আটা এবং ২টি ডিম দিয়ে একদম ভিন্ন স্বাদের নাস্তা রেসিপি । ১০% প্রিয় লাজকু খ্যাঁক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম প্রিয় বন্ধুরা।

20220129_085351.jpg

"ছবিটি পিক্সেলল্যব দিয়ে তৈরি"

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রিয় আমার বাংলা ব্লগ এর বন্ধুগন সবাই কেমন আছেন? আশা করছি আপনারা সবাই ভালো আছেন। আমি অনেক ভালো আছি।
তো বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে ঘরোয়া পদ্ধতিতে ১ কাপ আটার সাথে ২টি ডিম দিয়ে ৫ মিনিটে একদম ভিন্ন স্বাদের নাস্তা রেসিপি তৈরি করে দেখাবো।

↘️ চলুন শুরু করা যাক ↘️

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

১ কাপ আটার সাথে ২টি ডিম দিয়ে ৫ মিনিটে একদম ভিন্ন স্বাদের নাস্তা রেসিপি ।

IMG_20220124_090056.jpg

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

শীতকাল আসলে আমরা একেকজন একেক জিনিস খেতে পছন্দ করি ঠিক তেমনি পিঠা কিন্তু শিতকালে প্রচুর বানানো হয়। অনেকে অনেক ধরনের পিঠা পছন্দ করে আমি মূলত ডিমের পিঠা সেই ছোটবেলা থেকেই পছন্দ করি আর যেহেতু এখন শিতকাল কিছুসময় পর পর পেটে ভোগ লাগে তাই ডিমের পিঠা রেখে দিয়ে কিন্তু যেকোনো সময় খাওয়া যায় এবং এর আসল স্বাদ কিন্তু পাওয়া যায়। আজ তার ব্যাতিক্রম কিছু নয় আজকে আমি ডিম এবং আটা দিয়ে তৈরি করেছি একদম ভিন্ন স্বাদের বিস্কুট রেসিপি যা সবাই পছন্দ করবে ইনশাআল্লাহ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

উপাদান পরিমান
আটা ১ কাপ।
ডিম ২ পিছ।
চিনি হাফ কাপ।
তৈল ১/২ কাপ।
লবন ১ চা চামচ
পানি পরিমান মতো।

"রন্ধন প্রনালী"


Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রথমেই আমি এক কাপ পরিমান আটা নিয়ে নিলাম।

IMG-20220127-WA0013.jpg

এবার আমি পরিমান মতো লবন দিয়ে দিলাম।

IMG-20220127-WA0003.jpg

এবার আমি পরিমান মতো চিনি মিশে দিলাম।

IMG-20220127-WA0014.jpg

এবার আমি পরিমান মতো পানি দিয়ে এগুলো ভালোভাবে মিশিয়ে নিলাম।

IMG-20220127-WA0012.jpg

এবার আমি ২টি ডিম ভেংগে দিয়ে দিলাম।

IMG-20220127-WA0004.jpg

এবার আমি ভালো করে এগুলো মিশিয়ে একটি ছোট্ট আকারে খামির বানিয়ে নিলাম।

IMG-20220127-WA0011.jpg

এবার আমি খামিরটাকে কেটে বেলে নিয়ে ছোট ছোট খামির বাদিয়ে নিলাম এটা যে যার মতো ডিজাইন করতে পারেন।

IMG-20220127-WA0005.jpg

এবার আমি একটি পাতিল চুলায় বসিয়ে নিলাম এবং পরিমান মতো তৈল দিয়ে দিলাম এবং ছোট ছোট আকারে পিঠাগুলো দেওয়া শুরু করলাম।

IMG-20220127-WA0009.jpg

অল্প কিছু সময়ের মধ্যেই এগুলো লাল বর্নের হয়ে এসেছে তারমানে প্রায় ভিতরে হয়ে গিয়েছে।

IMG-20220127-WA0007.jpg

অল্প সময়ের মধ্যেই হয়ে গেলো আমাদের আজকের রেসিপিটি।

IMG-20220127-WA0008.jpg

তো বন্ধুরা এভাবেই খুবই অল্প সময় ব্যয় করে আমি ঘরোয়াভাবে পিঠা তৈরি করে ফেললাম আশা করি এটা আপনারাও আপনাদের বাসায় চেষ্টা করবেন এতে করে খুব অল্প সময়ের মধ্যেই আপনারা এই রেসিপিটি তৈরি করে ফেলতে পারবেন আর আমি সবসময় চেষ্টা করি আপনাদেরকে খুব সহজভাবে দেখানোর জন্য এ কারণে আমার পোস্ট হয়তো ছোট হয়েছে কিন্তু আপনাদের বুঝতে হয় তাতে মনে কষ্ট হয়নি আমি আশাবাদী এই রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে ভাল লাগলে অবশ্যই মতামত জানিয়ে দেবেন এবং এরকম আর পোস্ট আপনারা চান কিনা তাও কমেন্ট করে জানিয়ে দিবেন ভালো থাকবেন সুস্থ থাকবেন সবসময় এই কমিউনিটির সাথে থাকবেন।

ডিভাইসের নাম শাওমি রেডমি নোট ৮ প্রো
ক্যামেরা ৬৪ মেগা পিক্সেল
ছবির ধরন ডিম এবং আটা দিয়ে বিস্কুট রেসিপি।
ফটোগ্রাফি @arafatyeasin
এডিট নিজে
লোকেশন https://w3w.co/staining.offends.yourselves

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আমার নাম মো : ইয়াছিন আরাফাত।
আমি কুমিল্লা জেলার সন্তান।
আমি বর্তমানে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এজেন্ট শাখায় কর্মরত রয়েছি।
আমি আমার বাংলা ব্লগ কমিউনিটি ভালোবাসি এবং ভালোবেসে যাবো।

💞 ধন্যবাদ 💞

Sort:  
 2 years ago 

  • আমার অসম্ভব প্রিয় একটি পিঠা হচ্ছে ডিমের পিঠা। আজ বেশ কিছুদিন হয়ে গেল এটি খাওয়া হয়না। এপিঠা আমার কাছে অসম্ভব ভালো লাগে খেতে। আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমার প্রিয় পিঠাটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
 2 years ago 

জেনে ভালো লাগলো আপনার এটা পছন্দের পিঠা।
আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ ভাইয়া আপনি অল্প সময়ে অনেক সুন্দর একটি নাস্তা তৈরি করেছেন । অনেক সময় বাসায় মেহমান আসলে এই ধরনের নাস্তা লাগে । কিন্তু তখন আমাদের মাথায় এই ধরনের কোনো রেসিপি নিয়ে চিন্তা আসে না । কিন্তু আপনার রেসিপি দেখে অনেক সুন্দর লাগলো । তাছাড়া ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি । আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

সত্যি বলেছেন মেহমান আসলে এসব পিঠা দিয়ে আপ্পায়ন করা যায় এবং এগুলো তৈরি করতেও তেমন সময় লাগে না।

ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

বাহ অল্প সময়ে স্বল্প খরচে দারুন ভাবে ডিম পিঠা রেসিপি প্রস্তুত করেছেন দেখেই লোভ হচ্ছে খাওয়ার জন্য মনে হচ্ছে খেতে দারুন মজা হবে শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

লোভ হলে চলে আসেন একসাথে খাই।
আর আপনার ধন্যবাদ সুন্দর মতামত এর জন্য।

 2 years ago 

ডিমের পিঠা তৈরি রেসিপি টা দারুন হয়েছে ।দেখে তো মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে? পিঠা দেখে তো জিভে জল চলে আসলো ।এত সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপনার মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

আটা ও ডিম দিয়ে রেসিপি টা আমি কখনো খায় নাই তাই আমার কাছে অনেকে ইউনিক লাগলো। আপনি দারুন দক্ষতার সহিত প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। সত্যি খুব অল্প সময়ের ভিতর দারুন একটি নাস্তা দারুন ছিল।


IMG_20220106_113311.png

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামত দিয়ে অনুপ্রেরণা দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার ডিমের-পিঠা-রেসিপিটিতো অসাধারণ লাগলো। এভাবে ডিমের পিঠা তৈরি করলে মনে হয় ঝটপট তৈরি করা যায়। আপনি খুব সুন্দর ভাবে ডিমের পিঠা তৈরি করা দেখিয়েছেন। আমার খুবই ভালো লেগেছে আপনার রেসিপিটি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হ্যা আপু এটা খুব অল্প সময়ে তৈরি করা যায়।
ধন্যবাদ এবং আপনার জন্য শুভেচ্ছা।

 2 years ago 

আটা আর ডিম দিয়ে অনেক সুন্দর পিঠার নাস্তার রেসিপি তৈরি করলেন। দেখে তো মনে হচ্ছে খুবই মুচমুচে হয়েছে পিঠাগুলো। খেতেও মনে হয় অনেক সুস্বাদু হয়েছে। আসলেই আপনার তৈরি করা নাস্তার পিঠাগুলো আমার কাছে খুবই অসাধারণ দেখাচ্ছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

হ্যা খুবই মচমচে এবং স্বাদের হয়েছে।

ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

অল্প সময়ে তৈরি করা যায় এমন খুবই মজার একটি পিঠা রেসিপি শেয়ার করেছেন ভাই। এটা খেতেও যেমন অনেক মজার ,তেমনি ভাবে এটা তৈরি করতে অনেক কম উপকরণ লাগে এবং সময়ও কম খরচ হয়. ধন্যবাদ আপনাকে এরকম রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ দিয়ে ছোট করবেন না ভাই । আপনি আমার পোস্ট পড়েছেন এতেই আমি খুশি।
আপনার মতামত পরবর্তী পোস্ট করার অনুপ্রেরণা দিলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65306.74
ETH 3488.89
USDT 1.00
SBD 2.51