ভ্রমন পিপাসু

IMG20210625164832.jpg

অনেকদিন পর ব্রত করলাম এই শহর ছেড়ে একটু অন্য শহর থেকে ঘুরে আসি। আজকে আমি রংপুর থেকে বগুড়ার উদ্দেশ্যে রওনা দিলাম বন্ধুদের সঙ্গে মতবিনিময় করার জন্য।আমি অনেকদিন পর বগুড়া শহরে আসাতে আমার বন্ধুরা অনেক আনন্দিত । আমাকে সবাই ট্রিট দেয়ার জন্য ব্যস্ত হয়ে পরলো।তবে স্কুল জীবন থেকে সবার প্রিয় ছিলাম বটে।তবে সবার কাছে প্রিয় হওয়ার একটা কারণও সকলে আমার কাছে সমান ছিল।সকলেই চাইতো ভালো ছাত্র এবং বড়লোক বন্ধুদের সঙ্গে মিশতে কিন্তু আমার কাছে সকলে সমান ছিল আমি সকলের সঙ্গে সমান ভাবে মিশতাম। আমাকে সকলে ভালোবাসার আর একটি কারণ ছিল সেটা হচ্ছে আমি সবসময় ইতিবাচক ছিলাম। এ দিকগুলোই ভালবাসতাম এবং সে কাজগুলো করার চিন্তাভাবনা করতাম।বিদ্যালয়ের যে কোন অনুষ্ঠানে শিক্ষকরা আমাকে বেচে নিতেন করতেন এবং আমিও অনেক আগ্রহী ছিলাম।

স্কুল জীবনের গল্পটা অনেক লম্বা বললে একটা রাত পোহাইয়া যাবে কিন্তু গল্প শেষ হবে না। বাদ দিলাম সেই গল্প আজকে বন্ধুদের সঙ্গে ঘোরাঘুরি নিয়ে কিছু গল্প বলবো।সকালে রংপুর থেকে রওনা দিলাম বগুড়ার উদ্দেশ্যে এবং ১২টায় বন্ধুর মেসে এসে পৌছালাম, পৌঁছে গোসল করে জুমার নামাজ আদায় করলাম। জুমার নামাজ আদায় করার পরে বন্ধুরা মিলে একত্রে বেরোলাম বগুড়া আজিজুল হক ক্যাম্পাসে ঘুরতে।বগুড়া আজিজুল হক ক্যাম্পাস থেকে ৫ জন বন্ধু মিলে একটি অটোরিকশা ভাড়া করলাম এবং সেখান থেকে বগুড়া ঐতিহাসিক কারবালা মাদ্রাসায় গিয়ে সেখানে কিছু ঘোরাঘুরি করলাম।

IMG20210625170635.jpg

বন্ধুরা একত্রিত হলে কিছুই মনে হয় না। সব কিছুকে নিজের মনে হয়। পাঁচজন বন্ধু এই করোনা প্যানডেমিকের মধ্যেও একটি রিকশায় আটো-সাটো হয়ে বসে গেলাম।তখন নিমীলিতলোচনে আল্লাহর কাছে দোয়া প্রার্থনা করলাম যে, আল্লাহ আমাদের বন্ধুত্বটা এমন ভাবে টিকে রেখো।

IMG20210625164459.jpg

সারাদিন বন্ধুদের সঙ্গে ঘোরাঘুরির পরে সন্ধ্যায় বাসায় ফিরলাম বাসায় ফিরে ফ্রেশ হয়ে সবার সঙ্গে গল্প শুরু করলাম দিনটা আজকে অনেক সুন্দর কাটল। আসলে বগুড়া শহর প্রাণের শহর ঘোরাঘুরি করে অনেক ভালো লাগলো আমার ঘুরতে ভালো লাগে।

        ~ভ্রমন পিপাশু~ 
    ভ্রমণের স্বাদ পেয়েছি,
ভোমরার গান শুনে বহুদিন আগে।
ভ্রমরের সঙ্গে মিল খুজে পাই,
বন্ধুদের সঙ্গে ভ্রমণে গেলে।

ভাত চুরি হয় বন্ধুর থাল থেকে, 
    ভ্রমরের ছোবলে।
ভ্রমরের মতই ঐক্য খুঁজে পাই,
     বন্ধুত্ব সংস্পর্শে এলে।
Sort:  
 3 years ago 

অনেক সুন্দর লিখেছেন।শুভকামনা রইল।

 3 years ago 

ভ্রমণ বিষয় নিয়ে সুন্দর লিখেছেন। শুভেচ্ছা রইলো।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56095.11
ETH 2533.38
USDT 1.00
SBD 2.23