রঙিন কাগজ দিয়ে লাজুক খ্যাক তৈরি।

in আমার বাংলা ব্লগ8 months ago
❤️হ্যালো বন্ধুরা❤️

IMG_20231117_164934~3.jpg

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। আশাকরি আপনারা সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। আমি @asadul-islam ঢাকা বাংলাদেশ থেকে। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো আমার আরো একটি নতুন ডাই প্রজেক্ট। রঙিন কাগজ দিয়ে লাজুক খ্যাক তৈরি। চলুন তাহলে শুরু করা যাক।

প্রয়োজনীয় উপকরণ:-

  • রঙিন কাগজ।
  • কাঁচি।
  • আঠা।
  • কলম।

তৈরির প্রক্রিয়া চলছে:-

Polish_20231118_095724873.jpg

আমি প্রথমে একটা রঙিন কাগজ নিলাম। তার পর কাগজ টিকে ১৮ সে.মি করে দুইদিকে মেপে তার পর কাঁচির সাহায্যে কেটে নিলাম।

তৈরির প্রক্রিয়া চলছে:-

Polish_20231118_095857918.jpg

এবার আমি কাটা কাগজ টিকে প্রথমে কোনা কোনি ভাবে একটা ভাজ দিয়ে নিলাম। তার পর আবারও ২য় বার কোনা কোনি ভাবে ভাজ দিয়ে নিলাম ।এখন আমি কাগজ টিকে আগের ভাজে বসিয়ে নিলাম। তার পর দুই সাইডে ভাজ দিয়ে নিলাম। তার পর আবারও কাগজ টিকে মাঝখান থেকে ভাজ দিয়ে নিলাম।

তৈরির প্রক্রিয়া চলছে:-

Polish_20231118_100103832.jpg

এইবার আমি ভাঙ্গা কাগজ টিকে এক সাইড থেকে ভাজ দিয়ে নিলাম। তার পর আঠা দিয়ে লাগিয়ে দিলাম। এখন আমি মাঝখানের টিকে নিচের দিকে করে দিলাম। এর পর আঠা দিয়ে লাগিয়ে দিলাম।

IMG_20231117_164934~3.jpg

এখন আমি কলমের সাহায্যে এইটার চোখ এবং মুখটাকে তৈরি করে নিলাম। এইবার আমার রঙিন কাগজ দিয়ে লাজুক খ্যাক তৈরির কাজ শেষ। এবার আমি বেশ কিছু ফটোগ্রাফি করে নিলাম। তার পরে আমি আমার মেয়েকে দিয়ে দিলাম। সে তো ভীষণ খুশি হয়েছে। তার খুশি দেখে আমিও খুশি হলাম। আশাকরি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মতো এখানেই বিদায় নিলাম। আবারো দেখা হবে আমার নতুন কোন পোস্টে । ততক্ষণে আপনারা সকলকেই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি।

বিভাগ:-ডাই প্রজেক্ট।
ডিভাইজ:-রেডমি নোট ৭ ।
বিষয়:-রঙিন কাগজ দিয়ে লাজুক খ্যাক তৈরি।
লোকেশন:-ঢাকা বাংলাদেশ।
ফটোগ্রাফার:-asadul-islam

❤️ আমার পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে ধন্যবাদ ❤️

IMG-20231028-WA0000.jpg

Sort:  
 8 months ago 

কাগজ দিয়ে তৈরি লাজুক খ্যাক দেখতে খুব সুন্দর লাগছে। আপনি আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক অনেক শুভকামনা রইল আপনার

Posted using SteemPro Mobile

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে লাজুক খাক এর অরিগ্যামী খুবই সুন্দরভাবে তৈরি করেছেন। এমন অরিগেমি দেখতে আমার কাছে বেশি ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে যেকোনো ধরনের জিনিস তৈরি করলে দেখতে অসাধারণ মনে হয়। এগুলো ঘরে রাখলে ঘরের সৌন্দর্য ও বৃদ্ধি পায়।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনি তো দেখছি রঙিন কাগজ দিয়ে বেশ ইউনিকভাবে আমাদের সকলের প্রিয় সাই-ফক্স কে বানিয়েছেন। আমার কাছে বরাবরই কাগজ দিয়ে বানানো এমন ডাই প্রজেক্ট গুলো বেশ কঠিন লাগে, আর তার থেকেও কঠিন লাগে এগুলো তৈরির প্রক্রিয়া বর্ণণা করার অংশটা। ওটা পড়ে আমি কেন জানি গুলায় যাই 🤐। এটা অবশ্যই আমার ব্যার্থতা! তবে আপনার ফাইনাল আউটলুক কিন্তু খুবই দারুণ এসেছে। আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি ডাই পোস্ট আমাদের সাথে শেয়ার করে নেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটা লাজুক খ্যাক তৈরি করেছেন আপনি। যেটা অনেক বেশি ভালো লেগেছে আমার কাছে ‌। রঙিন কাগজ ভাঁজ করে এভাবে যে কোন কিছু তৈরি করতে অনেক সময় লেগেছে। কিন্তু তৈরি করার পর দেখতে অনেক বেশি ভালো লাগে। এই কাজগুলো নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে করা লাগে।

 8 months ago 

ভাই আপনি রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ভাবে লাজুক খ্যাক তৈরি করছেন। আপনার তৈরি করা লাজুক খ্যাকটি অসাধারণ হয়েছে ভাই। আপনি সুন্দর ভাবে ধাপে ধাপে পোস্ট টি শেয়ার করেছেন।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 8 months ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর লাজুক খ্যাক তৈরি করে ফেলেছেন। এখানে এটি তৈরি করতে আপনি অনেক সময় দিয়েছেন ও কষ্ট করেছেন যা একদমই অসাধারণ হয়েছে। আর এটি এমনভাবে তৈরি করেছেন যার দিকে সারাক্ষণ তাকিয়ে থাকতে ইচ্ছে করছে।

 8 months ago 

বাহ আপনি তো দেখছি অনেক সুন্দর একটি অরিগ্যামি নিয়ে উপস্থিত হলেন। আপনার থেকে বেশ সুন্দর লাজুক খ্যাক এর একটি অরিগ্যামি দেখতে পেলাম। নতুন ইউজার হিসেবে আপনি দারুন ক্রিয়েটিভিটি শেয়ার করলেন। আশা করি আপনার কাছ থেকে আরও সুন্দর সুন্দর ক্রিয়েটিভিটি আমরা দেখতে পাবো। অনেক ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

 8 months ago 

জি আপু সব সময় চেষ্টা করি ভালো কিছু উপহার দেওয়ার জন্য। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা যে কোন কিছুই দেখতে আমার কাছে ভালো লাগে। তেমনি আপনার তৈরি করা লাজুক খ্যাকটিও দেখতে খুব ভালো লেগেছে। এই অরিগ্যামিটা তৈরি করার পর চোখ মুখ দেখছি খুব সুন্দর ভাবে অংকন করে ফুটিয়ে তোলা হয়েছে। আপনি অনেক নিখুঁতভাবে ভাঁজগুলো দিয়েছেন। কাগজগুলো ভাঁজ করার সময় যদি এলোমেলোভাবে ভাঁজ হয়, তাহলে আর তৈরি করা যায় না শেষ পর্যন্ত।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64153.02
ETH 3205.80
USDT 1.00
SBD 2.63