ডাটা আলু বেগুন দিয়ে বাটা মাছের মজাদার ঝাল ঝাল রেসিপি।

in আমার বাংলা ব্লগ9 months ago (edited)
❤️হ্যালো বন্ধুরা❤️

Polish_20231203_223318387.jpg

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। আশাকরি আপনারা আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। আমি @asadul-islam ঢাকা বাংলাদেশ থেকে। আজকে আমি আবারও একটি রেসিপি নিয়ে হাজির হলাম। ডাটা আলু বেগুন দিয়ে বাটা মাছের মজাদার ঝাল ঝাল রেসিপি। খুবই মজার একটি রেসিপি। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক।

প্রয়োজনীয় উপকরণ:-

Polish_20231203_223455082.jpg

  • ৫টি মাছ।
  • কাঁচা মরিচ।
  • পেঁয়াজ বাটা এক চা চামচ।
  • রসুন বাটা এক চা চামচ।
  • হলুদের গুঁড়া পরিমাণ মতো।
  • মরিচের গুঁড়া পরিমাণ মতো।
  • লবণ স্বাদমতো।
  • ধনিয়া পাতা কুচি।
  • জিরা।

রন্ধন প্রক্রিয়া চলছে:-

Polish_20231203_223758110.jpg

আমি প্রথমে ৩টি আলু একটি বেগুন ও কিছু ডাটা চিকন করে কেটে নিলাম। তার পর আমি একটি পাতিল চুলার উপর বসিয়ে নিলাম। এখন আমি পাতিল টাকে একটু গরম করে নিলাম। তার পর আমি তেল ঢেলে নিলাম। এর পর আমি কিছু জিরা দিয়ে দিলাম।

রন্ধন প্রক্রিয়া চলছে:-

IMG_20231203_230915.jpg

এবার পেঁয়াজ বাটা এক চা চামচ দিয়ে দিলাম। এরপর আমি রসুন বাটা এক চা চামচ দিয়ে নিলাম। এখন হলুদের গুঁড়া ও পরিমাণ মতো মরিচের গুঁড়া দিলাম। এর পর স্বাদমতো লবণ দিয়ে দিলাম।

রন্ধন প্রক্রিয়া চলছে:-

IMG_20231203_231204.jpg

এখন আমি সবগুলোকে নেড়ে চেড়ে একত্রে মিশিয়ে নিলাম। তার পর আমি কিছু কাঁচামরিচ মাঝখান দিয়ে কেটে চির করে দিয়ে দিলাম। এবার আমি সবগুলো মসলাকে কষানোর জন্য ঢাকনা দিয়ে ২ মিনিট ঢেকে রাখলাম। এবং দুই মিনিট পর মসলা গুলো ভালো ভাবে কষিয়ে নিলাম।

রন্ধন প্রক্রিয়া চলছে:-

IMG_20231203_231236.jpg

এখন আমি কেটে রাখা বেগুন আলু ডাটা গুলোকে কষানো মসলার উপর দিয়ে দিলাম। এরপর সব গুলোকে এক সঙ্গে নেড়ে চেড়ে ভালো ভাবে একত্রে মিশিয়ে নিলাম। এখন আমি এগুলো সিদ্ধ হওয়ার জন্য ১৫-থেকে ২০-মিনিট ঢেকে রাখলাম। এর পর দেখতে পারছেন সবগুলো সিদ্ধ হয়ে সুন্দর একটি কালার চলে এসেছে।

রন্ধন প্রক্রিয়া চলছে:-

IMG_20231203_231302.jpg

এর পর আমি এক গ্লাস পানি দিয়ে দিলাম।আমি মাছ ভেজে নিয়েছিলাম তবে ভাজা মাছের ছবি তুলতে আমার মনে ছিলো না। এর পরে আমি ভেজে রাখা মাছ গুলো দিয়ে দিলাম।এবার আমি কিছু ধনিয়া পাতা কুচি দিয়ে দিলাম। এখন আমি ২০ মিনিট ধড়ে রান্না করে নিলাম।

পরিবেশন:-

Polish_20231203_223318387.jpg

এভাবেই তৈরি করে নিলাম আজকের রেসিপিটি। তার পর আমি বেশ কিছু ফটোগ্রাফি করে নিলাম।আসলে এধরনের ঝাল তরকারি গুলো খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। বিশেষ করে আজকের রেসিপিটি আমরা সবাই মজা করে খেয়েছিলাম। এই ছিলো আমার আজকের আয়োজন আশাকরি আপনাদের কাছে ভালো লেগেছে। আবারও নতুন কোনো পোস্ট নিয়ে হাজির হবো। সে পর্যন্ত সবাই সুস্থ থাকুন ভালো থাকুন সব সময়ই এই কামনাই করি।

বিভাগ:-রেসিপি।
ডিভাইজ:-রেডমি নোট ৭।
বিষয়:-ডাটা আলু বেগুন দিয়ে বাটা মাছের মজাদার ঝাল ঝাল রেসিপি।
লোকেশন:-ঢাকা বাংলাদেশ।
ফটোগ্রাফার:-@asadul-islam

❤️ আমার পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে ধন্যবাদ ❤️

IMG-20231028-WA0000.jpg

Sort:  
 9 months ago 

ডাটা আলু বেগুন দিয়ে বাটা মাছ রান্নার দারুন একটা রেসিপি তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এতগুলো সবজি দিয়ে যদি মাছ রান্না করা যায় সেটা খেতে এমনিতেই অনেক ভালো লাগবে। ধনিয়া পাতা ব্যবহার করার ফলে আপনার তৈরি করার রেসিপিটা খেতে আরো বেশি সুস্বাদু হয়েছে বলে আমার কাছে মনে হয়।

 9 months ago 

জি ভাইয়া শীতের সময় এধরনের তরকারি খেতে ভীষণ সুস্বাদু লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

ডাটা এবং আলু বেগুন দিয়ে বাটা মাছের সুস্বাদু একটি রেসিপি তৈরি করেছো ভাই।
নতুন অবস্থায় বেশ ভালো রেসিপি পোষ্ট ছিল। পরিবেশনের জায়গাটা আরো সুন্দর হবে সামনে ইনশাআল্লাহ। যাইহোক লোভনীয় খাবারটি উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 9 months ago 

জি ভাইয়া চেষ্টা করবো পরিবেশন আরো ভালোভাবে করার। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 9 months ago 

ডাটাও আলু দিয়ে মাছ রান্না করলে খুব ভালো লাগে খেতে।আপনি খুব সুন্দর ভাবে এই ডাটাও আলু দিয়ে মজাদার মাটা মাছের লোভনীয় রেসিপি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে ইস যদি একটু খেতে পারতাম।ধাপে ধাপে রন্ধন পদ্ধতি গুলো অসাধারণ সুন্দর করে তুলে ধরেছেন। ধন্যবাদ সুন্দর একটি লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য।

 9 months ago 

ধন্যবাদ আপু চমৎকার মন্তব্য করার জন্য।

 9 months ago 

ডাটা আলু এবং বেগুন দিয়ে বাটা মাছের মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। বাটা মাছ ভেজে খাওয়া হয়েছে, সবজি রান্না করে কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপিটি দেখে লোভনীয় লাগছে। আর শীতের সময় যেকোনো রেসিপিতে ধনিয়া পাতা ব্যবহার করলে খেতে আরো বেশি সুস্বাদু হয়ে থাকে। সুস্বাদু ও মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 9 months ago 

অসংখ্য ধন্যবাদ সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 9 months ago 

গ্রাম অঞ্চলে খুবই পরিচিত একটি মাছ বাটা। এই মাছ খেতে আমার কাছে খুবই ভালো লাগে। শীতের সবজি দিয়ে রান্না করলে খেতে অনেক টেস্ট হয়ে থাকে। রেসিপির ধরন দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপনার কাছে বাটা মাছ খেতে ভালো লাগে জেনে খুশি হলাম। ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

বাটা মাছ ভীষণ পুষ্টিকর। শরীরের জন্য খুব উপকারী খাবার। সবজি দিয়ে দেখছি চমৎকার একটি রেসিপি তৈরি করেছো ভাই। শীতকালীন সবজি গুলো খেতে একটু বেশি ভালো লাগে। আর এভাবে রান্না করলে তো খেতে সত্যি ভীষণ সুস্বাদু লাগে। ভালো ছিলো রেসিপি শুভেচ্ছা রইল ❣️

Posted using SteemPro Mobile

 9 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্য প্রকাশ করার জন্য।

 9 months ago 

মাছের হাতে বাঙালি। মাছ ছাড়া আমাদের খাবার যেন তৃপ্তিতে পরিণত হয় না।
সবজি দিয়ে বাটা মাছের মজাদার একটি রেসিপি প্রস্তুত করেছেন ।
প্রস্তুত প্রণালী ও ফটোগ্রাফি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক মজা হবে।

 9 months ago 

ডাটা আলু বেগুন দিয়ে বাটা মাছের মজাদার ঝাল ঝাল রেসিপি দেখে সুস্বাদু মনে হচ্ছে তাই খেতে ইচ্ছা করছে।এই রেসিপি পরিবেশন অসাধারণ লেগেছে আমার। তাই শিখতে পারলাম পরবর্তী তৈরি করবো।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.17
JST 0.032
BTC 63626.54
ETH 2727.44
USDT 1.00
SBD 2.56