কটন বার্ড দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি।

in আমার বাংলা ব্লগ10 months ago
হ্যালো বন্ধুরা

Polish_20231110_175618551.jpg

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। আশাকরি আপনারা আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। আমি @asadul-islam ঢাকা বাংলাদেশ থেকে। আজকে আমি আমার দ্বিতীয় ডাই প্রজেক্ট নিয়ে পোস্ট করতে চলেছি। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো। কটন বার্ড দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি। । চলুন শুরু করা যাক।

প্রয়োজনীয় উপকরণ:-

Polish_20231110_181135278.jpg

  • কটন বার্ড।
  • জুরি।
  • আঠা।
  • কাগজ।
  • পেন্সিল।
  • কাঁচি

তৈরির প্রক্রিয়া চলছে:-

Polish_20231110_175223455.jpg

আমি প্রথমে কটন বার্ড গুলোকে কাঁচির সাহায্যে সমান ভাবে কেটে নিলাম। তার পর কটন বার্ডের মাথায় আঠা দিয়ে জুরি গুলোকে লাগিয়ে নিলাম।
এর পর একটা মোটা কাগজ গোল করে কেটে নিলাম । এবার জুরি লাগানো কটন বার্ড গুলোকে গোল কাগজের উপর আঠা দিয়ে বসিয়ে দিলাম।

তৈরির প্রক্রিয়া চলছে:-

IMG_20231110_181551.jpg

এখন আমি আবারো উপরে সাদা কাগজ লাগিয়ে নিলাম। এর পরে চতুর্দিকে জুরি গোল করে নিলাম। তার পর মাঝখানে আঠা দিয়ে দিলাম। এবারে আমি মাঝখানে জুরি দিয়ে দিলাম। তার পর সাদা একটি কাগজ কেটে নিলাম। তার পর সব গুলো ফুল একসাথে আঠা দিয়ে লাগিয়ে দিলাম।

তৈরির প্রক্রিয়া চলছে:-

IMG_20231110_181646.jpg

এখন আমি লম্বা করে তিনটা সুতা কেটে নিলাম। এইবার আমি ছোট ছোট গোল করে কিছু কাগজ কেটে নিলাম। তার পর আমি সুতোর উপরে গোল কাগজ গুলোকে একটা একটা করে আঠা দিয়ে লাগিয়ে নিলাম।এর পর আবারও সুতোর মাথায় আঠা দিয়ে ফুল গুলোকে লাগিয়ে দিলাম।তার পর ছোট গোল কাগজের উপর আঠা দিয়ে জুরি বসিয়ে দিলাম। এবারে আমার কাজ শেষ।

কটন বাড ফুলের ওয়ালমেট:-

Polish_20231110_175618551.jpg

কটন বার্ড দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি হয়ে গেছে। এবার আমি বেশ কিছু ফটোগ্রাফি করে নিলাম। তার পর আমি আমার ঘরের দেয়ালে লাগিয়ে দিলাম। দেখতে বেশ সুন্দর লাগতেছে। আমার বাসার সবাই ভীষণ পছন্দ করেছে। আশাকরি আপনাদের ও সবার ভালো লেগেছে। আমাকে সবাই সহযোগিতা করবেন। সবার সুস্বাস্থ্য কামনা করে বিদায় নিলাম।

বিভাগডাই প্রজেক্ট।
ডিভাইজরেডমি নোট ৭।
লোকেশনঢাকা বাংলাদেশ।
বিষয়কটন বার্ড দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি।
ফটোগ্রাফার@asadul-islam

IMG-20231028-WA0000.jpg

abbcommunity.png

❤️ আমার পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে ধন্যবাদ ❤️

Sort:  
 10 months ago 

ডাই প্রজেক্ট আমার বরাবরই ভীষণ ভালো লাগে। তোমার আজকের কাজটার মধ্যে বেশ ক্রিয়েটিভিটি রয়েছে। তবে যতটা সহজ দেখা যাচ্ছে এটা আসলে মোটেই সহজ কাজ ছিল না। যাইহোক চমৎকার কাজটি উপহার দেয়ার জন্য ধন্যবাদ। বানানের দিকে খেয়াল রেখো।

 10 months ago 

দোয়া করবেন। সামনে যেনো আরো ভালো ভালো কাজ নিয়ে আসতে পারি।

 10 months ago 

কটন বার্ড দিয়ে খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে ফেলেছেন আপনি। আপনার কাছ থেকে এরকম একটি ওয়ালমেট দেখতে পেরে খুবই ভালো লাগলো। প্রথম থেকে আপনাকে খুবই সুন্দর সুন্দর কিছু পোস্ট শেয়ার করছেন। আর আজকের এই ওয়ালমেট তৈরি করার পোস্টও অনেক সুন্দর হয়েছে। এভাবে আপনার কাজ চালিয়ে যান। আপনার জন্য শুভকামনা রইল।

 10 months ago 

এধরনের কাজ গুলো আমি খুব বেশি পছন্দ করি। ডাই প্রজেক্ট টি সত্যি দেখতে অসাধারন লাগতেছে। এধরনের পোস্ট গুলো আশাকরি আরো দেখতে পাবো। শুভ কামনা রইল ❣️

 10 months ago 

সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। এ ওয়ালমেট গুলো তৈরি করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। দেখে বোঝা যাচ্ছে অনেক সময় নিয়ে কাজটি সম্পন্ন করেছেন। এ ধরনের ওয়ালমেট গুলো ঘরের মধ্যে ঝুলিয়ে রাখলে ঘরের সৌন্দর্য আরো বেড়ে যায়। তৈরি করার ধারগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছে। এত সুন্দর একটি ডাই শেয়ার করার জন্য ধন্যবাদ।

 10 months ago 

জি আপু ঠিক বলেছেন আপনি। এই ওয়ালমেটি তৈরি করতে আমার দুইদিন সময় লেগেছে। তারপরেও চেষ্টা করেছি এইটার সৌন্দর্য টাকে ফুটিয়ে তোলার জন্য। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

কত ক্রিয়েটিভ মানুষ আমাদের কমিউনিটি তে। এইটা কখনো আমার মাথা তেই আসে নি। অনেক সুন্দর হয়েছে ভাইয়া আপনার ওয়ালমেটটি। এটা কনটেস্টে দিলে প্লেস পাইতেন। নতুন একটি জিনিস শিখলাম।ধন্যবাদ ভাইয়া সুন্দর ডাই পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

কটন বার্ড দিয়ে খুবই চমৎকার ফুলের ওয়ালমেট তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনি আজকে আমাদের মাঝে সম্পূর্ণ ভিন্ন ধরনের পদ্ধতিতে বলবেন তৈরি করে শেয়ার করেছেন। ওয়ালমেট তৈরি করার এই ইউনিক পদ্ধতি দেখে খুবই ভালো লাগলো।

 10 months ago 

বাহ্ দারুণ একটা পোস্ট শেয়ার করেছেন আপনি।কটন বার্ড দিয়ে খুবই সহজ এবং সুন্দর একটা ওয়ালমেট তৈরি করছেন। তবে আপনার ওয়ালমেট টি দেখতে অসাধারণ লাগতেছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

কটন বার্ড দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি খুবই সুন্দর হয়েছে। এই ধরনের কাজ সত্যি আমাকে মুগ্ধ করে কারণ নিজে কিছু তৈরি করতে পারলে খুবই ভালো লাগে। যেমনটা আপনি তৈরি করতে সফল হয়েছেন তার সৌন্দর্যতা ফুটিয়ে তুলেছেন খুবই ধৈর্য সহকারে কাজটি সম্পন্ন করেছেন। আপনার ঘরের সৌন্দর্য বৃদ্ধিতে সহায়তা করবে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

প্রথমে আপনার আইডিয়ার প্রশংসা করতে হয়। আজকে আপনি খুব সুন্দর করে কটন বার্ড দিয়ে চমৎকার ওয়ালমেট তৈরি করেছেন। সত্যি বলতে আপনার ওয়ালমেট দেখে মুগ্ধ হয়ে গেলাম। এই ওয়ালমেটটি ঘরের মধ্যে সাজিয়ে রাখলে দেখতে বেশ ভালোই লাগবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ভিন্ন রকম করে ওয়ালমেট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

ওয়ালমেটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। সুন্দর কমেন্ট করে উৎসাহিত করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54610.81
ETH 2293.78
USDT 1.00
SBD 2.35