আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ10 months ago (edited)
আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। আমি @asadul-islam ঢাকা বাংলাদেশ থেকে। । আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো। আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি। চলুন শুরু করা যাক।

1699716441631-01.jpeg

প্রজাপতি উড়তে দেখতে খুবই অসাধারণ লাগে।আর আমি এই প্রজাপতিকে উড়তে দেখে। ফটোগ্রাফি করার জন্য ওর পেছনে গেলাম। কিন্তু কোন জায়গায় একটুও বসছিল না। প্রায় দশ মিনিট লেগেছে আমার ফটোগ্রাফিটি করতে। প্রজাপতি আমি ভীষণ পছন্দ করি।

আগামীকাল অফিসে লাঞ্চ শেষ করে। একটু বাহিরে হাঁটতে বের হয়ে ছিলাম। আর হঠাৎ করেই দেখি রাস্তার পাশে এই চমৎকার ফুলটি ফুটে আছে দেখে আমার কাছে ভীষণ ভালো লাগলো।তাই আমি আর দেরি না করে ফুলটির কিছু ফটোগ্রাফি করে নিলাম।

1699594988433-01.jpeg

এই ফুলটি হচ্ছে সাবার পরিচিত একটি ধুন্দুল ফুল। আর এই ফুল গুলো সাধারনত সবজি গাছে হয়ে থাকে। ফুল গুলো দেখতে খুব সুন্দর লাগে। ফুলের উপর ফড়িং টাকে দেখতে বেশ ভালো লাগতেছে। শীতের সময় এই ফুল গুলো বেশি ফুটে থাকে।

IMG_20231112_133229.jpg

এই ফুলটি হচ্ছে কমলি শাকের ফুল। যেটা দেখতে অনেকটা মাইক ফুলের মতো। কিছু দিন আগে আমার বাড়ির পাসে একটা পুকুরের সায়িডে দেখলাম ফুলটি সুন্দর ভাবে ফুটে আছে। এর পর আমি ফুলটির কাছে গিয়ে এর পর ফুলটিকে হাতে নিয়ে কিছু ফটোগ্রাফি করে নিলাম।

IMG_20231112_133627.jpg

এই ফুলটির সাথে কম বেশি সবারই পরিচিত আছে।এটা হচ্ছে একটি সুন্দর কচুরিপানার ফুল। আমরা যখন ছোট ছিলাম তখন এই ফুল গুলোকে নিয়ে আমরা খেলাধুলা করতাম। অনেক দিন পর এই ফুলের ফটোগ্রাফি করতে পেরে খুব ভালো লাগলো।

IMG_20231112_133702.jpg

লজ্জাবতী গাছ গুলো এখন আগের থেকে কম দেখা যায়। হঠাৎ করে কিছুদিন আগে একটা মাঠের মধ্যে দেখতে পাই। আর আমি তখন ছবিটি তুলেছিলাম। একটি সাদা রঙের ফুল ও ফুটেছিলো।

ফটোগ্রাফি গুলো দেখে কেমন লাগলো অবশ্যই জানাবেন। যদিও আমার ফোন দিয়ে ভালো ফটোগ্রাফি হয়না তবুও চেষ্টা করি ফটোগ্রাফি করার জন্য। আজকের মতো এখানেই শেষ করছি। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি।

বিভাগফটোগ্রাফি।
ডিভাইজরেডমি নোট ৭ ।
বিষয়আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।
লোকেশনঢাকা বাংলাদেশ।
ফটোগ্রাফার@asadul-islam
❤️ "সবাইকে ধন্যবাদ" ❤️
Sort:  
 10 months ago 

চমৎকার ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সবগুলো ফটোগ্রাফির সাথে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন আপনি। তবে ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে লজ্জাবতী ফুলের ফটোগ্রাফি এবং প্রজাপতির ফটোগ্রাফি খুব ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

ফটোগ্রাফি করতে আমার এমনিতেই ভীষণ ভালো লাগে। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। যেখানে লক্ষ্য করে দেখলাম ফুল হাতে ধরে ফটোগ্রাফি করেছেন। বোনের পোকামাকড় প্রজাপতি আপনার এই পোষ্টের মধ্যে তুলে ধরার চেষ্টা করেছেন। বেশ সুন্দর ছিল। আশা করি এভাবে সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে নিয়ে উপস্থিত হবেন।

 10 months ago 

ভাইয়া আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি দারুন হয়েছে। বিশেষ করে উড়ন্ত প্রজাপতিটি দেখতে অনেক বেশি সুন্দর লাগছে। আমার কাছে তো ভীষণ ভালো লেগেছে ভাইয়া। দারুন সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 10 months ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দেখে তো আমি মন্তব্য করতে বাধ্য হলাম কারণ এত সুন্দর ফটোগ্রাফি দেখে তো আর চলে যাওয়া যায় না। প্রজাপতি উড়তে দেখার মুহূর্ত খুবই অসাধারণ লাগতেছে আমার কাছে আর আপনি এত দারুণভাবে এটা ক্লিক করেছেন। এই ফটোগ্রাফির জন্য সত্যি বলতে আপনি প্রশংসার দাবিদার। আপনি অফিসে লাঞ্চ শেষ করে একটু বাইরে হাঁটতে বের হয়েছিলেন এবং হঠাৎ রাস্তার পাশে চমৎকার ফুলটি আমাদের মাঝে তুলে ধরলেন চমৎকার ছিল। ধুন্দল ফুলের উপর আপনি ফড়িং এর ফটোগ্রাফি করেছেন। এত দারুন ভাবে ফটোগ্রাফি করতে পারেন ভাইয়া। আপনি সত্যিই অনেক ভালো লাগলো। আপনার প্রতিটি কার্যক্রম আমার ভীষণ ভালো লাগবে সে আস্তে আস্তে। কমলি শাকের ফুল আপনি অনেক সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন আর মাইক ফুলের মত কিছুটা কিন্তু সাদা রং হওয়ায় অনেক ভালো লাগতেছে ফুলটি।কচুরিপানা আমরা সকলেই চিনে থাকি এবং এই ফুলটির সাথে আমরা খুবই পরিচিত অনেক ভালো লাগছে এই ধরনের ফটোগ্রাফি গুলো আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে । আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল। আপনি এত দারুন দারুন ফটোগ্রাফি করেছেন।

 10 months ago 

আপনি আজকে বেশ দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। বিশেষ করে প্রথম প্রজাপতির ফটোগ্রাফি টা বেশ দারুন হয়েছে। যাই হোক ধন্যবাদ আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

প্রজাপতি এমনিতেই ফুলের উপর বসে থাকে। আর আপনি যদি তার ফটোগ্রাফি করতে চান দেখবেন তার পিছু পিছু করছেন কিন্তু তখন সে কোন ফুলের উপর বসেনা। ১০ মিনিট প্রজাপতির পিছনে সময় ব্যয় করে অসাধারণ একটি ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে তবে প্রজাপতির ফটোগ্রাফি টা একটু বেশি ভালো লেগেছে। সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর লাগছে। একই সাথে প্রত্যেকটি ফটোগ্রাফির খুবই গোছানো বর্ণনা উপস্থাপন করেছেন। প্রজাপতির ফটোগ্রাফিটি এবং কচুরিপানা ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 10 months ago 

ফটোগ্রাফি করতে এবং দেখতে ভীষণ ভালো লাগে। প্রজাপতি আমার খুব পছন্দের। প্রজাপতির ফটোগ্রাফি করতে ভীষণ কষ্ট হয় এটা আমি জানি। নীল আকাশের নিচে ফুল গাছের ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর লাগতেছে। ফটোগ্রাফির বর্ননা সহকারে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 10 months ago 

সুন্দর সুন্দর কিছু ছবি আমাদের সাথে শেয়ার করেছেন কচুরিপানা ফুলের সৌন্দর্যটাও অনেক ভালো ছিল তাছাড়া লজ্জাবতী ফুলের সৌন্দর্যটা সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে। স্বচ্ছ সুন্দর ছবিগুলো তুলে ধরার জন্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54787.37
ETH 2302.94
USDT 1.00
SBD 2.35