😍😍হাওর বাওরে ঘুরাঘুরি (১০% পে আউট লাজুক খ্যাকের জন্য)🦊🦊😍😍

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম

IMG20211111145610.jpg

হেলো বন্ধুরা

সবাই কেমন আছেন আশা করছি সবাই ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি,আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি বন্ধুরা আজ আমি শেয়ার করবো আমার হাওয়ার অঞ্চলে ঘুরে বেড়ানোর কিছু মুহুর্ত এবং ফটোগ্রাফি শেয়ার করবো আশা করছি আপনাদের ভালো লাগবে। চলুন শুরু করি তাহলে।



তখন দুপুর ১২ টা আমি আমার নানার বাসায় ছিলাম।নানার বাসা পদ্মার কাছাকাছি এবং আশে পাশে অনেক বিল এবং হাওর বাওর রয়েছে।অইদিকে পানি তে ভরপুর থাকে এখন অবশ্য সব শুকিয়ে গিয়েছে।আমি আমার এক বন্ধু মিরাজ কে ঘুরতে যাওয়ার জন্য রেডি হতে বলি।এরপরে দুজনে রেডি হয়ে এক সাথে হলাম এরপরে আমরা বাইক নেওয়ার জন্য আরেক বন্ধুর বাসায় গেলাম।বন্ধুর কাছ থেকে বাইক নিয়ে তেল ভরলাম।এরপরে আমরা আমাদের যাত্রা শুরু করে দিলাম।



যেতে যেতে আমরা পাবনা জেলার মধ্যে চলে গিয়েছি।এলাকার নাম ও তেমন জানিনা নদীর এক ধার ধরে এগিয়ে চলেছি।প্রচুর রোদ্র ছিল।শীতের মৌসুমে এমন রোদ্র ভাবা যায়। তবে বাইক এ ছিলাম বিধায় আমাদের তেমন কষ্ট হচ্ছিলো না বাতাস লাগছিল তাই ভালোই লাগছিল।নদীতে মানুষ মাছ ধরছে বাচ্চারা সবাই এক সাথে হয়ে খেলা করছে। নৌকা সারি সারি বাধা দেখতে খুবই সুন্দর লাগছিলো।সেই মনে হচ্ছিল প্রাচিন গ্রামে চলে এসেছি।



যেতে যেতে আমরা একটি সেতু দেখতে পাই ছোট। সেতুটি ছোট হলেও মাটি থেকে এর হাইট টা ছিল অনেক উচু।প্রায় ১০ ফিটের বেসি উচা ছিল।গাড়ি থেকে আমি নেমে গেলাম কারণ উঠতে গিয়ে যদি কোনো ক্ষতি হতো।যাইহোক সেতুটির উপরে উঠে কয়েকটি সেল্ফি উঠলাম।রোদ্রের কারনে সেল্ফি উঠাও ঝামেলা।

IMG20211111144026.jpg

IMG20211111143957.jpg

IMG20211111144221.jpg

IMG20211111143744.jpg

IMG20211111144106.jpg

IMG20211111144158.jpg

IMG20211111143939.jpg

IMG20211111143934.jpg

IMG20211111144119.jpg



সেতু থেকে এবার আগাতে থাকলাম পোছায়ে গেলাম খাস চর নামক এলাকায়। আমি এই প্রথম।এখানে এসেছি।গ্রামিন সুন্দর্য আমাকে মুগ্ধ করেছে।খুব ভালো লাগছিলো।নদীটির পাশে দারালাম এবং কয়েকটি ছবি তুললাম।এর পরে আবারো এগোতে লাগলাম।

IMG20211111145018.jpg

IMG20211111145041.jpg

IMG20211111145021.jpg



কিছুদুর যাবার পরে একটি ভাটা দেখতে পেলাম।রাস্তা ভুল করেছিলাম এরপরে কয়েকজন লোক কে জিজ্ঞাসা করলাম এটা কোথায় বললো এটা ধোকরাখোল।আমরা একটু দারালাম একটি রাস্তায় রাস্তার ধারে অনেক গুলো গাছ দেখতে খুব সুন্দর লাগছিলো আমি এবং আমার বন্ধু সেখানে দারিয়ে কয়েকটি ছবি উঠলাম। বেলা তখন অনেক ৫ টা বাজে প্রায় বেরইছি সেই দুপুর ১২ টার পরে আর এখন ৫ টা বাজে।আমরা আর সামনে না এগিয়ে এবার বাসার দিকে আগাতে লাগলাম।

IMG20211111145511.jpg

IMG20211111145718.jpg



বন্ধুরা এই ছিলো আমার আজকের ঘুরাঘুরির কিছু মুহুর্ত আপনাদের সাথে শেয়ার করতে পেরে খুবই ভাল লাগলো।আশা করছি আমার পোস্টি আপনারা ইঞ্জয় করবেন। আবারো দেখা হবে নতুন কোনো পোস্টে ভালো থাকবেন সবাই।ধন্যবাদ সবাইকে।



সমস্ত ছবিরতথ্য
লোকেশনবাংলাদেশ
ক্যামেরাঅপু এ৫এস
ক্যামেরাম্যান@ashik333
w3wordshttps://w3w.co/countable.lexicons.once
Sort:  
 3 years ago 

আপনার ভ্রমণের জায়গাটা অনেক সুন্দর। নদী খাল-বিলে মিশ্রণে পরিপূর্ণ জায়গাটি। আপনার পোষ্টের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যর জন্য।

 3 years ago 

প্রকৃতির ছবিগুলো সুন্দর।এছাড়া আপনার পোষ্টের টাইটেলটি আমার কাছে বেশ মজার লেগেছে।বটগাছটি বেশ পুরাতন মনে হচ্ছে।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

জী বট বৃক্ষ খুব পুরাতন ছিলো ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যর জন্য।

আপনার ভ্রমণ টা অনেক মধুর ছিলো, খাল নদী নালা দেখে সত্যিও অনেক ভালো লাগলো।

শুভকামনা ভাই এতো সুন্দর একটা মোমেন্ট শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই

বেলা তখন অনেক ৫ টা বাজে প্রায় বেরইছি সেই দুপুর ১২ টার পরে আর এখন ৫ টা বাজে।আমরা আর সামনে না এগিয়ে এবার বাসার দিকে আগাতে লাগলাম.

নানা বাড়ির হাওড় ও বাওড়ে ঘোরাঘুরি আপনার সার্থক হয়েছে
। যা ছবি তোলার কায়দা দেখে বুঝা যায়।
এখন আমিও বাড়িতে রওয়ানা দিলাম।

 3 years ago 

☺️☺️☺️☺️অসংখ্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ভাইয়া আপনার ভ্রমণ চমৎকার হয়েছে।
আপনার ফটোগ্রাফি দেখেই বুঝা যাচ্ছে আপনি খুব সুন্দর মূহুর্ত কাটিয়েছেন।
আমার কাছে তো খুব ভালো লেগেছে ছোট বাচ্চা গুলোর মাছ ধরার ফটোগ্রাফি গুলো।
গ্রাম বলতেই তো শান্তি আর অনেক ভালো লাগা।

আপনার জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যর জন্য।

হাওরে বাওরে ঘুরাঘুরিটি বেশ চমৎকার হয়েছে।আমার আপনার হাওরে বাওরে ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে।ফটোগ্রাফি সাথে উপস্থাপনা বেশ দারুন লিখেছেন ভাই।এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। শুভ কামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যর জন্য।

 3 years ago 

বন্ধুর সঙ্গে ঘুরাঘুরির মাধ্যমে অনেক সুন্দর সময় কাটিয়েছেন।অনেক গুলো ছবির মাধ্যমে পোস্টটি করায় আরো সুন্দর হয়েছে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেউ ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.12
JST 0.027
BTC 62853.43
ETH 3013.11
USDT 1.00
SBD 2.50