লেভেল ৩ হতে আমার অর্জন by-@asadul-islam

in আমার বাংলা ব্লগ6 months ago
❣️"হ্যালো বন্ধুরা"❣️

IMG-20231231-WA0001.jpg

শুভ দুপুর আমার বাংলা ব্লগ পরিবার। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলকেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে লেভেল তিন হতে আমার অর্জন। লেভেল তিন এর ক্লাস করার মাধ্যমে আমি যে সমস্ত বিষয় গুলো জানতে পেরেছি। তার উপর নির্ভর করে আজকে আমি লিখিত পরীক্ষা দেওয়ার জন্য হাজির হয়েছি। আমাদের শ্রদ্ধেয় প্রফেসর @alsarzilsiam ভাইয়া আমাদের কে লেভেল তিন ক্লাসের সকল বিষয় সম্পর্কে খুব ভালো ভাবে বুঝিয়েছেন। এর পরে আমি গতকাল লেভেল তিন এর ভাইভা পরীক্ষা দেই। আল্লাহর রহমতে আমি ভাইভা পরীক্ষা পাস করেছি। আজকে আমি আমার লেভেল তিন এর লিখিত পরীক্ষা দিতে চলেছি।

প্রশ্ন:- মার্কডাউন কী?

উত্তর:-
নিজের লেখা গুলোকে সুন্দর ভাবে উপস্থাপন করতে হলে বা লেখাকে দৃষ্টি নন্দন করতে চাইলে আমাদের কিছু নির্দিষ্ট কোড ব্যবহার করতে হবে। যাদেরকে আমরা মার্কডাউন বলে থাকি।

অর্থাৎ লেখাগুলোকে সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য। এবং লেখাগুলোকে আরো আকর্ষণীয় করার জন্য নির্দিষ্ট কিছু মার্কডাউনকে টেক্সট ফরম্যাট বলা হয়।

প্রশ্ন:- মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ?

উত্তর:-
প্রথমত আমাদের লেখাগুলোকে সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য, লেখার মাঝে কিছু নির্দিষ্ট পয়েন্ট হাইলাইট করতে চাইলে, নির্দিষ্ট কিছু লেখাকে বোল্ড অথবা ইটালিক করতে চাইলে, আমাদের মার্কডাউন কোড ব্যবহার করতে হবে। এছাড়াও লেখার হেডিংটা বড় অথবা ছোট সাইজের করতে চাইলে এবং ফটোযুক্ত করতে চাইলে অথবা প্রয়োজন মতো ফটোকে ডানে কিংবা বামে নিতে চাইলে মার্কডাউন সবচেয়ে কার্যকর পদ্ধতি। সুতরাং মার্কডাউন ছাড়া আমাদের লেখাকে সুন্দর করে উপস্থাপন করা সম্ভব নয়। তাই ব্লগিং কিংবা কনটেন্ট এর জন্য মার্কডাউন খুবই উপকারী এবং গুরুত্বপূর্ণ টেক্সট ফরম্যট।

প্রশ্ন:- পোস্টের মধ্যে মার্কডাউন টেক্সট ফরম্যাটের ব্যবহার না করে কিভাবে দৃশ্যমান করা যায়?

উত্তর:- আমরা যদি পোস্টের মধ্যে মার্কডাউন টেক্সট ফরম্যাটের ব্যবহার না করে দৃশ্যমান করতে চায়। তাহলে মার্কডাউনের সামনে চারটি স্পেস দিলেই মার্কডাউন কোনগুলো দৃশ্যমান হয়ে যাবে।

প্রশ্ন:- নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোর্ড গুলো উল্লেখ করা হলো?

উত্তর:-

|Lavel-1|lavel-2||lavel-3||lavel-4|

|---|---|---|---|
|Lavel|Lavel|Lavel|Lavel|
|Lavel|Lavel|Lavel|Lavel|

প্রশ্ন :- সোর্স উল্লেখ করার নিয়ম কি?

সোর্স উল্লেখ করতে হলে করতে হলে,থার্ড ব্র্যাকেটের মধ্যে সোর্স শব্দটি লিখে কোন স্পেস না দিয়ে ফাস্ট ব্র্যাকেটের মধ্যে লিংক বসাতে হবে।
যেমন, [সোর্স](এখানে লিংক বসাবো)

প্রশ্ন:- বৃহৎ হতে ক্ষুদ্র-ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন?

উত্তর:-
ইনপুট

# খুবই বড় সাইজ
## বড় সাইজ
### মিডিয়াম সাইজ
#### ছোট সাইজ
##### খুবই ছোট সাইজ
###### টিনি সাইজ

আউটপুট

খুবই বড় সাইজ

বড় সাইজ

মিডিয়াম সাইজ

ছোট সাইজ

খুবই ছোট সাইজ
টিনি সাইজ

প্রশ্ন:- টেক্সট জাস্টিফাই কোডটি লিখুন?

   <div class="Text-justify">text</div>

প্রশ্ন:- কনটেন্ট ট্রপিক নির্বাচনে কোন বিষয়ের উপর গুরুত্ব দেয়া উচিত?

উত্তর:-
কনটেন্ট ট্রপিক নির্বাচনে ৪ বিষয়ের উপর আমাদের বেশি গুরুত্ব দেয়া উচিত।
১ জ্ঞান।
২ অভিজ্ঞতা।
৩ সৃজনশীলতা।
৪ ও দক্ষতা।
যে বিষয়ে আমাদের জ্ঞান,অভিজ্ঞতা,সৃজনশীলতা, ও দক্ষতা, বেশি রয়েছে। কন্টেন্ট তৈরির সময় আমাদের উচিত সেই বিষয়ের উপর বেশি গুরুত্ব দেয়া। অতএব যে বিষয়ে আমাদের সঠিক জ্ঞান,অভিজ্ঞতা,সৃজনশীলতা, ও দক্ষতা, নেই সে বিষয়ে আমাদের ভালো কন্টেন্ট তৈরি করা সম্ভব হবে না।

প্রশ্ন:- কোন টপিক্সের উপর ব্লক লিখতে গেলে সেই টপিক্সের উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরি কেন?

উত্তর:-
কোনো টপিক্সের উপর ব্লগ লিখতে গেলে সেই টপিক্সের উপর যথেষ্ঠ জ্ঞান থাকা জরুরি। কারন যে বিষয়ে আমাদের অভিজ্ঞতা ও দক্ষতা রয়েছে। সেই বিষয়টি আমরা অন্যদের নিকট সুন্দর ভাবে উপস্থাপন করতে পারবো। আর যে বিষয়ে আমাদের সঠিক জ্ঞান অথবা অভিজ্ঞতা নেই সেই বিষয়ের আমরা ভালো কিছু উপস্থাপন করতে পারবো না।

প্রশ্ন:- ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50। আপনি একটি পোস্টে $7 ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন?

উত্তর:-
আমি একটি পোস্টে $7 এর ভোট দিলাম। এখন আমি একজন কিউরেটর হিসেবে আমি পাবো হলো $7 এর অর্ধেক অর্থাৎ $7÷2=$3.5 কিউরেশন রেওয়ার্ড। এখানে যেহেতু STEEM কয়েনের মুল্য দেয়া আছে $0.50 সেহেতু আমি $3.5÷0.50=7 STEEM কিউরেশন রেওয়ার্ড পাবো sp অর্থাৎ স্টিম পাওয়ার হিসেবে।
এখন এই 7 স্টিম অর্থাৎ যেটা স্টিম পাওয়ারে যাচ্ছে। সেটা যদি আমি ডলারে কনভার্ট করি। তাহলে হচ্ছে 7*0.5= $3.5 অতএব আমি যদি একটি পোস্টে $7 ভোট দেয়। তাহলে USD হিসেবে $3.5 পাব।

প্রশ্ন:- সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?

উত্তর:-
পোস্ট করার ৫ মিনিট পরে অথবা ৬ দিন ১২ ঘন্টার আগে পর্যন্ত সময়ের মধ্যে ভোট দিলে। সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাবো।

প্রশ্ন:- নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে। নাকি @Heroism কে ডেলিগেশন করলে বেশি আর্ন হবে?

উত্তর:-
@Heroism কে ডেলিগেশন করলে বেশি আর্ন হবে।

এই ছিলো আমার লেভেল তিন থেকে অর্জন। আমি আমার করে পরিক্ষা দেওয়ার চেষ্টা করেছি। আমার লিখিত পরীক্ষার মধ্যে কোন ভুলত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি। আল্লাহ হাফেজ ❣️

❤️আমার পরিচয়❤️

1700215247961.jpg

আমি আসাদুল ইসলাম। আমার স্টিমিট একাউন্ট হচ্ছে @asadul-islam. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি বর্তমান চাকরির পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করছি। নিজের সৃজনশীলতাকে তুলে ধরার জন্য। আমি বর্তমান ঢাকা উত্তরাতে পরিবার নিয়ে বসবাস করছি। আমি বিবাহিত আমার দু'টো ছোট ছোট মেয়ে আছে। নিজের সাধ্যমত কাজ করার চেষ্টা করছি। আশাকরি এভাবেই আমার বাংলা ব্লগ পরিবারের সাথে কাজ করে যাবো ইনশাআল্লাহ। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আল্লাহ হাফেজ ❣️

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

Amar_Bangla_Blog_logo.jpg

💞"আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ"💞

Sort:  
 6 months ago 

দাদার চমৎকার একটি উদ্যোগ যা হলো @abb-school . এই ক্লাস গুলো নতুন দের জন্য খুব বেশি গুরুত্বপূর্ণ। ভাই তুমি নিয়মিত ক্লাস গুলো করতেছো এবং পরিক্ষা গুলো দিচ্ছো দেখে ভীষণ ভালো লাগে। তোমার স্টিমিট জার্নি শুভ হোক সব সময়ই এই কামনাই করি। শুভেচ্ছা রইল ❣️

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 6 months ago 

লেভেল ৩ হতে আপনার অর্জন গুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। আমি আশা করি আপনি এভাবেই প্রত্যেকটি লেভেল সুন্দরভাবে শিখে একজন ভেরিফাইড মেম্বার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 6 months ago 

লেভেল ৩ হতে আপনার অর্জন দেখে খুবই ভালো লাগলো৷ লেভেল ৩ হতে আপনি যেসকল বিষয়গুলো শিখেছেন সবগুলো বিষয়ে আপনি আজকের এই পোস্টটির মাধ্যমে খুবই ভালোভাবে ফুটিয়ে তুলেছেন৷ দোয়া রইল পরবর্তী ক্লাসগুলো পার করে ভেরিফাইড মেম্বার হিসেবে আমাদের সাথে কাজ করে যাবেন৷

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43