তেলাপিয়া মাছ দিয়ে শীতকালীন তরকারী রান্না রেসিপি। ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম বন্ধুরা।

20220126_083657.jpg

"ছবিটি পিক্সেলল্যব দিয়ে তৈরি"

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রিয় আমার বাংলা ব্লগ এর বন্ধুগন সবাই কেমন আছেন? আশা করছি আপনারা সবাই ভালো আছেন। আমি অনেক ভালো আছি।
তো বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে ঘরোয়া পদ্ধতিতে তেলাপিয়া মাছ দিয়ে শীতকালীন তরকারী রান্না রেসিপি তৈরি করে দেখাবো।

↘️ চলুন শুরু করা যাক ↘️

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

তেলাপিয়া মাছ দিয়ে শীতকালীন তরকারী রান্না রেসিপি।

IMG-20220125-WA0015.jpg

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

শীতকাল আসলেই আমাদের বিভিন্ন জিনিস খেতে মন চায় তো আমরা সবসময় শীতকালে বিভিন্ন ধরনের সবজি খেতে অনেক বেশি পছন্দ করি আর শীতকালে যেহেতু সব ধরনের খাবারই আমাদের কাছে যথেষ্ট পরিমাণে ভালো লাগে তো সেই ক্ষেত্রে আমিও সবসময় চাই ভালো কিছু তৈরি করার জন্য যেহেতু আমি মোটামুটি এখন রান্না করতে হয় আমার স্ত্রী অসুস্থতার কারণে আমি আসলে সবসময় বাজার থেকে কম দামে পাওয়া যায় সেগুলো নিয়ে আসি এবং সেগুলো বাড়িতে নিয়া সাধারণভাবে ঘরোয়াভাবে আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে আপনাদের সাথে শেয়ার করি তো আজকে তার ব্যতিক্রম নয় আজকে আমি আলু টমেটো আমাদের গ্রাম অঞ্চলের সবচেয়ে জনপ্রিয় একটি মাছ তেলাপিয়া মাছ এবং এটা দিয়ে আমি রান্না করেছি এবং সেটা আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি তো আশা করছি আপনারা সকলেই আমার পুরো পোস্ট দেখে যাবেন এবং ভালো লাগলে অবশ্যই আপনাদের মতামত জানিয়ে দিবেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

উপাদান পরিমান
আলু ৫-৬ পিছ
টমেটো ৪-৫ পিছ
কাচা মরিচ ৪-৬ পিছ
তৈল ১/২ কাপ।
লবন ১ চা চামচ
হলুদের গুড়ি ১ চামচ
মরিচের গুড়ি ১-/২ চা চামচ
আস্ত শুকনা মরিচ পরিমান মতো
আস্ত শাহী জিরা পরিমান মতো
সয়াবিন তৈল ৩/৪ কাপ
পেঁয়াজ কুচি ১ কাপ
রসুন বাটা ১ দশমিক ৫ টেবিল
আদা বাটা ১ দশমিক ৫ টেবিল
কাঁচামরিচ ৪-৫ পিছ
ভাজা জিরা গুড়া ১/২ টেবিল
ধনিয়া গুড়া ১/২ টেবিল
তেলাপিয়া মাছ ৬-৭ পিছ

"রন্ধন প্রনালী"


Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রথমেই আমি টমেটো এবং কাচা মরিচগুলো ভালোভাবে কেটে নিয়েছি এবং এগুলো আলাদা একটি বাটিতে রেখে দিলাম।

IMG-20220125-WA0005.jpg

এবার আমি মাছ কেটে নিয়ে সাথে কিছু আলু দিয়ে একসাথে রেখে দিলাম।

IMG-20220125-WA0010.jpg

এবার আমি মাছগুলোর মধ্যে পরিমান মতো হলুদের গুড়ি দিয়ে মেখে নিলাম।

IMG-20220125-WA0012.jpg

এবার একটি ছোট্ট পাতিল গ্যাসের চুলায় বসিয়ে সেখানে পরিমান মতো তৈল দিয়ে মাছগুলো ভেজে নিলাম।

IMG-20220125-WA0011.jpg

মাছগুলো ভালোভাবে ভাজা শেষ করে পেললাম।

IMG-20220125-WA0016.jpg

এবার আমি পেঁয়াজ এবং মশলাগুলো একসাথে একটি বাটিতে রেখে দিলাম।

IMG-20220125-WA0018.jpg

এবার আমি আরও একটি পাতিল নিয়ে সেখানে পরিমান মতো তৈল দিয়ে পেঁয়াজ কুচি ভেজে নিলাম।

IMG-20220125-WA0013.jpg

এবার আমি আলাদাভাবে তরকারী স্বাদ করার জন্য মশলা দিয়ে ভেজে নিলাম।

IMG-20220125-WA0014.jpg

এবার সবকিছু একসাথে দিয়ে রান্না শুরু করলাম এবং সিদ্ধ হওয়ার পর মাছগুলো দিয়ে পরিমান মতো পানি দিয়ে ১০ মিনিট অপেক্ষা করতে লাগলাম।

IMG-20220125-WA0017.jpg

অল্প কিছু সময়ের মধ্যেই আমাদের আজকের রেসিপিটি হয়ে গেলো।

IMG-20220125-WA0015.jpg

তো বন্ধুরা এভাবে আমি খুব অল্পসময়ের মধ্যেই তৈরি করে ফেললাম ঘরোয়াভাবেই তেলাপিয়া মাছ দিয়ে রান্না তরকারি এবং এটা আমার কাছে অনেক বেশি ভালো লাগে আর শীতকালে টা খেতে প্রচুর পরিমাণে অনেকে পছন্দ করে তো আমি সবসময় চেষ্টা করে ঘরোয়া ভাবে বিভিন্ন ধরনের উপাদান দিয়ে রেসিপি তৈরি করার জন্য আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছে যদি ভালো লাগে অবশ্যই সাপোর্ট করবেন এবং আমাকে উৎসাহিত করবেন পরবর্তী পোস্ট তৈরী করার জন্য।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আমার নাম মো : ইয়াছিন আরাফাত।
আমি কুমিল্লা জেলার সন্তান।
আমি বর্তমানে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এজেন্ট শাখায় কর্মরত রয়েছি।
আমি আমার বাংলা ব্লগ কমিউনিটি ভালোবাসি এবং ভালোবেসে যাবো।

💞 ধন্যবাদ 💞

ডিভাইসের নাম শাওমি রেডমি নোট ৮ প্রো
ক্যামেরা ৬৪ মেগা পিক্সেল
ছবির ধরনতেলাপিয়া মাছ দিয়ে শীতকালীন তরকারী রান্না রেসিপি।
ফটোগ্রাফি @arafatyeasin
এডিট নিজে
লোকেশন https://w3w.co/staining.offends.yourselves
Sort:  
 3 years ago 
  • বছরের অন‍্যান‍্য সময়ের চেয়ে শীতকালে বেশি সবজি পাওয়া যায়। এবং সবজগুলো প্রত‍্যেকটা জিনিসের সাথে খেতে ভালো লাগে। আপনার আজকের তেলাপিয়া মাছের রেসিপি টা অনেক ভালো ছিল ভাই। খুবই সুন্দর তৈরি করেছেন। এবং খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন।
 3 years ago 

ধন্যবাদ প্রিয় ভাই আপনার সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

আপনার রেসেপিতে অনেক ধরনের মশলা দেওয়ায় নিশ্চয়ই
অনেক মজা হয়েছে। বপনার রেসিপিটা অনেক ভালো হয়েছে।ধন্যবাদ আপনাকে,আপনাট জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার এত সুন্দর মতামত আমাকে পরবর্তী পোস্ট করার অনুপ্রেরণা জাগিয়েছে।

 3 years ago 
  • তেলাপিয়া মাছের সুস্বাদু রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। কারণ তেলাপিয়ার মাছ সবজি দিয়ে রান্না করলে খুবই সুস্বাদু হয়। আপনি খুবই সুন্দরভাবে রেসিপি তৈরি করেছেন।সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করলেন। আপনার জন্য রইল শুভকামনা।
 3 years ago 

ধন্যবাদ প্রিয় ভাই সুন্দর মতামত দিয়ে ইন্সপায়ার করার জন্য।

শীতকালীন সবজি দিয়ে যেকোনো রান্না করলেই সেটা অসাধারণ হয়। তেলাপিয়া মাছ হল আমার পছন্দের একটি মাছ। আর আপনি অনেক সুন্দর করে সেই তেলাপিয়া মাছ কে রান্না করেছেন। যেটা দেখতে অনেক লোভনীয় লাগতেছে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য

 3 years ago 

তেলাপিয়া আমারও প্রিয় মাছ ।
ধন্যবাদ আপনার সুন্দর মতামত এর জন্য।

 3 years ago 

  • আপনি খুব সুন্দর ভাবে একটি রেসিপি তৈরি করেছেন। রেসিপিটি খুব সুন্দর করে করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসম্ভব ভালো লেগেছে। এভাবে সব সময় আপনার ভালো ভালো কাজ আশা করি। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

আপনার জন্য ও শুভকামনা রইলো ভাই সুন্দর মতামত দিয়ে অনুপ্রেরণা দেওয়ার জন্য।

 3 years ago 

আলু টমেটো দিয়ে তেলাপিয়া মাছের খুব লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন আপনি দেখে লোভ হচ্ছে খাওয়ার জন্য মনে হচ্ছে খেতে ভারি শুরু হবে ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য

 3 years ago 

ভাইয়ের বাসায় চলে আসেন একসাথে খাই।
আর ধন্যবাদ আপনার সুন্দর মতামত এর জন্য।

 3 years ago 

শীতকালের সবজি রান্না করলে খেতে এমনিতেই অনেক সুস্বাদু হয়। আমারতো শীতকালীন সবজি খেতে খুবই ভালো লাগে। আর শীতকালীন সবজির যদি তেলাপিয়া মাছ দিয়ে রান্না করা হয় তাহলে তো আরো টিস্ট লাগে। আমার যেমন শীতকালের সবজি খেতে ভালো লাগে তেমনই তেলাপিয়া মাছ খেতে ভালো লাগে। আসলেই আপনি অসাধারণ একটা রেসিপি তৈরি করলেন আজকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মতামত দেওয়ার জন্য আসলেই শীতকালে মাছের তরকারী আমারও অনেক প্রিয়।

 3 years ago 

তেলাপিয়া মাছ খেতে খুবই ভালো লাগে, তেলাপিয়া মাছ দিয়ে কোন তরকারি রান্না করলেও খেতে ভালো লাগে। আপনার তেলাপিয়া মাছ দিয়ে শীতকালের সবজি রান্না টা খুবই অসাধারণ হয়েছে। পৌর রেসিপিটি আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমাদের মাঝে এত অসাধারন একটি কাছে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মতামত দিয়ে অনুপ্রেরণা দেওয়ার জন্য।

অনেক সুন্দর হয়েছে ভাই তেলাপিয়া মাছের রেসিপি। এই মাছ কমবেশি সবাই পছন্দ করে। কেননা এই মাসের স্বাদ অতুলনীয় । আপনি আরও তেলাপিয়া মাছের সাথে টমেটো যোগ করেছেন। টমেটো যোগ করে তরকারির স্বাদ বাড়িয়ে দিয়েছেন। ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ সুন্দর মতামত দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57343.17
ETH 2341.96
USDT 1.00
SBD 2.35