বাংলাদেশের মোহামায়া লেকে আমার ভ্রমণ

1.jpg

ভূমিকা:
বাংলাদেশের চট্টগ্রামের মনোরম প্রাকৃতিক দৃশ্যের মাঝে লুকিয়ে আছে মোহামায়া লেক। এর শান্ত জল, লীলাভূমি এবং মনোমুগ্ধকর সৌন্দর্য সহ, এই গন্তব্যটি একটি অবিস্মরণীয় অভিজ্ঞতার প্রতিশ্রুতি দেয়। উত্তেজনা এবং প্রত্যাশায় ভরা, আমি মোহামায়া হ্রদটি অন্বেষণ করতে একটি সফরে যাত্রা শুরু করেছি।

দিন 1: মোহামায়া লেকে আগমন এবং পা রাখা
চট্টগ্রামে পৌঁছে শহরের উপকণ্ঠে চলে গেলাম যেখানে মোহামায়া লেক অবস্থিত। হ্রদের যাত্রাটি ছিল একটি চাক্ষুষ ট্রিট, কারণ রাস্তাটি সবুজ পাহাড় এবং মনোমুগ্ধকর গ্রামাঞ্চলের মধ্য দিয়ে গেছে। ঝিকিমিকি জলের প্রথম ঝলক দেখার সাথে সাথে আমি জায়গাটির নির্মল সৌন্দর্যের সাথে তাত্ক্ষণিক সংযোগ অনুভব করলাম।

2.jpg

সকাল: প্রকৃতির সৌন্দর্যকে আলিঙ্গন করা
মোহামায়া লেকের প্রশান্তিতে মুগ্ধ হয়ে লেকের তীরে দাঁড়িয়ে সকালের সূর্য চারপাশকে সোনালি আভায় এঁকেছে। সবুজে ঘেরা আর সুউচ্চ গাছে ঘেরা লেকটিকে মনে হচ্ছিল প্রকৃতির সৌন্দর্য প্রতিফলিত আয়নার মতো।
শান্তিপূর্ণ পরিবেশকে পুরোপুরি উপলব্ধি করার জন্য, আমি হ্রদের স্বচ্ছ জলে নৌকায় চড়েছিলাম। হ্রদের মৃদু ঢেউ, মাঝে মাঝে পাখির কিচিরমিচির, এবং বাতাসে পাতার ঝরঝর শব্দ এক সুরেলা সিম্ফনি তৈরি করেছিল যা আমার আত্মাকে প্রশান্ত করেছিল।

5.jpg

সন্ধ্যা: লেকের ধারে সূর্যাস্ত এবং বনফায়ার
দিন ঘনিয়ে আসার সাথে সাথে আমি মুগ্ধকর সূর্যাস্ত দেখার জন্য লেকের ধারে নিখুঁত জায়গা খুঁজে পেয়েছি। আকাশের পরিবর্তিত রং শান্ত জলে প্রতিফলিত হয়, একটি চিত্রকর্ম থেকে সরাসরি একটি মনোরম দৃশ্য তৈরি করে। মুগ্ধতা যোগ করার জন্য, একটি আগুন জ্বালানো হয়েছিল, এবং আমরা এটির চারপাশে জড়ো হয়েছিলাম, তারার রাতের আকাশের নীচে গল্প এবং হাসি ভাগাভাগি করেছিলাম।

3.jpg

দিন 2: আশেপাশের অন্বেষণ
সকাল: বাটালি পাহাড়ে ট্রেকিং
আমার সফরের দ্বিতীয় দিনে, আমি বাটালি পাহাড়ে একটি ট্রেক শুরু করেছিলাম, যেটি মোহামায়া হ্রদ এবং তার চারপাশের মনোরম দৃশ্য দেখায়। ঘন বনের মধ্য দিয়ে ট্র্যাকটি প্রাণবন্ত ছিল, এবং পাহাড়ের চূড়ায় পৌঁছানোর পরে, শ্বাসরুদ্ধকর দৃশ্যটি প্রতিটি পদক্ষেপের মূল্য ছিল।
বিকেল: অবসরে পিকনিক এবং বোটিং
বিকেলে, আমি হ্রদের ধারে একটি অবসরে পিকনিক উপভোগ করেছি, শান্ত পরিবেশের মধ্যে স্থানীয় সুস্বাদু খাবারগুলি উপভোগ করেছি। এরপরে, আমি মোহামায়া লেকের স্থির জলে হেঁটে যাওয়ার সময় প্রকৃতির সাথে এক হওয়ার অনুভূতি উপভোগ করে আরেকটি বোটিং সেশনে লিপ্ত হয়েছিলাম।

4.webp

উপসংহার:
বাংলাদেশের চট্টগ্রামের মোহামায়া লেকে আমার ভ্রমণ ছিল নির্মল নির্মলতা এবং সৌন্দর্যের অভিজ্ঞতা। প্রকৃতির অনুগ্রহে ঘেরা এই লুকানো রত্নটির অস্পৃশ্য আকর্ষণ আমার হৃদয়ে চিরন্তন ছাপ রেখে গেছে। মোহামায়া হ্রদ প্রশান্তি এবং দুঃসাহসিকতার নিখুঁত সংমিশ্রণ অফার করেছে, এটি দৈনন্দিন জীবনের কোলাহল থেকে শান্তিপূর্ণভাবে পালানোর জন্য এটিকে একটি আদর্শ গন্তব্য হিসেবে গড়ে তুলেছে। আমি এই মনোমুগ্ধকর জায়গাটিকে বিদায় জানাতে গিয়ে, আমি জানতাম যে এখানে তৈরি করা স্মৃতিগুলি চিরকাল আমার মনে গেঁথে থাকবে, আমাকে ফিরে আসার এবং মোহামায়া লেকের জাদুকে পুনরুজ্জীবিত করার ইঙ্গিত দেবে।

Sort:  
 last year 

প্রতিটি ফটোর সোর্স উল্লেখ করুন।

আপনি কমিউনিটি রুলস ভঙ্গ করেছেন। আপনি নিজের ফটো অথবা কঁপিরাইট ফ্রী ফটো ছাড়া আপনার পোষ্টের মধ্যে ব্যবহার করতে পারবেন না।

কমিউনিটির নিয়মাবলী :
https://steemit.com/hive-129948/@rme/last-updated-rules-of-amar-bangla-blog-community-16-aug-22

যে কোন বিষয়ে জানার প্রয়োজন হলে আমাদের সাথে Discord এ যোগাযোগ করুন।

Discord server link: https://discord.gg/ettSreN493

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57372.40
ETH 2456.19
USDT 1.00
SBD 2.41