লেবেল ওয়ান থেকে আমার অর্জন। By @asadul-islam

in আমার বাংলা ব্লগ10 months ago (edited)
হ্যালো বন্ধুরা

Amar_Bangla_Blog_logo.jpg

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। আসসালামু আলাইকুম আশাকরি সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে লেভেল ওয়ানের পরিক্ষা মুলক পোস্ট করতে চলেছি। তাহলে চলুন শুরু করা যাক।

১. কোন ধরণের এক্টিভিস্ট স্পামিং বলে গণ্য হয়?

উওর:- কোনো একটা মেসেজ বা অবাঞ্চিত বিষয় যেটা কাউকে বারবার পাঠানো। বা বিভিন্ন ধরনের মাধ্যমে যেমন মেসেঞ্জার বা কমেন্টে মেনশন দেয়া। এটি এক ধরনের স্পামিং বলা যায়। কোনো বিষয়ে না পরে সংক্ষিপ্ত মন্তব্য করাও এক ধরনের স্পামিং।
কোনো বিষয় বা কোনো ছবিকে একইভাবে উপস্থাপন করাও এক ধরনের স্পামিং বলা যায়।

২. ফটো কপিরাইট সম্পর্কে আপনি কি কি ধারণা অর্জন করছেন?

উওর:- কপিরাইট হচ্ছে ইন্টেলেকচুয়াল প্রপার্টি রক্ষা করার জন্য কপি এবং নকল করার একটি আইন।যেমন অন্যের লেখা কোনো কবিতা বা গল্প স্ট্যাটাস ছবি বা ভিডিও অনুমতি বিহীন নিজের অর্থ লাভোবান হওয়ার জন্য ব্যবহার করাকে কপিরাইট বলা হয়ে থাকে।

৩. তিনটি ওয়েবসাইটের নাম বলুন,যেখান থেকে কপিরাইট ফ্রি ফোটো সংগ্রহ করা যায়।

উত্তর:-
১-https://stocksnap.io
২-https://unsplash
৩-https://burst.shopify

৪. পোস্ট করার ক্ষেত্রে ট্যাগ কেন ব্যবহার করতে হয়, এবং কিসের ভিত্তিতে ট্যাগ নির্বাচন করতে হয়।

উত্তর:-ট্যাগ হচ্ছে যে বিষয়ের উপর পোস্ট। সেই বিষয়ের কিছু কিওয়ার্ডস। যেমন ফুলের পোস্টে flowers, photography এবং রেসিপি পোষ্টে -fish,carry,ricepe, ইত্যাদি ট্যাগ ব্যবহার করা হয়ে থাকে। এবং কোন জায়গায় ঘুরতে গেলে ওইটাতে tour,travel,travelling, ইত্যাদি ট্যাগ ব্যবহার করা যায়। অশ্লীল বা আপত্তিজনক পোস্ট গুলোকে NSFW ট্যাগ ব্যবহার করা হয়।

৫. আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কি কি পোস্ট করা নিসিদ্ধ

উওর:-
১. মিত্যা কোন বিষয় বা গুযব নিয়ে লেখা যাবে না।
২. ধর্ম এবং রাজনৈতিক কোন বিষয়ের উপর লেখা নিসিদ্ধ।
৩. নারীদের সম্মান নষ্ট হবে এমন কোন পোস্ট এখানে
না করা ভালো।
৪. NSFW ট্যাগ ছাড়া কোন আপত্তিজনক পোস্ট করা নিষিদ্ধ বলে গণ্য করা হবে।
৫. কোন ধরনের অপরাধ কে সমর্থন করে এমন পোস্ট করা নিসিদ্ধ।
৬. পশু বা পাখির নির্যাতন মূলক কোন ছবি বা ভিডিও শেয়ার করা সম্পূর্ণ নিষিদ্ধ।
৭. শিশু শ্রম সমর্থন করে এমন কোন ধরনের পোস্ট লেখা সম্পূর্ণ নিষিদ্ধ।
৮. সামাজিক বর্ন বৈষম্য সামর্থন করে এমন ধরনের পোস্ট লেখা সম্পূর্ণ নিষিদ্ধ।
৯. ধর্মীয় এলিফিকেশন এর উপরে লেখা সম্পূর্ণ নিষিদ্ধ।
১০. পর্নোগ্রাফি যে কোন কন্টেন্ট লেখা বা শেয়ার করা যাবে না।
১১. কোন ব্যক্তির নামে ঘৃনা বা অবজ্ঞাসূচক কোন ধরনের পোস্ট লেখা যাবে না।
১২. প্রাচীন কালের কুসংস্কার এসব বিষয়ে পোস্ট লেখা যাবে না।

৬. প্লাগারিজম সম্পর্কে আপনি কি জানেন?

উত্তর:- গুগল বা অন্য কোন ওয়েবসাইট থেকে কোন লেখা এনে ওইটাকে কিছুটা ইডিট করে নিজের মতো করে লেখাকে প্লাগারিজম বলে। তবে এ ক্ষেত্রে ৭০ পার্সেন্ট লেখা মৌখিক হতে হবে। আর বাকি ৩০ পার্সেন্ট অন্য যেকোনো ওয়েব সাইট থেকে নেয়া যাবে। তবে সেই ওয়েব সাইটের সোর্স উল্লেখ করতে হবে।

৭. re write, আটিকেল কাকে বলে?

উওর:-এমন কোনো বিষয়ের উপর লেখা। যেটা কোনো ওয়েবসাইট থেকে নিয়ে নিজের মতো করে সাজিয়ে লিখতে হবে। তবে ৭৫পার্সেন্ট লেখা মৌলিক হতে হবে। বাকি ২৫ পার্সেন্ট যে কোনো সোস থেকে নেয়া যাবে। তবে ঐ লেখার উপর স্বচ্ছ ধারণা থাকতে হবে।

৮. একটি পোস্ট কখন মাইক্রোপোস্ট হিসেবে গণ্য হয়?

উওর:-একটি ছবি বা ১০০ ওয়াডের কম লেখাকে
মাইক্রোপোস্ট হিসেবে গণ্য করা যায়।

৯. প্রতি 24 ঘন্টায় একজন ব্লগার আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সর্বোচ্চ কয়েকটি পোস্ট করতে পারেন?

উত্তর:-একজন ব্লগার প্রতি 24 ঘন্টায় সর্বোচ্চ দুইটা থেকে তিনটা পোস্ট করতে পারবে।

১০. ব্লগে লেখার সময় re-write আর্টিকেল কি কি বিষয় উল্লেখ করতে হবে?

উত্তর:-
১. রেফারেন্স সোর্স গুলো উল্লেখ করতে হবে।
২. উক্ত সোর্স থেকে আমি যা অর্জন করে পোস্ট লিখেছি তা উল্লেখ করতে হবে।

এই ছিলো আমার আজকের আয়োজন। আমার বাংলা ব্লগ কমিউনিটি লেভেল ওয়ান থেকে আমি উক্ত বিষয় গুলো অর্জন করেছি। আমার লেখা বা উত্তরের মধ্যে কোন ভূল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আজকে এখানেই শেষ করছি। সবাই আমার জন্য দোয়া করবেন। সকলের জন্য দোয়া রইলো ভালো থাকবেন সকলেই।

abbcommunity.png

❤️ধন্যবাদ সবাইকে ❤️
Sort:  
 10 months ago 

লেবেল ওয়ান এর ক্লাস থেকে আপনার অর্জন খুব ভালো করেছেন। লেবেল এর ক্লাস গুলো খুবই গুরুত্বপূর্ণ। এভাবেই নিয়মিত ক্লাস করুন এবং ক্লাস এর পরিক্ষা গুলো দিতে থাকুন। আশাকরি ভালো কিছু হবে ইনশাআল্লাহ। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 10 months ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কোন কোন বিষয়ের উপর পোস্ট করা যাবে না তার বারোটা বিষয়ে উল্লেখ করতে হবে এখনই এডিট করে সঠিক করুন।

 10 months ago 

দুঃখিত আপু।আমি ঠিক করতেছি ভুল ধরিয়ে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপু আমার পোস্টটি ঠিক করেছি। আপনি একটু চেক করেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 64258.81
ETH 2772.25
USDT 1.00
SBD 2.65