অরিগ্যামি):- রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি।

in আমার বাংলা ব্লগ5 months ago
❤️আসসালামু-আলাইকুম ❤️

IMG_20240130_173647.jpg

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। আপনারা সবাই কেমন আছেন, আশাকরি সবাই আল্লাহর রহমতে ভালো এবং সুস্থ আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি। আমি @asadul-islam ঢাকা বাংলাদেশ থেকে। প্রতিদিনের মতো আজকেও একটি নতুন ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো অরিগ্যামি):- রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রঙিন কাগজের কাজ গুলো করতে আমার কাছে বরাবরই ভীষণ ভালো লাগে। এই কাজ গুলো করতে অনেক সময়ের প্রয়োজন হয়। তার পরেও চেষ্টা করি সুন্দর কিছু আপনাদের মাঝে শেয়ার করার জন্য। কিছুদিন আগে একটু সময় পেয়েছিলাম আর তখনি ঠিক করলাম আজকে রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করার জন্য। এরপর চিন্তা করলাম রঙিন কাগজ দিয়ে খোরগোস তৈরি করলে কেমন হয়। তারপর সেই চিন্তা ভাবনা থেকেই রঙিন কাগজ ও প্রয়োজনীয় জিনিস গুলো নিয়ে খোরগোস তৈরি করার জন্য বসে পরলাম। আসলে রঙিন কাগজের ভিন্ন ভিন্ন জিনিস তৈরি করতে আমার‌‌‌ কাছে বেশ ভালো লাগে। যাইহোক আর কথা না বাড়িয়ে চলুন মূল পর্বে চলে যাই। আজকে আমি কিভাবে এই খরগোশ তৈরি করলাম তা এখন আমি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার চেষ্টা করেছি।

✂️প্রয়োজনীয় উপকরণ✂️

IMG_20240130_175735.jpg

  • রঙিন কাগজ।
  • সিজার।
  • কলম।
✂️তৈরির প্রক্রিয়া চলছে✂️

Polish_20240130_175822823.jpg

আমি প্রথমে একটি রঙিন কাগজ নিয়ে নিলাম। এরপর ২০ সে.মি করে উভয় পাশে সমান ভাবে কেটে নিলাম। তারপর মাঝখান থেকে সমান ভাবে ভাঁজ দিয়ে দিলাম। এরপর সাইড থেকে একটি ভাজ দিয়ে মাঝখানের ভাঁজের সাথে মিলিয়ে ভাঁজ দিয়ে দিলাম।

✂️তৈরির প্রক্রিয়া চলছে✂️

IMG_20240130_183846.jpg

এরপর উভয় পাশে সাইড থেকে কাগজ টিকে নিয়ে মাঝখানের ভাঁজের সাথে মিলিয়ে ভাঁজ করে নিলাম। তারপর উপরে এক কোনা থেকে ভাঁজ দিয়ে দিলাম। এরপর উভয় পাশে একই ভাবে ভাঁজ দিয়ে দিলাম। তার নিচের দিকে ও একই ভাবে ভাঁজ করে নিলাম।

✂️তৈরির প্রক্রিয়া চলছে✂️

IMG_20240130_184348.jpg

তারপর কাগজ টিকে উপর পাশে করে নিয়ে। আবারও উপরের এক কোনা থেকে ভাঁজ করে নিলাম। তারপর আগের ভাঁজ খুলে ওই ভাঁজের মাঝখানে আবারও একটি ভাঁজ দিয়ে দিলাম।

✂️তৈরির প্রক্রিয়া চলছে✂️

IMG_20240130_184919.jpg

এরপর উভয় পাশে একই ভাবে ভাঁজ করে নিলাম। তারপর কাগজ টিকে আবারও উপর পাশে করে নিলাম। এখানে দেখতে পারছেন। কাগজটি একটি নৌকার মতো একটি সেভ তৈরি হয়েছে।

✂️তৈরির প্রক্রিয়া চলছে✂️

IMG_20240130_185449.jpg

এখন আবারও কাগজ টিকে ওপর পাশে করে নিলাম। এরপর উপরের কাগজ টিকে নিয়ে সমানভাবে ভাজ দিয়ে দিলাম। একই ভাবে নিচের দিকে ভাঁজ দিয়ে নিলাম। তারপর আবারও কাগজ টিকে ওপর পাশে করে নিলাম।

✂️তৈরির প্রক্রিয়া চলছে✂️

IMG_20240130_185945.jpg

এরপর উপরের এক কোনা থেকে একটি ভাঁজ দিয়ে দিলাম। তারপর একই ভাবে দ্বিতীয় ভাঁজ টিও দিয়ে নিলাম। এরপর আবারও কাগজ টিকে ওপর পাশে করে নিলাম। তারপর উপরের কোনা এবং নিচের কোনা মাঝখানে রেখে সমান ভাবে ভাঁজ করে নিলাম।

✂️তৈরির প্রক্রিয়া চলছে✂️

IMG_20240130_190738.jpg

এরপর নিচের কোনা থেকে একটু ভাঁজ দিয়ে দিলাম। তারপর মাঝখান থেকে সমান ভাবে ভাঁজ করে নিলাম। এরপর উপরের ভাঁজ করা কাগজ টিকে খোরগোসের কান তৈরি করার চেষ্টা করলাম। তারপর নিচের কোনা টিকে সামনের দিকে নিয়ে এসে একটি ভাঁজ দিয়ে দিলাম।

✂️তৈরির প্রক্রিয়া চলছে✂️

IMG_20240130_190757.jpg

এরপর খোরগোসের লেজের দিকে একটি ভাঁজ দিয়ে দিলাম। তারপর উভয় পাশে একই ভাবে ভাঁজ করে নিলাম। এখন দেখতে পারছেন আমার খোরগোস তৈরি হয়ে গিয়েছে।

IMG_20240130_173558.jpg

IMG_20240130_173419.jpg

খরগোশ টিকে আরো সুন্দর করার জন্য। আমি একটি কলম দিয়ে খরগোশ চোখ এবং মুখ তৈরি করে দিলাম। এখন দেখতে পারছেন আমার খরগোশ তৈরি হয়ে গিয়েছে। তারপর আমি কিছু নিজের মতো করে ফটোগ্রাফি করে নিলাম।দেখতে কিন্তু আমার কাছে বেশ সুন্দর লাগছে। আশাকরি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লাগলো আপনাদের কাছে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আজকের মতো এখানেই বিদায় নিলাম। আবারও খুব শীঘ্রই নতুন কোনো পোস্ট নিয়ে হাজির হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। সবসময় এই কামনাই করি।

ছবির বিবরণ
বিভাগ:অরিগ্যামি।
ডিভাইজ:রেডমি নোট ৭।
বিষয়:রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি।
লোকেশন:ঢাকা বাংলাদেশ।
ফটোগ্রাফার:@asadul-islam
❤️আমার পরিচয়❤️

1700215247961.jpg

আমি আসাদুল ইসলাম। আমার স্টিমিট একাউন্ট হচ্ছে @asadul-islam. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি বর্তমান চাকরির পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করছি। নিজের সৃজনশীলতাকে তুলে ধরার জন্য। আমি বর্তমান ঢাকা উত্তরাতে পরিবার নিয়ে বসবাস করছি। আমি বিবাহিত আমার দু'টো ছোট ছোট মেয়ে আছে। নিজের সাধ্যমত কাজ করার চেষ্টা করছি। আশাকরি এভাবেই আমার বাংলা ব্লগ পরিবারের সাথে কাজ করে যাবো ইনশাআল্লাহ। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আল্লাহ হাফেজ ❣️

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

Amar_Bangla_Blog_logo.jpg

💞"আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ"💞

Sort:  
 5 months ago 

ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি খরগোশ বানিয়েছেন। আপনার এই অরিগ্যামি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার খরগোশ দেখতে অনেক কিউট দেখাচ্ছে। রঙিন কাগজ দিয়ে বানানো যেকোনো জিনিস আমার কাছে অনেক ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর অরিগ্যামি শেয়ার করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে কিউট একটি খরগোশ তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে খুবই আকর্ষণীয় লাগে। আপনার তৈরি খরগোশটি দেখতেও খুবই সুন্দর লাগছে। খরগোশ তৈরির প্রত্যেকটি প্রক্রিয়া চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

সবসময় এভাবে সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 5 months ago 

রঙিন কাগজের যেকোন জিনিস তৈরি করতে আমিও ভীষণ পছন্দ করি। সবথেকে বড় বিষয় এই কাজগুলোর মধ্যে একটা আলাদা শান্তি পাওয়া যায়। তোমার কাগজের খরগোশ ভীষণ ভালো লেগেছে আমার কাছে। এধরনের কাজগুলো চমৎকার ক্রিয়েটিভিটির বহিঃপ্রকাশ। এধরনের কাজ জারি রাখো।
ধন্যবাদ তোমাকে চমৎকার ডাই প্রজেক্ট উপহার দেয়ার জন্য।

 5 months ago 

রঙিন কাগজের কাজ গুলো করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার এতো সুন্দর মন্তব্য পেয়ে ভীষণ খুশি হলাম। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 5 months ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে অসাধারণভাবে রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরির অরিগ্যামি তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি রঙিন কাগজের খরগোশ দেখতে আমার কাছে বেশ অসাধারণ লেগেছে। এমনিতেই রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করতে হলে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি খরগোশ তৈরি করেছেন। তবে এটা সাদা কালার দিয়ে তৈরি করলে দেখতে মনে হয় আরো বেশি ভালো লাগতো। যাইহোক এমনিতেও এটা দেখতে খুব ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 5 months ago 

ভাইয়া আপনি অনেক সুন্দর করে খরগোশ টি তৈরি করেছেন।
সবকয়টি ধাপ ও খুব ভালো ভাবে তুলে ধরেছেন।আপনারা কাজ টি দেখে ভালো লাগল। ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ওয়াও ভাই আপনার ক্রিয়েটিভিটি দেখে জাস্ট মুগ্ধ হয়ে গেলাম রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি খরগোশের অরিগ্যামি তৈরি করেছেন দেখতে ভীষণ ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ ভাই আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

রঙিন কাগজের মাধ্যমে দারুন একটি ডাই পোস্ট করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখছি। আপনার খরগোশ তৈরি টা অসাধারণ হয়েছে ভাই। আসলে এভাবে আমার অনেক কিছু তৈরি করে নিজের প্রতিভা ব্যক্ত করতে পারি ব্লগের মাধ্যমে।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে কিছু বানাতে যেমন ভালো লাগে। ঠিক তেমনি দেখতেও ভীষণ ভালো লাগে।আপনি আজ খুব সুন্দর একটি খরগোশ তৈরি করে দেখালেন রঙিন কাগজ দিয়ে। আপনার বানানো খরগোশটি দারুন হয়েছে। আপনি খুব সুন্দরভাবে আমাদের মাঝে তুলে করেছেন। ধন্যবাদ জানাই আপনাকে দারুন এই ডাই পোস্টটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57979.07
ETH 3124.67
USDT 1.00
SBD 2.36