ফিরে পাওয়া সেই দিনগুলো

আজকে আমি আমার বাংলা ব্লগে বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ দিক তুলে ধরবো। বিষয়টি আমাদের সকল ছাত্রদের জীবনকে গ্রাস করছে। আশা করি আপনারা প্রত্যেকে শেষ পর্যন্ত পড়বেন এবং আমাকে উৎসাহিত করবেন।

IMG20210825193111.jpg

লকডাউন বিশেষ করে বাংলাদেশের ছাত্রদের বেশি ক্ষতি করেছে। আমি এখানে তুলে ধরব বিশেষ করে যারা বিশ্ববিদ্যালয় এডমিশন পরীক্ষা দেবেন তাদের সম্পর্ক। তারা অনেকেই এখন পাশে বই রেখে মোবাইল নিয়ে ব্যস্ত! তারা নিজেরা এখন বিরক্ত হয়ে গেছে আর কত এভাবে সময় কাটাবে তাদের এইচএসসি পরীক্ষা ফলাফল দেওয়ার হতিন মাস পর এডমিশন পরিক্ষা হইতো কিন্তু তাদের সেখানে এক বছর পেরিয়ে যাচ্ছে পড়াশোনা প্রতিও তাদের একটা একঘেয়েমি চলে এসেছে।যেখানে বই হাতে নিয়ে পড়াশোনা করার কথা ছিল আর কিছুদিন বাইরে পরীক্ষা কিন্তু এডমিশন শিক্ষার্থীদের মনে এখনও সে আনন্দটা চলে আসেন। এই দফায় দফায় লকডাউন বাড়ানোর কারণে তাদের মন থেকে পরীক্ষা দেওয়া এবং পড়াশোনার থেকে উঠে আনন্দ উঠে গিয়েছে।গতকালকের সংবাদে দেখলাম সামনে মাসে স্কুল কলেজ খোলার পরিকল্পনা চলছে কিন্তু শিক্ষার্থীদের মাঝে স্কুলে যাওয়ার সে আনন্দ নেই। কারণ তারা এখনো সন্দিহান সামনে মাসে স্কুল কলেজ খুলবে কিনা,,,,,,!

চাইলেও পড়াশোনায় মনোযোগী হতে পারছেন না।

IMG20210825210616.jpg

তবে খুব আনন্দ লাগছে যে সামনের মাসে স্কুল কলেজ খোলার একটা সিদ্ধান্ত নিয়েছেন। দীর্ঘদিন স্কুল-কলেজ বন্ধ থাকার কারণে মেধাবীরা তাদের মেধা প্রকাশের সুযোগ পাচ্ছে না এবং অনেক ছেলেমেয়ে বিভিন্ন ধরনের গেমস এবং মোবাইল ফোনে আসক্ত হয়ে যাচ্ছে যা আমাদের জন্য খুবই খারাপ।

অভিভাবগদের চিন্তা

IMG_20210825_212914.jpg

তাদের সন্তানদের নিয়ে অনেক চিন্তার মধ্যে ছিল সারাদিন বাসায় বসে থাকেন।বাসায় বসে বসে অনেক কিছু ভালো লাগে না।স্কুলে যাতায়াত এর ফলে তাদের অনেকটা সময় কাটাগ ও অনেক আনন্দ প্রকাশের সুযোগ পায় যা বাড়িতে বসে বসে সম্ভব হয়ে ওঠেনা।তারা প্রতিনিয়ত চিন্তাভাবনা করে কিভাবে ছেলেমেয়েদের ভালো রাখা যায়,,,,,,! কিন্তু সত্যিই স্কুল-কলেজ ছাড়া সন্তান কোনভাবে ভালো রাখা সম্ভব না,,,,,!অভিভাবকদের দুশ্চিন্তা শেষ হতে যাচ্ছে খুব তাড়াতাড়ি। তাই আজকে আমি উপলক্ষে লেখলাম আমাদের দেশের ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে।কারণ আমাদের আবার পড়ার টেবিলে ফিরে যেতে হবে এবং আমাদের মাঝে পড়াশোনার উদ্দোমি চিন্তা আনতে হবে।

ধন্যবাদ আমার বাংলা ব্লগের সকল ব্লগারদের । সকলের জন্য শুভ কামনা রইল আমাদের মাঝে সুন্দর সুন্দর লেখা উপহার দেওয়ার জন্য।

Sort:  
 3 years ago 

কিছুই বলার নেই ভাই, শুধুমাত্র সমবেদনা জানানো ছাড়া। আমরা দেখছি ব্যাচমেট। কিন্তু আমি এখন ডিপ্লোমা করছি। আজকে আমি চিন্তা করে দেখলাম, যদি জেনারেলে থাকতাম। তাহলে অনেক ঝামেলায় পড়তে হতো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61153.73
ETH 3403.85
USDT 1.00
SBD 2.51