কোথাও আমার হারিয়ে যাওয়ার নেই মানা

কোথাও আমার হারিয়ে যাওয়ার নেই মানা
~আলমগীর কবির

কোথাও আমার হারিয়ে যাওয়ার নেই মানা।
আমি হারিয়ে যেতে চাই ঊষার শিশির ভেজা ঘাসে।

আমি হারিয়ে যেতে চাই পদ্ম ফুলের মাঝে,
মানবের মাঝে ফুলের ঘ্রান ছড়াতে।

রাগ নেই আমার, অভিমান নেই আমার,বাঁচি সবার মাঝে।
মন রাঙ্গানো সুরে ডাকি এসো মোর কাছে।

কোথাও আমার হারিয়ে যাওয়ার নেই মানা।
আমি হারিয়ে যেতে চাই গোলাপ ফুলের মাঝে,
তোমাতে প্রেম লুকানো আছে।

কোথাও আমার হারিয়ে যাওয়ার নেই মানা।
আমি হারিয়ে যেতে চাই মানব প্রেমের মাঝে।
মানব প্রেমে আছে ঘ্রান যা নেই সব ফুলের মাঝে।

কোথাও আমার হারিয়ে যাওয়ার নেই মানা।
আমি হারিয়ে যেতে চাই পথ শিশুদের মাঝে।
তাদের মাঝে সুখ খুঁজে পাই দুঃখ-কষ্টের সাঝে।

কোথাও আমার হারিয়ে যাওয়ার নেই মানা।
আমি হারিয়ে যেতে চাই ভিন্ন কোন পথে,
মাদার তেরেসার পথ বয়ে সেই ঘাটে।

কোথাও আমার হারিয়ে যাওয়ার নেই মানা।
আমি হারিয়ে যেতে চাই আলো-আঁধারির তরে। হারিয়ে যেতে চাই মোহাম্মাদের মন জয়ের সেই সুরে।

কোথাও আমার হারিয়ে যাওয়ার নেই মানা।
আমি হারিয়ে যেতে চাই গরিব দুঃখিদের মাঝে।
মানবতা দিয়ে হারাবো তাদের মাঝে!

Sort:  
 3 years ago 

ভালো লিখেছেন ভাইয়া। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63248.94
ETH 2576.33
USDT 1.00
SBD 2.85