পাথেও আমি

IMG20210611175957.jpg

আমি একজন প্রেমিক প্রেমের স্বাদ আমি বুঝেছি।প্রেমের স্বাদ হিসেবে আমি পোড়া গন্ধটিই পেছি কারো ভালোবাসা পাইনি।ভালোবাসা নামের শব্দটা তখনই হারিয়ে যায় যখন দু'পাশের দুইজন বুঝতে পারে পরিবার পরিজন এবং আত্মসম্মান।বলতে গেলে আমি একজন প্রেমের এজেন্ট ছিলাম কিন্তু সেখান থেকে বিশেষ কিছু শিখতে পারিনি।সেখান থেকে কারো ভালোবাসা পাইনি পেয়েছিলাম কিছুদিনের জন্য মানসিক একটি শান্তি কিন্তু ভালোবাসা শব্দটি যখন হারিয়ে যায় তখন কিছুদিনের মানসিক শান্তি দিয়ে কিছুই হয় না।আমি শুনেছিলাম ভালোবেসে নাকি একটি গাছের নিচেও থাকা যায় কিন্তু ভালোবেসে এখন দালানেও থাকা যায় না, কারণঃ সেখানে ভালোবাসা থাকে না, থাকে সেই দালানের প্রতি একজনের লোভ লালসা।ভালোবাসা শব্দটির প্রতিটি অনীহা এসেছে কারণ হিসেবে আমি বলতে পারি আমাকে একজন শিখিয়েছে কাউকে ভালবাসলে তাকে নাকি সুখে রাখার জন্য সেখান থেকে চলে আসতে হয়।

সে আমাকে বলেছিল সে নাকি আমাকে অনেক সম্মান করে কিন্তু দিন শেষে যে কারণে সে আমাকে ছেড়ে চলে গেল সেটা হচ্ছে আমার বাবার পেশা এবং আমার ক্যারিয়ার। আসলে দেখলাম ভালোবাসা বলতে কিছু নেই একটা ক্যারিয়ার হলে অনেক ভালোবাসি এসে হাজির হয়।আচ্ছা আমিও তো তাকে ভালোবেসেছিলাম আমি তো তার ক্যারিয়ার খুজিনি, তার পরিবারের অবস্তা খুজিনি, তার পরিবেশ খুজিনি তার পরিবারের মা-বাবার খ্যতি বা অখ্যতি খুঁজিনি, আমি তাকে শুধু ভালোইবেসেছিলাম।

কিন্তু আমি তাকে সুখে রাখার জন্য সুখের পরিবেশ বেষ্টনী তৈরি করেছিলাম কিন্তু সেই বেষ্টনীতে তাকে আনতে পারলাম না।কাউকে ভালোবেসে পেতে হলে ধৈর্যের, দরকার কষ্ট সহ্য করা দরকার,ঠিক তখনই ভালোবাসা নামটির একটি সার্থকতা মেলে।আমি অনেক ভালোবাসা দেখেছি দিন শেষে যখন মেয়েটি অন্য একটা হাত পেয়ে যায় একটু শক্ত হাত তখন সে একটা প্রেমের ইতি যেখানে হয় শেষের দুই লাইন বলে যায় পরিবার মানবে না আমাদের এ ভালোবাসা টিকিয়ে রাখা সম্ভব না।মানুষের রং বোঝা যায় কিন্তু একটা ভালোবাসার রং কখনো বোঝা যায় না।
একটু লোভে ভালোবাসার মানুষটিকে ভুলে থাকা যায় কিন্তু যে মানুষটির সঙ্গে সারা জীবন থাকার একটি প্রত্যয় একদিন দেখেছিলে সেটা কিন্তু হারিয়ে যায়।

           😪উপলক্ষ্য😪
    শীতের চাদর নিয়ে বসে আছি,
    কষ্টগুলোকে আড়াল করতে।

কিছুতেই পারি না কষ্টগুলোকে আড়াল করতে।
বার বার তোমার সেই প্রতিশ্রুতি,
তোমার দেওয়া আশা গুলো,
আমাকে বারবার খেয়ে ফেলে।
আজ রক্তিম সূর্যের মতো পুরছি আমি,
তবো তোমার দেখা না পাই।
শীতাপ হানে শরীরে, তেমনি হানিছে আমার রিদয়ে।
না পারি সইতে
না পারি দেখাইতে।

Sort:  
 3 years ago 

জীবন থেকে শিক্ষা নিন জীবনের প্রতিটি ধাপে যা আপনি শিখেছেন সেখান থেকে চেষ্টা করুন নিজেকে পরিবর্তন করার জন্য। অতীতে কী হয়েছে না হয়েছে এসব না ভেবে ভবিষ্যতে কি করতে চান সেটা নিয়ে চিন্তা করুন ধন্যবাদ আপনাকে । ভালো লিখেছেন ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 58006.10
ETH 3098.72
USDT 1.00
SBD 2.43