আলু এবং টমেটো দিয়ে পাংগাস মাছ রান্না রেসিপি | ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্যে!

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম প্রিয় বন্ধুরা।

20220207_183412.jpg

"ছবিটি পিক্সেলল্যব দিয়ে তৈরি"

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রিয় আমার বাংলা ব্লগ এর বন্ধুগন সবাই কেমন আছেন? আশা করছি আপনারা সবাই ভালো আছেন। আমি অনেক ভালো আছি।
তো বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে ঘরোয়া পদ্ধতিতে আলু এবং টমেটো দিয়ে পাংগাস মাছ রান্না রেসিপি তৈরি করে দেখাবো।

↘️ চলুন শুরু করা যাক ↘️

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আলু এবং টমেটো দিয়ে পাংগাস মাছ রান্না রেসিপি।

IMG-20220207-WA0029.jpg

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আলু এবং টমেটো দিয়ে কোন রেসিপি তৈরি করলে সেটা খেতে অনেক বেশি মজা লাগে ঠিক তেমনি ভাবে আজকে আমি আলু এবং টমেটো দিয়ে পাঙ্গাস মাছ রান্না করবো এবং এটা আমি অনেক বেশি ভালোবাসি সেই ছোটবেলা থেকেই পাঙ্গাস মাছের প্রতি আমার আকৃষ্ট অনেক বেশি আমি পাঙ্গাস মাছ অনেক বেশি পছন্দ করি এই মাসের মধ্যে রয়েছে অনেক ভিটামিন এবং এটাকে তো অনেক দারুণ লাগে অনেকেই এই পাঙ্গাস মাছ খেতে পছন্দ করেন না কিন্তু অনেকেই আছেন এই পাঙ্গাস মাছ খেতে অনেক বেশি পছন্দ করেন আমিও তাদের মধ্যে একজন অনেক বেশি পছন্দ করি সেই ছোটবেলা থেকেই এবং এটা খেতেও আমার কাছে দারুন লাগে এবং আমি সবসময় চেষ্টা করি এরকম রেসিপি আপনাদের সামনে প্রতিনিয়ত আনার জন্য এতে করে আপনার খুবই স্বল্প খরচে আপনাদের বাড়িতেই বা ঘরোয়া ভাবে তৈরি করতে পারবেন এরকম স্বাদের একটি রেসিপি।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

উপাদান পরিমান
টমেটো ৫-৬ পিছ
তৈল ১/২ কাপ পরিমান মতো
আলু ৪-৫ পিছ
ধনে পাতা পরিমান মতো
লবন ১ চা চামচ
হলুদের গুড়ি ১ চামচ
মরিচের গুড়ি ১-/২ চা চামচ
আস্ত শুকনা মরিচ পরিমান মতো
আস্ত শাহী জিরা পরিমান মতো
টেস্টি সল্ট ১ চা চামচ
পেঁয়াজ কুচি ১ কাপ
রসুন বাটা ১ দশমিক ৫ টেবিল
আদা বাটা ১ দশমিক ৫ টেবিল
কাঁচামরিচ ৪-৫ পিছ
ভাজা জিরা গুড়া ১/২ টেবিল
ধনিয়া গুড়া ১/২ টেবিল
মাছ ৪-৫ পিচ

"রন্ধন প্রনালী"


Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রথমেই আমি টমেটো ধনে পাতা কাচা মরিচ এবং পেয়াজ এগুলো ভালোভাবে কেটে পানি দিয়ে ধুয়ে নিলাম।

IMG-20220207-WA0017.jpg

এবার আমি আলোগুলি কুচি কুচি করে কেটে পানি দিয়ে ভালোমতো ধুয়ে নিলাম।

IMG-20220207-WA0016.jpg

এবার আমি পাংগাস মাছগুলো কেটে ধুয়ে একটি পাতিলের মধ্যে রেখে হলুদের গুড়ি দিয়ে ভালোভাবে মেখে নিলাম।

IMG-20220207-WA0018.jpg

এবার আমি একটি পাতিলের মধ্যে পরিমানমতো তৈল দিয়ে মছগুলো ভালোভাবে ভেজে নিলাম।

IMG-20220207-WA0019.jpg

IMG-20220207-WA0020.jpg

এবার আমি আলাদা একটি পাতিল চুলায় বসিয়ে সেখানে পরিমানমতো তৈল দিয়ে সকল মশলা এবং পেয়াজ মরিচ কুচি দিয়ে ভেজে নিলাম।

IMG-20220207-WA0021.jpg

এবার আমি পরিমানমতো পানি দিয়ে এগুলো ভালোভাবে নাড়িয়ে নিলাম এবং ৫ মিনিট অপেক্ষা করলাম।

IMG-20220207-WA0023.jpg

এবার আমি আলুু কুচি দিয়ে এগুলো সিদ্ধ হওয়ার জন্য অপেক্ষা করতে লাগলাম।

IMG-20220207-WA0027.jpg

এবার আমি টমেটোগুলো দিয়ে দিলাম।

IMG-20220207-WA0024.jpg

এবার পরিমানমতো পানি দিয়ে সাথে মাছগুলো দিয়ে দিলাম।

IMG-20220207-WA0028.jpg

এবার তরকারির সাথে পরিমানমতো ধনে পাতা দিয়ে দিলাম এটা তরকারীর স্বাদ বাড়াবে এবং এভাবেই তরকারি রান্না হয়ে গেলো।

IMG-20220207-WA0029.jpg

তো বন্ধুরা এভাবেই আমি খুবই অল্প সময় ব্যয় করে তৈরি করে ফেললাম ঘরোয়াভাবে আলু এবং টমেটো দিয়ে খুবই স্বাদের একটি পাঙ্গাস মাছের রেসিপি যেটা হয়তবা আপনাদের কাছে ভাল লেগেছে আমি আশাবাদী আপনারা অবশ্যই আমাকে কমেন্ট এর মাধ্যমে উৎসাহিত করবেন সে ক্ষেত্রে আমি পরবর্তী পোস্ট করার অনুপ্রেরণা পাব তো বন্ধুরা এখনি আপনার ঘরোয়া ভাবে তৈরি করে ফেলুন আজকের এই রেসিপিটি ভালো লাগলে অবশ্যই আপনারা শেয়ার করবেন ধন্যবাদ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আমার নাম মো : ইয়াছিন আরাফাত।
আমি কুমিল্লা জেলার সন্তান।
আমি বর্তমানে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এজেন্ট শাখায় কর্মরত রয়েছি।
আমি আমার বাংলা ব্লগ কমিউনিটি ভালোবাসি এবং ভালোবেসে যাবো।

💞 ধন্যবাদ 💞

ডিভাইসের নাম শাওমি রেডমি নোট ৮ প্রো
ক্যামেরা ৬৪ মেগা পিক্সেল
ছবির ধরনঘরোয়াভাবে আলু ও টমেটো দিয়ে পাংগাস মাছ রান্না রেসিপি
ফটোগ্রাফি @arafatyeasin
এডিট নিজে
লোকেশন https://w3w.co/staining.offends.yourselves
Sort:  
 2 years ago 

বাহ কি অসাধারণ দেখতে লাগছে আপনার রেসিপি টি। এভাবে আলু টমেটো দিয়ে মাছ খেতে খুবই মজার হয়। আমার খুবই পছন্দের একটি রেসিপি এটি। আপনি অনেক সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ এবং শুনে খুশি হলাম এই রেসিপিটি আপনার পছন্দের।

শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপনার তৈরি করা আলু এবং টমেটো দিয়ে পাংগাস মাছ রান্না রেসিপি টা বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ এত সুন্দর মতামত দিয়ে অনুপ্রাণিত করার জন্য।

আপনার জন্যও শুভেচ্ছা।

 2 years ago 

টমেটো এবং আলু দিয়ে খুব সুন্দর করে আপনি আপনার রেসিপিটি সম্পন্ন করেছেন। আপনাদের রেসিপিতে অনেকগুলো উপকরণ ব্যবহার করেছেন। আর এত সুন্দর একটি টমেটো আলু দিয়ে পাঙ্গাস মাছের রেসিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

ধন্যবাদ ভাই।
আমি আমার পুরোটা দিয়ে চেষ্টা করেছি।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে আলু এবং টমেটো দিয়ে পাংগাস মাছ রান্না করেছেন। আপনার রন্ধন প্রণালী খুবই অসাধারণ ছিল। পাঙ্গাস মাছ রান্না দেখতে বেশ ভালো লাগছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল, ধন্যবাদ।

 2 years ago 

নিজের বাসায় চেষ্টা করার আহবান রইলো।
ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

আপনার তৈরি টমেটো ও আলু দিয়ে মাছ রান্না রেসিপি টা খুবই চমৎকার দেখাচ্ছে। রান্নার ছবিগুলো দেখে মনে হচ্ছে মাছ রান্না খুবই সুস্বাদু হয়েছিল। এত সুন্দর একটি রেসিপি খুব সুন্দর গুছিয়ে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হুম ভাই অনেক সুস্বাদু হয়েছে খেতে আপনারও দাওয়াত রইলো খেয়ে যাইয়েন।

 2 years ago 

টমেটো বেগুন আলু দিয়ে মাছ রান্না রেসিপি অসাধারণ ছিল। আর এমনিতেও পাঙ্গাস মাছ আমার অনেক পছন্দের একটি মাছ।সেই দারুন করে উপস্থাপন করেছেন আপনি।শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

শুনে ভালো লাগলো পাংগাস আপনার পছন্দের মাছ।
আমারও কিন্তু পছন্দের তাহলে চলুন এক সাথে খাই।

 2 years ago (edited)

আলু টমেটো দিয়ে পাঙ্গাস মাছের অসাধারণ একটি রেসিপি তৈরি করে। পাঙ্গাস মাছ খেলে তো আমার কাছে ভীষণ ভালো লাগে। তেমনি আপনার রেসিপি টা দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। একেবারে অসাধারণ একটি রেসিপি করলেন আজকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍

 2 years ago 

শুনে ভালো লাগলো আপনিও আমার মতো পাংগাস মাছ পছন্দ করেন।
ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 68797.43
ETH 3730.18
USDT 1.00
SBD 3.76