বাবা-মায়ের স্বপ্ন

বাবা-মায়ের স্বপ্ন

IMG20210805170847.jpg

প্রতিটি সন্তানের কাছে বাবা-মায়ের একটি স্বপ্ন গচ্ছিত থাকে।বাবা-মা প্রথমে অনেক আশা নিয়ে সন্তানকে বিদ্যালয় পাঠায় এবং তাদের একটি বীজ বপনের মতো করেই লালন পালন করে।প্রতিটি বাবা-মাযই চায় পড়াশোনা করে তার সন্তান একদিন অনেক বড় মানুষ হবে এবং আমাদের মুখে হাসি ফোটাবে। তার পরিচয় নিয়ে আমরা গর্ব করতে পারি এমনটি সে আমাদের মাঝে উপহার দেবে।কিন্তু অনেক সময় বাবা-মায়ের স্বপ্নটি সন্তানের দ্বারা পূরণ হয়না কারন যখন একটা সন্তান বড় হয় তখন তার মাঝে অনেককিছুই আনাগোনা সৃষ্টি হয় তার ধ্যান-ধারনা এবং চিন্তা-ভাবনা পরিবর্তন আসে।এই সময় কিছু কিছু সন্তান নষ্ট হয়ে যায় এবং অনেকে আছে বাবা-মায়ের কঠোর শাসন এর মাঝে ভালো হয়ে ওঠেন এবং একজন মানুষের মত মানুষ হয়ে সমাজের পরিচয় ফুটিয়ে তুলতে পারে।

ঠিক তেমনই আমার বাবা মায়ের একটি স্বপ্ন আছে। আমাকে নিয়ে সপ্ন মন, আমার কুড়ো ঘর কিন্তু বাবা-মায়ের আমায় অনেক আশা এবং আকাঙ্ক্ষার প্রতীক আমাকে বানিয়েছেন। তারা চায় আমি পড়াশোনা করি এবং একজন শিক্ষক হই এবং তাদের কথামতে আমি প্রসেস চালিয়ে যাচ্ছি।নিজের পড়াশোনা চালানো এবং টিকে থাকার জন্য প্রতিনিয়ত আমি সংগ্রাম করে যাচ্ছি এবং অনেক কষ্টে বগুড়া শহরে টিউশনি থেকে আমি এখানে সেই টাকা দিয়ে পড়াশোনা চালিয়ে যাচ্ছি।এতদিন বাসায় ছিলাম গত কিছুদিন আগে আমি এখানে আসি এবং আজকে প্রথম আমার ছাত্র দের বাসায় পড়াতে চাই এবং তাদের পড়ানো শেষে আমার মেসে ফিরে আসি।

এভাবেই চলছে আমার সংগ্রামী ক্ষুদ্র জীবন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58474.85
ETH 2500.10
USDT 1.00
SBD 2.39