রঙিন কাগজ দিয়ে টেবিল ফুল।

in আমার বাংলা ব্লগ6 months ago
❤️হ্যালো বন্ধুরা ❤️

IMG_20240101_233635.jpg

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। প্রথমেই সবাইকে আমার সালাম ও আদাব। আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি। প্রতিদিনের মতো আজকেও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমি @asadul-islam ঢাকা বাংলাদেশ থেকে। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো। রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি টেবিল ফুল। তো আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক।

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমার‌‌‌ ভীষণ ভালো লাগে। তাই প্রতিনিয়ত আমি চেষ্টা করে যাচ্ছি নতুন কিছু তৈরি করার। রঙিন কাগজের ডাই গুলো তৈরি করতে যদিও একটু ঝামেলা পোহাতে হয়। তার পরেও আমর কাছে কাজ গুলো করতে অনেক ভালো লাগে। তাই অবসর সময়ে আমি রঙিন কাগজের ডাই তৈরি করার চেষ্টা করি। এই ডাই গুলো দেখতে যেমন সুন্দর লাগে। তেমনি এগুলো ঘরে সাজিয়ে রাখলে। ঘড়ের সৌন্দর্য অনেকটাই বেড়ে যায়।

✂️প্রয়োজনীয় উপকরণ ✂️

IMG_20240102_000407.jpg

১:কাঁচি।
২:রঙিন কাগজ।
৩:কলম।
৪:আঠা।
৫:মৌক্ষা।
৬:ছোট ছোট ফোম।
✂️তৈরির প্রতিক্রিয়া চলছে✂️

IMG_20240101_232135.jpg

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম। তার পর এটাকে চারকোনা করে কেটে নিলাম। এরপর এক পেচ দিয়ে ঝাল মুড়ির ঠোংগার মতো করে নিলাম। দেখতে পারছেন আমি একটি ফুলের টব তৈরি করার চেষ্টা করছি। এখন আরো একটি রঙিন কাগজ নিয়ে গোল করে কেটে নিলাম।

✂️তৈরির প্রতিক্রিয়া চলছে✂️

IMG_20240101_232538.jpg

কেটে রাখা গোল কাগজ টিকে আঠা দিয়ে লাগিয়ে ফুলের টব এর নিচের অংশ টুকু তৈরি করে নিলাম। এরপর দুইটাকে এক সঙ্গে আঠা দিয়ে লাগিয়ে দিলাম। এখন দেখতে পারছেন সুন্দর একটি ফুলের টব তৈরি করে নিলাম। আরো একটি রঙিন কাগজ ৯ সে.মি করে কেটে নিলাম। তার পর ভাজ করে একটি ফুল তৈরি করে নিলাম।

✂️তৈরির প্রতিক্রিয়া চলছে✂️

IMG_20240101_232830.jpg

এখন একটি রঙিন কাগজ দিয়ে কিছু পাতা তৈরি করে নিলাম। এবার পাতা গুলোকে টবের উপর আঠা দিয়ে লাগিয়ে দিলাম। এর পর পাতার উপরে ফুল গুলো আঠা দিয়ে বসিয়ে দিলাম। তার পর ফুলের উপর দুটো ছোট করে কেটে ফোম আঠা দিয়ে লাগিয়ে দিলাম। এখন আমি ফুলের টব টিকে আরো সুন্দর করতে। নিচে এবং উপরে আঠা দিয়ে ফোম লাগিয়ে দিলাম। এখন দেখতে পারছেন আমার ফুলের টব তৈরি হয়ে গেলো। এবং দেখতেও অসাধারণ লাগতেছে। তার পর আবার ও একটি হলুদ রঙের কাগজ ৯ সে.মি করে কেটে নিলাম।

✂️তৈরির প্রতিক্রিয়া চলছে✂️

IMG_20240101_233049.jpg

তার পর ফুল তৈরি করার জন্য কাগজ টিকে কয়েকটা ভাজ দিয়ে নিলাম। এর পর ফুলের সেভ করে কেটে নিলাম। তার পর আঠা দিয়ে লাগিয়ে অনেক গুলো ফুল তৈরি করে নিলাম। এখন আরো একটি রঙিন কাগজ কেটে কয়েকটি ফুলের ডাল তৈরি করার চেষ্টা করলাম।

✂️তৈরির প্রতিক্রিয়া চলছে✂️

IMG_20240101_233229.jpg

এর পর ফুল গুলোকে আঠা দিয়ে ডালের মাথায় লাগিয়ে দিলাম। এখন আবারও একটি রঙিন কাগজ ভাজ দিয়ে কেটে আমি পাতা তৈরি করে নিলাম। এবং পাতা গুলোকে আঠা দিয়ে ডালের সাথে লাগিয়ে নিলাম।

✂️তৈরির প্রতিক্রিয়া চলছে✂️

IMG_20240101_233407.jpg

এবার আমার ফুল গাছটি তৈরি হয়ে গেছে। এরপর আমি ফুল গাছটিকে টবের মধ্যে বসিয়ে দিলাম। এখন দেখতে পারছেন দেখতে ভীষণ সুন্দর লাগছে টবসহ ফুল গাছটিকে।

ফাইনাল আউটপুট

IMG_20240101_233635.jpg

আমার টেবিল ফুলের কাজ শেষ। এই ফুল তৈরি করতে আমার‌‌‌ অনেক সময় লেগেছিলো। তার পরেও আমি আমার সাধ্যমত চেষ্টা করেছি ফুলটিকে সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে। এর পর আমি ফুলটিকে আমার ভেনিটির উপর সাজিয়ে রাখলাম। দেখতে বেশ দারুন লাগছিলো। এই ছিলো আমার আজকের আয়োজন। আপনাদের কাছে কেমন লাগলো অবশ্যই সুন্দর মন্তব্যের জন্য অপেক্ষায় রইলাম। যদি কোনো ভুলত্রুটি হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মতো এখানেই বিদায় নিলাম। আবারও খুব শীঘ্রই নতুন কোনো পোস্ট নিয়ে হাজির হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন ভালো থাকুন সবসময় এই কামনাই করি।

বিভাগ:ডাই প্রজেক্ট।
বিষয়:রঙিন কাগজ দিয়ে টেবিল ফুল।
ডিভাইজ:রেডমি নোট ৭।
লোকেশন:ঢাকা বাংলাদেশ।
ফটোগ্রাফার:@asadul-islam
❤️আমার পরিচয়❤️

1700215247961.jpg

আমি আসাদুল ইসলাম। আমার স্টিমিট একাউন্ট হচ্ছে @asadul-islam. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি বর্তমান চাকরির পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করছি। নিজের সৃজনশীলতাকে তুলে ধরার জন্য। আমি বর্তমান ঢাকা উত্তরাতে পরিবার নিয়ে বসবাস করছি। আমি বিবাহিত আমার দু'টো ছোট ছোট মেয়ে আছে। নিজের সাধ্যমত কাজ করার চেষ্টা করছি। আশাকরি এভাবেই আমার বাংলা ব্লগ পরিবারের সাথে কাজ করে যাবো ইনশাআল্লাহ। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আল্লাহ হাফেজ ❣️

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

Amar_Bangla_Blog_logo.jpg

💞"আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ"💞

Sort:  
 6 months ago 

বাহ্! রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি টেবিল ফুল তৈরি করেছেন।যেটা দেখতে খুবই সুন্দর লাগছে। আর রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করলে সেটা খুবই ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া রঙিন কাগজ দিয়ে টেবিল ফুল তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ঠিক বলেছেন আপু রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে একটু বেশি সুন্দর লাগে। অসংখ্য ধন্যবাদ আপনার চমৎকার মন্তব্যের জন্য।

 6 months ago 

আপনি ঠিক বলেছেন রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করতে আমার কাছে ও অনেক ভালো লাগে। আপনি প্রতিনিয়ত রঙিন কাগজ দিয়ে কিছু তৈরির চেষ্টা করছেন জেনে ভালো লাগলো। আপনার রঙিন কাগজের টেবিল ফুল চমৎকার হয়েছে। আপনার কাছ থেকে এমন পোস্ট আরো দেখতে পাব। ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে কোনো কিছু তৈরি করতে আপনারও ভালো লাগে। এটা জেনে ভীষণ ভালো লাগলো। আমার কাছেও এধরনের কাজ গুলো করতে একটু বেশি ভালো লাগে। অনেক অনেক ধন্যবাদ আপনার মুল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে চমৎকার ফুল তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার এই ফুল তৈরি করা কিন্তু আমার কাছে বেশ ভালো লেগেছে। এই জাতীয় ড্রাই প্রজেক্টগুলো সত্যি অসাধারণ হয়ে থাকে। খুবই খুশি হলাম আপনার এই সুন্দর কার্যক্রম দেখে।

 6 months ago 

প্রতিনিয়ত আপনি নতুন কিছু করার চেষ্টা করে যাচ্ছেন এটা জেনে খুব ভালো লাগলো। আজকে রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটা টেবিল ফুল তৈরি করেছেন। এরকম ভাবে টেবিল ফুল তৈরি করে ঘরের মধ্যে সাজিয়ে রাখতে কিন্তু খুব সুন্দর লাগবে। এটা তৈরি করতে আপনার অনেক বেশি সময়ের প্রয়োজন হয়েছে যা দেখেই বুঝতে পারতেছি। ধৈর্য, দক্ষতা এবং সময়ের প্রয়োজন হয় এই কাজগুলো করার জন্য।

 6 months ago 

এধরনের কাজগুলো করতে সত্যিই বেশ ঝামেলা পোহাতে হয়। যাইহোক তুমি সমস্ত ঝামেলা এড়িয়ে চমৎকার কাজটি উপহার দিয়েছো দেখে ভালো লাগলো। বেশ সুন্দর দেখাচ্ছে তোমার তৈরি করা ডাই প্রজেক্ট। চমৎকার কাজগুলো জারি রাখো।

Posted using SteemPro Mobile

 6 months ago 

চেষ্টা করেছি নিজের মতো করে তৈরি করার। আপনার কাছে আমার তৈরি করা টেবিল ফুল ভালো লেগেছে জেনে খুশি হলাম। সবসময় সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago (edited)

টেবিল ফুল দেখতে অনেক সুন্দর লাগতেছে। এধরনের টপসহ ফুল তৈরি করে টেবিলের উপর রাখলে দেখতে ভীষণ ভালো লাগে। অনেক সুন্দর করে ধাপ গুলো দেখিয়েছো ভাই। এভাবেই সৃজনশীল কাজ গুলো শেয়ার করার মাধ্যমে এগিয়ে যাও এই কামনাই করি।

Posted using SteemPro Mobile

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আপনার এই ডাই টবসহ রঙিন ফুল খুবই সুন্দর হয়েছে। হলুদের সাথে টিয়ের কালার কম্বিনেশন টাও বেশ ফুটে উঠেছে ভাই। আপনি অনেক ধৈর্য এবং পরিশ্রমের মাধ্যমে এই টবসহ রঙিন ফুল টি সুন্দর ভাবে বানিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 6 months ago 

বাহ সত্যি বেশ চমৎকার লাগছে তো। সত্যি খুবই সুন্দর। রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করতে আপনি বেশ পছন্দ করেন। রঙিন কাগজ দিয়ে ফুলটা বেশ দারুণ তৈরি করেছেন। এবং এটা টেবিলের উপর লাগছে বেশ সুন্দর। চমৎকার ছিল আপনার পোস্ট টা। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58635.35
ETH 3152.96
USDT 1.00
SBD 2.44