ঘরোয়াভাবে আলু ও টমেটো দিয়ে মাছ রান্না রেসিপি। ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

স্বাগতম বন্ধুরা।

20220125_063156.jpg

"ছবিটি পিক্সেলল্যব দিয়ে তৈরি"

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রিয় আমার বাংলা ব্লগ এর বন্ধুগন সবাই কেমন আছেন? আশা করছি আপনারা সবাই ভালো আছেন। আমি অনেক ভালো আছি।
তো বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে ঘরোয়া পদ্ধতিতে ঘরোয়াভাবে আলু ও টমেটো দিয়ে মাছ রান্না রেসিপি তৈরি করে দেখাবো।

↘️ চলুন শুরু করা যাক ↘️

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ঘরোয়াভাবে আলু ও টমেটো দিয়ে মাছ রান্না রেসিপি।

IMG-20220125-WA0001.jpg

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ঘরোয়াভাবে আলু টমেটো দিয়ে মাছ রান্না করার রেসিপি টা আমি সব সময় করে থাকি যেহেতু এখন শীতকাল তো বাজারের মধ্যে আলু টমেটো একেবারে সস্তা দামে পাওয়া যায় তো এই কারণে আমি প্রায়ই বিভিন্ন ধরনের সবজি আর সবজি খেতে আমি অনেক বেশি ভালবাসি আর যেহেতু মাছ দিয়ে আলু এবং টমেটো রান্নার রেসিপি হবে তো সেই ক্ষেত্রে গরম গরম ভাত দিয়ে খেতে দারুন হবে আর অতিথি আপ্যায়নের জন্য এটা অসম্ভব ভালো একটা উপায় এবং খুবই কম খরচে আপনারা এই রেসিপিটি তৈরি করতে পারবেন তো আর বেশি কথা না চলুন আজকে আমি রেসিপিটি দেখিয়ে দিচ্ছি কিভাবে করবেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

উপাদান পরিমান
টমেটো ৫-৬ পিছ
তৈল ১/২ কাপ পরিমান মতো
আলু ৪-৫ পিছ
টমেটো ৩-৪পিছ
লবন ১ চা চামচ
হলুদের গুড়ি ১ চামচ
মরিচের গুড়ি ১-/২ চা চামচ
আস্ত শুকনা মরিচ পরিমান মতো
আস্ত শাহী জিরা পরিমান মতো
সয়াবিন তেল ৩/৪ কাপ
পেঁয়াজ কুচি ১ কাপ
রসুন বাটা ১ দশমিক ৫ টেবিল
আদা বাটা ১ দশমিক ৫ টেবিল
কাঁচামরিচ ৪-৫ পিছ
ভাজা জিরা গুড়া ১/২ টেবিল
ধনিয়া গুড়া ১/২ টেবিল
শাক পরিমান মতো

"রন্ধন প্রনালী"


Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

বন্ধুরা প্রথমেই আমি কিছু শাক এবং কাচা মরিচগুলো ভালোভাবে কেটে নিয় ধুয়ে নিলাম।

IMG-20220125-WA0000.jpg

এবার আমি কিছু ধনিয়া পাতা নিয়ে নিলাম এবং দেশী ধনে পাতা হলে খেতে ধারুন লাগবে তাই এগুলো আমাদের জমিতে চাষ করা ধনিয়ে পাতা আমি নিয়ে এসেছি।

IMG-20220125-WA0009.jpg

এবার আমি কিছু পরিমান সিম এর বিচি এবং টমেটোগুলো ভালোভাবে কেটে নিলাম।

IMG-20220125-WA0004.jpg

এবার আমি টমেটোর সাথে আলু কেটে নিয়ে নিলাম।

IMG-20220125-WA0008.jpg

এবার আমি চুলায় একটি পাতিল বসিয়ে পরিমান মতো হলুদের গুড়ি মরিচের গুড়ি টমেটো কুচি পেয়াজ কুচি আলু কুচি সিম এর বিচি সব একসাথে দিয়ে পরিমান মতো তৈল দিয়ে রান্না শুরু করলাম।

IMG-20220125-WA0002.jpg

এবার আমি অন্য একটি পাতিলে পরিমান মতো তৈল দিয়ে মাছগুলো ভালোভাবে ভাজি করে নিলাম এবং তরকারীর সাথে মাছগুলো দিয়ে কিছুক্ষণ অপেক্ষা করা শুরু করলাম।

IMG-20220125-WA0011.jpg

অল্প কিছু সময়ের মধ্যেই হয়ে গেলো ঘরোয়াভাবে আলু ও টমেটো দিয়ে মাছ রান্না রেসিপি।

IMG-20220125-WA0001.jpg

তবু তোরা এভাবেই আমি খুব অল্প সময়ের মধ্যে ঘরের মধ্যে বসেই আলু এবং টমেটো দিয়ে মাছ রান্না করার একটি রেসিপি তৈরি করে ফেললাম তো এটা একেবারে স্বল্প সময়ের মধ্যে আপনারা চাইলে আপনাদের ঘরে বসে করতে পারবেন তো জাতীর কাছে বুঝতে অসুবিধা হয়েছে তারা কষ্ট করে কমেন্ট করে জানিয়ে দিবেন তো সে ক্ষেত্রে হেল্প করার চেষ্টা করব এবং আমি আপনাদেরকে বলবো এভাবে যদি আপনারা তৈরি করেন তাহলে আপনার রেসিপি টা অনেক সুস্বাদু হবে এবং খেতে অনেক মজাদার হবে যেহেতু এখন শীতকাল তো এরকম রান্না প্রতিটি ঘরে ঘরে প্রয়োজন ধন্যবাদ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আমার নাম মো : ইয়াছিন আরাফাত।
আমি কুমিল্লা জেলার সন্তান।
আমি বর্তমানে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এজেন্ট শাখায় কর্মরত রয়েছি।
আমি আমার বাংলা ব্লগ কমিউনিটি ভালোবাসি এবং ভালোবেসে যাবো।

💞 ধন্যবাদ 💞

ডিভাইসের নাম শাওমি রেডমি নোট ৮ প্রো
ক্যামেরা ৬৪ মেগা পিক্সেল
ছবির ধরনঘরোয়াভাবে আলু ও টমেটো দিয়ে মাছ রান্না রেসিপি
ফটোগ্রাফি @arafatyeasin
এডিট নিজে
লোকেশন https://w3w.co/staining.offends.yourselves
Sort:  
 2 years ago 

টমেটো দিয়ে মাছ রান্নার রেসিপি অনেক খেয়েছি। টমেটো দিলে রেসিপিটির স্বাদ অনেক বেড়ে যায় কারণ টমেটোর টক স্বাদ যেন সস এর অনুভূতি পুরণ করে।মাছ রান্নার ধাপ গুলো পর্যায় ক্রমে সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

সত্যি অনেক মজাদার হয়েছিলো আপনার দাওয়াত রইলো প্রিয় ভাই।

 2 years ago 

আলু ও টমেটো দিয়ে মাছ রান্নার রেসিপি অনেক ভালো লাগে বাসায় এই রেসিপিটি বেশিভাগই শীতকালীন সময় রান্না করা হয় । তেমনি ভাবে আপনার রান্না টি ও অনেক সুন্দর হয়েছে । ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর মতামত দিয়ে ইনস্পায়ার করার জন্য পরবর্তীতে আরও ভালো করার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

অনেক সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন আপনি। অনেক ভালো লাগলো দেখে। মাছের মধ্যে টমেটোর দিলে খেতে অনেক ভালো লাগে। আর আপনি যদি ধাপ আকারে কিছু ধাপ শেয়ার করতেন তাহলে আরো অনেক ভালো হতো।

 2 years ago 

ধন্যবাদ আপনার মতামতের জন্য পরবর্তীতে আরও ভালো করার চেষ্টা করবো ভাই।

 2 years ago 
  • যেকোনো রেসিপিতে টমেটো আমার খুবই ভালো লাগে। টমেটো আলু দিয়ে মাছের রেসিপি টা ভালো তৈরি করেছেন ভাই। এবং আপনার পোস্টের উপস্থাপনা টা অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আমাদের সাথে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।।
 2 years ago 

আপনাকেও ধন্যবাদ প্রিয় ভাই সুন্দর মতামত দিয়ে অনুপ্রাণিত করার জন্য।

 2 years ago 

আপনার পোস্টের উপস্থাপনা আমার কাছে ভালো লেগেছে। চমৎকার করে পোস্টটি সাজিয়েছেন। রান্নাটা দেখে মনে হচ্ছে খেতে অনেক মজা হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রথমেই ধন্যবাদ প্রিয় ভাই এত সুন্দর মতামত দিয়ে অনুপ্রাণিত করার জন্য।

আপনার কমেন্ট দেখে পোস্ট করার পর মনে হচ্ছে আমি আজ ধন্য পোস্ট করে।

ভালোবাসা রইলো প্রিয় ভাই।

 2 years ago 

আমি শীতকালে টমেটো খেতে অনেক ভালোবাসি আপনি একটি শীতকালীন রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন । টমেটো এবং মাছ রান্নার রেসিপি শীতকালে ঠান্ডা ভাতের সাথে খেতে আমার খুবই ভালো লাগে। আপনার তৈরি করা এই রেসিপিটি মনে হচ্ছে খুবই সুস্বাদু হবে । ধন্যবাদ আপনাকে এমন পুষ্টিকর এবং সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ এত সুন্দর মতামত দিয়ে অনুপ্রাণিত করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি রেসিপি করেছেন। রেসিপিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। সত্যিই আমরা ঘরোয়া পদ্ধতিতে এরকম ই ভাবে রান্না করি। আপনি রেসিপিটি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন দেখে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মতামত দিয়ে অনুপ্রাণিত করার জন্য।

 2 years ago 

টমেটো ও আলু দিয়ে সুস্বাদু মাছের রেসিপি তৈরি করলেন। দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করলেন। আপনার উপস্থাপন দেখে খুবই ভালো লাগলো। আপনার জন্য রইল শুভকামনা

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.030
BTC 56587.45
ETH 2991.05
USDT 1.00
SBD 2.15