অন্তিম স্নেহ

অন্তিম স্নেহ

আসসালামু আলাইকুম, আশা করি আমার বাংলা ব্লগের সকল বন্ধুগণ অনেক ভাল আছেন।আজকে আমি আমার জীবনের ডায়রি থেকে নতুন একটি অভিজ্ঞতা আপনাদের সঙ্গে শেয়ার করব।

IMG20210819161208.jpg

আমার জীবন ছাত্র জীবন অনেক সময় একাকীত্ব নিয়েই কাটিয়ে দিতে হয় মেসেই এবং মা বাবার স্বপ্ন বুকে লালন করে কঠোর পড়া শুনা করতে হয়।তামিল জীবনে অনেক স্বপ্ন দেখেছি। স্বপ্ন গুলো বাস্তব রূপ দেওয়ার জন্যই বাস্তবতার মুখোমুখি হয়ে অনেক কষ্ট বুকে নিয়ে দূর দূরান্তে পরে আছি।জীবন তো অনেক ভাবেই চলে কিন্তু মধ্যবিত্ত পরিবারের সন্তানদের জীবনটা অনেক কষ্টেই কাটে।আমাদের মত সন্তানরা জীবনে অনেক কিছু শিখার করে নিয়েও চরমভাবে বাবা-মা এবং পরিবারকে ভালোবেসে যায়।যত কষ্টই হোক সবগুলো বুকে চেপে রেখে প্রতিদিন বাবা-মার সঙ্গে হাসিমুখে কথা বলতে হয় তবে ঐ পাশটাও আমার অনেক চিন্তা হয় আমার মা-বাবা তো খুব একটা হাসি খুশির সুখে থাকেন।মধ্যবিত্ত পরিবারের বাবা মারা খুব একটা ভালো থাকেনা তারা অনেক হাসির চেষ্টা করে। অনেক কষ্টে থেকেও তারা হাসিতে অনেকটা সুখ খুঁজে পায়।

IMG20210819202548.jpg

গতকাল রাতেই মা আমাকে ফোন দিয়েছিল। আমাকে ফোন দিয়ে বলল বাবা কি খাবে বল, আগামীকাল তোমার বোন বগুড়াতে যাবে ওর হাতে রান্না করে পাঠিয়ে দেবো। তবে আমার আবদার বাবা-মার কাছে কখনো বড়ছিলো না। সব সময় ছোট ছোট আবদার করতাম। আমি বললাম মা আমার জন্য একটু শাকসবজি এবং কচুশাক দিও। আমার প্রিয় খাবার টা আপনি পাঠায়ে দিয়েন। আজকে সকালে আমার বোন বগুয় এসেছে এবং আমাকে সেগুলো আমার দিয়ে গেলো।বাবা মা পৃথিবীর শ্রেষ্ঠ উপহার। ভালোবাসা দেওয়া নেওয়ার একটি সৃষ্ট মাধ্যম বাবা-মা বাবা।বাব- মাকে আমি কোনদিন কষ্ট দিতে চাইনা আমার জন্য আপনারা সকলে দোয়া করবেন,আমি যেন আমার সততা নিষ্ঠা নিয়ে সারা জীবন বেঁচে থাকতে পারে।

ধন্যবাদ আমার বাংলা ব্লগের সকল বন্ধুগণকে

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 71122.86
ETH 3848.97
USDT 1.00
SBD 3.49