লেভেল 4 হতে আমার অর্জন by-@asadul-islam

in আমার বাংলা ব্লগ6 months ago
"লেভেল 4 হতে আমার অর্জন"

Polish_20240112_181212460.jpg

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। সবাইকে আমার সালাম ও আদাব। আপনারা সবাই কেমন আছেন, আশাকরি সবাই আল্লাহর রহমতে ভালো এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি। প্রতিদিনের মত আজকে ও একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমি @asadul-islam ঢাকা বাংলাদেশ থেকে। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো):- লেভেল 4 হতে আমার অর্জন। তাহলে চলুন শুরু করা যাক।

আমি লেভেল ফোর এর ক্লাস করার মাধ্যমে যে সমস্ত বিষয় জেনেছি। তার উপরে ভিত্তি করে আজকের লিখিত পরীক্ষা দেওয়ার জন্য হাজির হয়েছি। প্রথমেই আমাদের শ্রদ্ধেয় প্রফেসর @Rupok ভাইয়াকে অনেক ধন্যবাদ জানাই। ভাইয়া লেভেল ফোর ক্লাস করানোর মাধ্যমে অনেক গুরুত্বপূর্ণ বিষয় শিখানোর চেষ্টা করেছেন। এরপর আগামী বুধবার আমাদের লেভেল ফোর এর ভাইভা পরীক্ষা নিয়েছেন। আর আমি আলহামদুলিল্লাহ ভাইভা পরীক্ষাতে পাস করেছি। এখন আমাকে লেভেল ফোর এর লিখিত পরীক্ষা দেওয়ার জন্য অনুমতি দিয়েছেন।

p2p কি?

উত্তর:-

p2p মানে হচ্ছে পারসন টু পারসন ট্রান্সফার। অর্থাৎ কোনো ইউজার অপর একজন ইউজারের ওয়ালেটে STEEM, SBD অথবা TRX পাঠালে সেটাকে p2p ট্রান্সফার বলে।

P2P এর মাধ্যমে আপনার steemit একাউন্ট হতে @level4test একাউন্ট এ 0.001 SBD সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন?

উত্তর:-

আমার ওয়ালেট লগইন দিয়ে SBD অপশনে যাবো। এর পর ড্রপডাউন বাটনে ক্লিক করে ট্রান্সফারে যাবো। এরপর To তে @level4test লিখবো। এরপর এমাউন্টের ঘড়ে 0.001 SBD লিখবো।মেমোতে SBD পাঠানোর কারনটি লিখবো। এরপর নেক্সট বাটনে ক্লিক করবো। সবকিছু ঠিক আছে কি না আরো একবার চেক করে ok বাটনে ক্লিক করবো। এরপর প্রাইভেট এক্টিভ কি দিয়ে সাবমিট করে দিবো।

IMG_20240112_231332.jpg

IMG_20240112_231443.jpg

IMG_20240112_231509.jpg

P2P এর মাধ্যমে আপনার steemit একাউন্ট হতে @level4test একাউন্ট এ 0.001 steem সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উত্তর:-

আমার ওয়ালেট লগইন দিয়ে STEEM অপশনে যাবো। এরপর ড্রপডাউন বাটনে ক্লিক করে ট্রান্সফারে যাবো। এরপর TO তে @level4test লিখবো। এমাউন্টের ঘড়ে 0.001 steem লিখবো। মেমোতে steem পাঠানোর কারনটি লিখবো। এরপর নেক্সট বাটনে ক্লিক করবো। সবকিছু ঠিক আছে কি না আরো একবার চেক করে ok বাটনে ক্লিক করবো। এরপর প্রাইভেট এক্টিভ কি দিয়ে সাবমিট করে দিবো।

IMG_20240112_232342.jpg

IMG_20240112_232450.jpg

IMG_20240112_232515.jpg

P2P এর মাধ্যমে আপনার steemit একাউন্ট হতে @level4test একাউন্ট এ 0.001 TRX সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উত্তর:-

আমার ওয়ালেট লগইন দিয়ে TRX অপশনে যাবো। এরপর ড্রপডাউনে ক্লিক করে ট্রান্সফারে যাবো। এরপর To তে @level4test লিখবো। এমাউন্টের ঘড়ে 0.01 TRX লিখবো। এরপর নেক্সট বাটনে ক্লিক করবো। সবকিছু ঠিক আছে কি না আরো একবার চেক করে ok বাটনে ক্লিক করবো। এরপর ট্রন প্রাইভেট এক্টিভ কি দিয়ে সাবমিট করে দিবো।

IMG_20240112_233342.jpg

IMG_20240112_233502.jpg

IMG_20240112_233435.jpg

Internal Market এ 0.01 SBD কে steem এ Convert করুন। এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন?

উত্তর:-

ওয়ালেটে লগইন দেওয়ার পর প্রোফাইলের একদম ডান পাশের উপরের থ্রি লাইনে ক্লিক করে currency market এ যাবো। এরপর Buy Steem এ কনভার্টের কাজ সম্পন্ন করবো। প্রথমেই কারেন্ট মার্কেট প্রাইস সিলেক্ট করে নিবো। এরপর 0.01 SBD লিখবো এরপর Buy Steem এ ক্লিক করবো। সবকিছু ঠিক আছে কি না দেখে ok বাটনে ক্লিক করবো। এখন আমার 0.1 SBD কে Steem এ Convert করা হয়ে গিয়েছে।

IMG_20240112_214549.jpg

IMG_20240112_213829.jpg

IMG_20240113_133722.jpg

IMG_20240112_215148.jpg

Poloniex Exchange site এ একটি Account Create করুন?

উত্তর:-

প্রথমে poloniex এর অফিসিয়াল সাইটের সাইনআপ পেইজে যেতে হবে। এরপর একটি ফর্ম দেখতে পাওয়া যাবে। সেখানে ফাস্ট নেইম, লাস্ট নেইম দিতে হবে। এরপর কান্ট্রি, ডেট অফ বার্থ, gmail এবং পাসওয়ার্ড - কনফার্ম পাসওয়ার্ড দিতে হবে। মনে রাখতে হবে পাসওয়ার্ডটি অবশ্যই মিনিমাম এইট ক্যারেক্টারের হতে হবে। এরপর টার্মস এন্ড কন্ডিশন এগ্রি করে একাউন্ট রেজিস্ট্রেশন করে ফেলতে হবে। এরপর জিমেইলে একটি লিংক যাবে সেটি ক্লিক করে কনফার্ম করলেই একাউন্ট তৈরি সম্পন্ন হয়ে যাবে।

এরপর আরো কিছু ধাপ রয়েছে যেগুলো প্রোফাইল সাজানো এবং আইডেন্টিটি সাবমিট করে সিকিউরিটি স্ট্রং করার জন্য প্রয়োজন হয়।

আপনার Steemit একাউন্ট হতে poloniex Exchange site এ steem Transfer করুন?

উত্তর:-

প্রথমে poloniex account এ গিয়ে ওয়ালেটে ক্লিক করতে হবে। এরপর deposit এ ক্লিক করতে হবে। এবার search option এ গিয়ে steem লিখে search করলে Steem সাজেস্ট করবে। এরপর সেখানে ক্লিক করলে নেটওয়ার্ক সিলেক্ট অপশন আসবে। নিচে লেখা steem network এর উপর ক্লিক করতে হবে। এরপর address and memo কপি করতে হবে। এবার steemit ওয়ালেটে ঢুকে steem এর পাশে ড্রপডাউন মেনুতে ক্লিক করে ট্রান্সফারে ক্লিক করতে হবে। এবার To তে যাকে পাঠাবো সেটা লিখতে হবে, Amount এর ঘরে এমাউন্ট বসাবো আর Copy করা address and memo বসাবো। তারপর next বাটনে ক্লিক করবো। সবকিছু ঠিক আছে কি না ভালোভাবে দেখে নিয়ে ok বাটনে ক্লিক করবো।

আপনার steemit একাউন্ট হতে poloniex Exchange site এ TRX Transfer করুন?

উত্তর:-

প্রথমে poloniex account এ গিয়ে ওয়ালেটে ক্লিক করতে হবে। এরপর deposit এ ক্লিক করতে হবে। এরপর search option এ গিয়ে TRX search করলে TRX সাজেস্ট করবে। এরপর সেখানে ক্লিক করলে নেটওয়ার্ক সিলেক্ট অপশন আসবে। নিচে লেখা TRX (tron) এর উপর ক্লিক করতে হবে। এবার address কপি করতে হবে। এবার steemit ওয়ালেটে ঢুকে TRX এর পাশে ড্রপডাউন মেনুতে ক্লিক করে ট্রান্সফারে ক্লিক করতে হবে। এবার To তে কপি করা address টি বসাবো, তারপর amount বসিয়ে next বাটনে ক্লিক করতে হবে। এখানে অবশ্যই switch to tron account সিলেক্ট করতে হবে। এরপর সবকিছু ঠিক আছে কি না ভালোভাবে দেখে নিয়ে ok বাটনে ক্লিক করতে হবে।

IMG-20240113-WA0001.jpg

IMG-20240113-WA0002.jpg

IMG-20240113-WA0000.jpg

IMG_20240113_135437.jpg

IMG_20240113_135529.jpg

Poloniex Exchange site এ আপনার Steemit Account হতে প্রেরিত Steem এবং TRX কে USDT তে Exchange করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন?

উত্তর:-

Trx কে USDTতে করার convert জন্য প্রথমে poloniex account এ ঢুকে trade এ ক্লিক করবো। এরপর spot এ ক্লিক করে search এ গিয়ে trx search করে TRX/USDT pair টি সিলেক্ট করবো। এবার Sell এ ক্লিক করে price এবং amount লিখবো। এরপর Sell trx এ ক্লিক করবো।

IMG-20240113-WA0003.jpg

IMG-20240113-WA0006.jpg

IMG-20240113-WA0004.jpg

এই ছিলো আমার আজকের লেভেল ফোর এর লিখিত পরীক্ষা। আমি উক্ত বিষয় গুলো লেভেল ফোর হতে শিখেছি। আমি আমার গুছিয়ে লেখার চেষ্টা করেছি। কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ 💞

❤️আমার পরিচয়❤️

1700215247961.jpg

আমি আসাদুল ইসলাম। আমার স্টিমিট একাউন্ট হচ্ছে @asadul-islam. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি বর্তমান চাকরির পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করছি। নিজের সৃজনশীলতাকে তুলে ধরার জন্য। আমি বর্তমান ঢাকা উত্তরাতে পরিবার নিয়ে বসবাস করছি। আমি বিবাহিত আমার দু'টো ছোট ছোট মেয়ে আছে। নিজের সাধ্যমত কাজ করার চেষ্টা করছি। আশাকরি এভাবেই আমার বাংলা ব্লগ পরিবারের সাথে কাজ করে যাবো ইনশাআল্লাহ। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আল্লাহ হাফেজ ❣️

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

Amar_Bangla_Blog_logo.jpg

💞"আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ"💞

Sort:  
 6 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন লেভেল ফোর হতে আপনার অর্জন। অতি শীঘ্রই আপনি আমাদের মাঝে একজন ভেরিফাই মেম্বার হিসাবে আহতে চলেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই লেভেল-৪ সম্পর্কে আপনি খুব সুন্দর লিখলেন। আশাকরি আপনি খুব সুন্দর ভাবে ভেরিফাইড মেম্বার হবেন অতি দ্রুতই সেই কামনা করছি। কারণ আপনার লেভেল ফোর এর দেওয়া পরীক্ষার লিখাগুলো পড়ে বুঝতে পেরেছি আপনি যথেষ্ট ভালই বুঝেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 6 months ago 

ছোটখাটো দু একটা সমস্যা ছাড়া বিষয়গুলো মোটামুটি আপনি বুঝতে পেরেছেন। ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

জি ভাইয়া আমি বুঝতে পেরেছি। চেষ্টা করেছি নিজের সাধ্যমত লিখিত পরীক্ষা দেওয়ার। আশাকরি এর পরে কাজ করতে করতে সব কিছু আরো ভালো ভাবে শিখতে পারবো। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া। ভালো থাকবেন সব সময় এই কামনাই করি।

 6 months ago 

লেভেল চার থেকে বেশ সুন্দর ভাবে অনেক কিছু শিখতে পেরেছেন। আপনার পরীক্ষা দেওয়ার পোষ্টের মধ্য দিয়ে বোঝা যাচ্ছে অনেক কিছু ভালোভাবে নিজের আয়ত্ত করেছেন আপনি। আশা করি প্র্যাকটিস চালিয়ে যাবেন। কারণ এই মুহূর্তে সব মনে থাকবে না গুলিয়ে যাবে বা মন থেকে হারিয়ে ফেলবেন। তাই যত বেশি চর্চা করবেন ততই লাভ।

 6 months ago (edited)

লেভেল চার আমাদের সকলের জন্য খুব গুরুত্বপূর্ণ বিষয়। সব বিষয়ের উপরে সচ্চ ধারনা থাকা প্রয়োজন। তাহলে কাজ করার সময় কোন ধরনের ভুল হবে না। অনেক সুন্দর করে পোস্টটি সাজিয়েছে গুছিয়ে পোস্ট করেছো ভাই। তুমি যে সব কিছু ভালো করে বুঝতে পেরেছো দেখে ভীষণ ভালো লাগলো। শুভ কামনা রইল তোমার জন্য ❣️

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44