সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ10 months ago (edited)
হ্যালো বন্ধুরা

Polish_20231226_111840433.jpg

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। সবাইকে আমার সালাম ও আদাব। আপনারা সবাই কেমন আছেন। আশাকরি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন? আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। আমি @asadul-islam ঢাকা বাংলাদেশ থেকে। প্রতিদিনের মতো আজকেও একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি। আসলে ফুলের ফটোগ্রাফি এখন আমার নেশায় পরিনত হয়েছে বললেই চলে। কারণ এখন আমি কোনো জায়গায় গেলে যে কোনো কিছুর ফটোগ্রাফি করি। কালকে আমার অফিস ছুটি থাকায় কিছু ফটোগ্রাফির সন্ধানে বের হয়েছিলাম। সে গুলো নিয়েই আমার আজকের ফটোগ্রাফির পোস্ট সাজিয়েছি। আশাকরি আপনাদের সবার কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করি।

IMG_20231226_110656.jpg

IMG_20231226_110715.jpg

IMG_20231225_153954.jpg


ডিভাইজ :- রেডমি নোট ৭
লোকেশন: উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

সরিষা ফুল আমাদের সবার পরিচিত ও পছন্দের একটি ফুল। এই ফুল গুলো শুধুমাত্র শীতের সময় দেখা মিলে। আমার কাছে এই সরিষা ফুল দেখতে ভীষণ ভালো লাগে। সবুজের মাঝে হলুদ এই ফুলের সৌন্দর্য দেখে যে কেউ মুগ্ধ হয়ে তাকিয়ে থাকবে। আর ঢাকা শহরে তো সরিষা ফুল তেমন একটা দেখা যায়না। কালকে বিকালের দিকে হাটতে বের হয়েছিলাম। তার পর আমি সরিষা ফুলের দেখা পেলাম। ফটোগ্রাফি করার সময় হঠাৎ দেখি ফুলের উপর একটা মাকড়সা বসে আছে দেখে আমার আরো বেশি ভালো লাগলো। এবং আমি সাথে সাথে কিছু ফটোগ্রাফি করে নিলাম।

IMG_20231226_110931.jpg


ডিভাইজ :- রেডমি নোট ৭
লোকেশন: উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

অনেক দিন পর জবা ফুলের ফটোগ্রাফি করলাম। জবা দেখতে ভীষণ সুন্দর একটি ফুল। এই জবা ফুলের বিভিন্ন ধরনের কালার রয়েছে। তবে আমার কাছে এই লাল রঙের জবা ফুল বেশি ভালো লাগে। এই ফুলের সৌন্দর্যের অন্যতম কারণ হচ্ছে এর মাঝখানের কলি যার জন্য এটা দেখতে আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় লাগে। অনেক দিন পর জবা ফুলের ফটোগ্রাফি করতে পেরে ভীষণ ভালো লাগলো।

IMG_20231225_155458.jpg

IMG_20231226_110826.jpg

IMG_20231226_110911.jpg


ডিভাইজ :- রেডমি নোট ৭
লোকেশন: উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

এই ফুল গুলোর নাম আমার জানা নাই। তবে ফুল গুলো দেখতে বেশ সুন্দর লাগে। এই ফুলের গাছটা একটু বড়। কিন্তু এক সঙ্গে অনেক ফুল ধরেছে। ফুলটি কালার হলুদ এর আগে কখনো ফুলটি আমি দেখিনি। তাই গাছটির পুরো ফটোগ্রাফি করার চেষ্টা করলাম। অনেক ফুল একসাথে দেখতে খুবই চমৎকার লাগছে।

IMG_20231226_111016.jpg

IMG_20231226_110947.jpg

IMG_20231225_160330.jpg


ডিভাইজ :- রেডমি নোট ৭
লোকেশন: উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

নাম না জানা একটি ফুল। ফুলটি দেখতে জাস্ট অসাধারণ লাগে। এই ফুল গুলো একটু ছোট আকৃতির কিন্তু এর সৌন্দর্য যে কাউকে মুগ্ধ করে দিবে। লাল এবং হলুদ রং এক সঙ্গে দেখতে ভীষণ সুন্দর লাগছে। তাই ফটোগ্রাফি না করে পারলাম না। আশাকরি আপনাদের কাছে ও ভালো লেগেছে।

IMG_20231225_155845.jpg


ডিভাইজ :- রেডমি নোট ৭
লোকেশন: উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

আপনারা জানেন আমি পরিচিত কিছু ফুল ছাড়া বেশি ফুলের নাম তেমন একটা জানিনা। কিছু দিন আগে একটা পার্কে ঘুরতে গিয়েছিলাম তখন এই ফুলটি দেখতে পায়। ফুলটি দেখে আমার কাছে বেশ ভালো লেগেছে। তার পর আমি কিছু ফটোগ্রাফি করে নিলাম। আসলে ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে একটু বেশি ভালো লাগে।

IMG_20231225_154456.jpg

IMG_20231225_154434.jpg


ডিভাইজ :- রেডমি নোট ৭
লোকেশন: উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

এই ফুলটি হচ্ছে বুনো ফুল। ফুল গুলো রাস্তায় পাশে হয়ে থাকে। কিন্তু দেখতে খুবই সুন্দর ফুল গুলো। এই ফুলের কালার একটাই সাদা কালারের জন্য দেখতে একটু বেশি ভালো লাগে।

IMG_20231223_134458.jpg

IMG_20231226_145928.jpg


ডিভাইজ :- রেডমি নোট ৭
লোকেশন: উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

সবার সবচেয়ে বেশি পছন্দের ফুল হচ্ছে গোলাপ ফুল। গোলাপ ফুল পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। গোলাপ ফুল বিভিন্ন ধরনের হয়ে থাকে। কিন্তু আমার জানা মতে লাল রঙের গোলাপ ফুলটি সবাই একটু বেশি পছন্দ করে। গোলাপ ফুলকে অনেকই ফুলের রানি বলে থাকে। গোলাপের সৌন্দর্য যে কাউকে মুগ্ধ করে দেয়। অনেক দিন আগে একটা নার্সারিতে গিয়েছিলাম তখন এই গোলাপের কলির ফটোগ্রাফি করেছিলাম। আশাকরি আপনাদের ভাল লেগেছে।

এই ছিলো আমার আজকের আয়োজন আশাকরি আপনাদের সবার কাছে ভালো লেগেছে। আমি চেষ্টা করেছি নিজের মতো করে সাজিয়ে লিখার। তার পর যদি কোন ভুলত্রুটি হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মতো এখানেই বিদায় নিলাম। আবারও খুব শীঘ্রই নতুন কোনো পোস্ট নিয়ে হাজির হবো সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন ভালো থাকুন সবসময় এই কামনাই করি।

বিভাগফটোগ্রাফি।
ডিভাইজরেডমি নোট ৭ ।
বিষয়সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি।
লোকেশনঢাকা বাংলাদেশ।
ফটোগ্রাফার@asadul-islam
❤️আমার পরিচয়❤️

1700215247961.jpg

আমি আসাদুল ইসলাম। আমার স্টিমিট একাউন্ট হচ্ছে @asadul-islam. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি বর্তমান চাকরির পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করছি। নিজের সৃজনশীলতাকে তুলে ধরার জন্য। আমি বর্তমান ঢাকা উত্তরাতে পরিবার নিয়ে বসবাস করছি। আমি বিবাহিত আমার দু'টো ছোট ছোট মেয়ে আছে। নিজের সাধ্যমত কাজ করার চেষ্টা করছি। আশাকরি এভাবেই আমার বাংলা ব্লগ পরিবারের সাথে কাজ করে যাবো ইনশাআল্লাহ। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আল্লাহ হাফেজ ❣️

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

Amar_Bangla_Blog_logo.jpg

💞"আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ"💞

Sort:  
 10 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। ধৈর্য ধারণ করে ফটোগ্রাফি করলে সেগুলো দেখতে অনেক সুন্দর লাগে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে সরিষা ফুলের ফটোগ্রাফি এবং জবা ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 10 months ago 

ফুল সৌন্দর্যের প্রতীক। ফুল ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়াই অসম্ভব। ফুল আমার খুবই পছন্দের।আপনি দারুন কিছু ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছেন। দেখতে বেশ সুন্দর লাগছে। সব ফটোগ্রাফি সুন্দর ছিল। তবে বিশেষ করে জবা ফুলের ফটোগ্রাফি ও গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 10 months ago 

আপু আপনি ঠিক বলেছেন ফুল ভালোবাসেনা এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 10 months ago 

তোমার ছবিগুলো বেশ সুন্দর ছিল, সত্যি বলতে যারা ফুল পছন্দ করে তাদের জন্য এধরনের পোস্ট দামী। আমি নিজেও ফুল ভীষণ পছন্দ করি। তোমার তোলা ৮,৯,১০ নাম্বার ফুলের ছবির নাম হলো লান্টানা পুটুস। ধন্যবাদ তোমাকে ছবিগুলো শেয়ার করার জন্য।

 10 months ago 

জি ভাইয়া ফুলের ফটোগ্রাফি করতে আমার একটু বেশি ভালো লাগে। আপনি ও ফুল পছন্দ করেন জেনে খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 10 months ago 

ওয়াও ফুলের ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে। আপনার প্রতিটি ফটোগ্রাফিক দেখতে চমৎকার লাগছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনাকেও ধন্যবাদ।

 10 months ago 

আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো। প্রতিটি ফুলের ফটোগ্রাফির পাশাপাশি সুন্দর বর্ননায় আরো বেশী ভালো লেগেছে। আপনাকে ধন্যবাদ জানাই চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

আমি চেষ্টা করেছি নিজের মতো করে উপস্থাপন করার জন্য। অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 10 months ago 

আমার বাংলা ব্লগ পরিবারের সাথে কাজ করতে করতে ফটোগ্রাফি এখন আমাদের সবার শখের হয়ে গিয়েছে। যে কোন জিনিস দেখলেই ফটোগ্রাফি করতে ইচ্ছে করে। ফুলের ফটোগ্রাফি দেখতে এবং করতে ভীষণ ভালো লাগে। সব গুলো ফটোগ্রাফি দেখার মতো হয়েছে। শুভ কামনা রইল ❣️

 10 months ago 

আপনি একদম ঠিক কথা বলেছেন ভাইয়া। আমার বাংলা ব্লগ পরিবারের সাথে কাজ করতে করতে ফটোগ্রাফি এখন আমাদের নেশায় পরিনত হয়ে গেছে। তাই ফটোগ্রাফি করতে একটু বেশি ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য।

 10 months ago 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

আসলেই ছবিগুলো খুব সুন্দর, টাইটেলের সাথে বেশি মিল রয়েছে সবগুলো ছবি আমার কাছে খুবই ভালো লেগেছে, প্রথম যেই ছোট ছোট ফুলগুলো ছিল সেগুলো একটু বেশি ভালো লেগেছে।

 10 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 67838.57
ETH 2628.40
USDT 1.00
SBD 2.72