রঙিন কাগজ দিয়ে বেবিদের সুজ তৈরি।

in আমার বাংলা ব্লগ9 months ago
❤️হ্যালো বন্ধুরা❤️

1701502924612-01.jpeg

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। আশাকরি আপনারা আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। আমি @asadul-islam ঢাকা বাংলাদেশ থেকে। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো রঙিন কাগজ দিয়ে বেবিদের সুজ তৈরি। আশাকরি আপনাদের কাছে অনেক ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

প্রয়োজনীয় উপকরণ:-

IMG_20231113_233232.jpg

  • রঙিন কাগজ।
  • কাঁচি।
  • আঠা।
  • মেজার মেন টেপ।
  • পুঁতি।

তৈরির প্রক্রিয়া চলছে:-

IMG_20231202_180925.jpg

আমি প্রথমে একটি রঙিন কাগজ নিয়ে। তার পর মেজার মেন টেপ দিয়ে ১৯ সে.মি করে কেটে নিয়েছি । এর পর আমি হাতের সাহায্যে কাগজ টিকে প্রথমে কোনোকুনি ভাবে একটা ভাজ দিয়ে নিলাম। এখন আবারও একই ভাবে অপর দিকে ভাজ দিয়ে দিলাম। এবার আমি এক কোনা থেকে মাঝখানের দিকে একটি ভাজ দিয়ে নিলাম। এর পর প্রথম দেয়া ভাঁজে বসিয়ে নিলাম। এখন আমি দুই সাইড থেকে আবারও ভাজ দিয়ে দিলাম।

তৈরির প্রক্রিয়া চলছে:-

IMG_20231202_180717.jpg

এখন আমি মাঝখানে একটি ভাজ দিয়ে এর পর এইটাকে তিন কোনা একটি সেভ তৈরি করে নিলাম।এখন আমি দুই সাইডের সেভের উপর চাপ দিয়ে সমান ভাবে বসিয়ে নিলাম। এর পর নখের সাহায্যে ফুলিয়ে জুতার সামনের অংশটি আমি তৈরি করে নিলাম। তার পর নিচের দিকে আঠা দিয়ে লাগিয়ে দিলাম।

তৈরির প্রক্রিয়া চলছে:-

Polish_20231202_192406457.jpg

এখন আমি আবারও একটি রঙিন কাগজ ১৯ সে.মি করে কেটে নিলাম। তার পর আমি কোনাকুনি ভাবে একটা ভাজ দিয়ে দিলাম। এর পর দুই সাইড থেকে ভাজ করে নিলাম। এখন আবার ওপর পাশে দুই সাইড থেকে ভাজ দিয়ে দিলাম। তার পর আঠা দিয়ে লাগিয়ে নিলাম।

তৈরির প্রক্রিয়া চলছে:-

Polish_20231202_192646541.jpg

এখন আমি ভাজ টাকে হাতের সাহায্যে মেলে নিলাম। এখন দেখতে পারছেন জুতার পেছনের অংশ তৈরি হয়ে গেলো। এখন আমি জুতার পেছনের অংশটিকে সামনের অংশের সাথে আঠা দিয়ে লাগিয়ে নিলাম। এখন দেখতে পারছেন আমার জুতা তৈরি হয়ে গেলো। এর পর আমি দুইটা পুঁতি জুতার উপরে সৌন্দর্যের জন্য লাগিয়ে দিলাম।

বেবিদের সুজ।

1701502924612-01.jpeg

এভাবেই আজকে আমি জুতা তৈরির কাজ সম্পন্ন করলাম। তার পর আমি বেশ কিছু ফটোগ্রাফি করে নিলাম। এরপর জুতাটা আমার মেয়েকে দিলাম ও জুতাটি পেয়ে ভীষণ খুশি হলো। এই ছিলো আমার আজকের আয়োজন আশাকরি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আবারও নতুন কোনো পোস্ট নিয়ে হাজির হবো। সে পর্যন্ত সবাই সুস্থ থাকুন ভালো থাকবেন সবসময় এই কামনাই করি।

বিভাগ:ডাই প্রজেক্ট।
ডিভাইজ:রেডমি নোট ৭।
বিষয়:রঙিন কাগজ দিয়ে বেবিদের সুজ তৈরি।
লোকেশন:ঢাকা বাংলাদেশ।
ফটোগ্রাফার:@asadul-islam

❤️ আমার পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে ধন্যবাদ ❤️

IMG-20231028-WA0000.jpg

Sort:  
 9 months ago 

সবার মাঝে কিছু না কিছু ক্রিয়েটিভিটি লুকিয়ে থাকে আর এই ক্রিয়েটিভিটি প্রকাশ করার জন্য আমার বাংলা ব্লগ উপযুক্ত একটা মাধ্যম। রঙিন কাগজ দিয়ে বেবিদের সুজ তৈরি অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 9 months ago 

বাহ খুবই চমৎকার ডাই প্রজেক্ট শেয়ার করেছেন। রঙিন কাগজ দিয়ে বেবিদের সুজ দেখতে খুব সুন্দর হয়েছে। রঙিন কাগজ দিয়ে এত কিছু তৈরি করা যায় তা এই প্লাটফর্মে জয়েন না হলে জানতেই পারতাম না। আমার কাছে আপনার এই ডাই প্রজেক্ট অনেক ভালো লেগেছে। এভাবে এগিয়ে যেতে থাকেন সামনে আরও ভালো কিছু শেয়ার করতে পারবেন। ধন্যবাদ।

 9 months ago 

জি আপু রঙিন কাগজ দিয়ে অনেক তৈরি করা যায়। আমি ও চেষ্টা করি সবসময় ইউনিক কিছু তৈরি করতে। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 9 months ago 

রঙিন কাগজের জিনিস গুলো দেখতে খুবই ভালো লাগে। এগুলো জিনিস তৈরি করতে একটু সময় লাগে। তবে আপনার তৈরি করা বেবিদের সুজ অসাধারণ হয়েছে। আপনি ধাপে ধাপে পোস্ট টি শেয়ার করেছেন।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

জি আপনি ঠিক বলেছেন রঙিন কাগজের জিনিস গুলো তৈরি করতে একটু সময় লাগে। তবে আমার কাছে এই সমস্ত কাজ করতে বেশ ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ চমৎকার কমেন্ট করে পাশে থাকার জন্য।

 9 months ago (edited)

রঙিন কাগজ দিয়ে বেবিদের সুজ তৈরি করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। সুজের উপর পুতি ব্যবহার করায় দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগছে। রঙিন কাগজের জিনিসগুলো তৈরি করতে সময় লাগলো দেখতে খুবই সুন্দর লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছে। সুন্দর একটি ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

আপু আপনার কাছে রঙিন কাগজের তৈরি সুজ ভালো লেগেছে জেনে খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ আপনার মুল্যবান মন্তব্য প্রকাশ করার জন্য।

 9 months ago 

রঙিন কাগজ ভাঁজ করে কোন কিছু তৈরি করতে অনেক বেশি কষ্ট হয়। এবং কি এগুলো উপস্থাপনার মাধ্যমে তুলে ধরতে একটু বেশি কষ্ট হয়। আপনি রঙিন কাগজ ভাঁজ করে অনেক সুন্দর করে বেবিদের সুজ তৈরি করেছেন, যেটা অনেক বেশি সুন্দর হয়েছে। জুতোর উপরের অংশে বড় বড় করে পুঁতি গুলো বসিয়ে দেওয়ার কারণে আরও সুন্দর লাগতেছে। নিজের সৃজনশীলতাকে কাজে লাগিয়ে পুরো কাজটা সম্পন্ন করেছেন দেখে সত্যি খুব ভালো লেগেছে। আপনার উপস্থাপনা দেখে যে কেউ এটা তৈরি করে নিতে পারবে।

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে এমনিতেই তা অনেক সুন্দর হয়। আসলে আমি প্রথমে ভেবেছিলাম, আপনি হয়তো ছোট বাচ্চাদের জুতোর ফটোগ্রাফি করেছেন। অথবা বাচ্চাদের জন্য জুতো কিনতে যাওয়ার মুহূর্ত শেয়ার করবেন। পরে টাইটেলটা পড়েই বুঝতে পেরেছি, আপনি রঙিন কাগজ দিয়ে এগুলো তৈরি করেছেন। আপনার মেয়ে জুতা পেয়ে খুশি হওয়ারই কথা। কারণ এগুলো দেখতে অনেক সুন্দর লাগতেছে। অনেক সময়ের প্রয়োজন হয়েছে নিশ্চয়ই এই জুতা তৈরি করতে।

 9 months ago 

জি ভাইয়া একটু সময় লেগেছে তবে চেষ্টা করেছি সুন্দর ভাবে তৈরি করার। ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য।

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে কত কি তৈরি করা যায় তা আপনাদের ধারাই প্রমাণিত হয় । আসলে ভিন্ন ভিন্ন কিছু তৈরি করার মধ্যে আলাদা একটা মজা আছে যেটা নিজের দক্ষতা বাড়ায় । খুবই সুন্দর ছিল পায়ের সুজ তৈরি ভালো লেগেছে এই ধরনের কাজকে সবসময় প্রশংসা করি ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

অসংখ্য ধন্যবাদ ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 9 months ago 

এধরনের রঙিন কাগজের অরিগ্যামি গুলো দেখলে ভীষণ ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে বাবুদের সুজ তৈরি করেছো। তোমার মেয়ে খুশি হয়েছে জেনে খুশি হলাম। শুভেচ্ছা রইল ❣️

 9 months ago 

বাহ খুব চমৎকার তো ছোট্ট একটা পিঙ্ক কালারের জুতো তৈরি করেছেন। ছোট্ট একটা পুতুলের জন্য এই জুতাটা খুব পারফেক্ট হবে। বেশ দুর্দান্ত ছিল আজকের এই পোস্ট।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.17
JST 0.032
BTC 63626.54
ETH 2727.44
USDT 1.00
SBD 2.56