ETH 3157.04
USDT 1.00
SBD 4.02