সবচেয়ে কম খরচে বিরিয়ানি রান্না রেসিপি তৈরি করুন | ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য 😍

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম প্রিয় বন্ধুরা।

20220205_182621.jpg

"ছবিটি পিক্সেলল্যব দিয়ে তৈরি"

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রিয় আমার বাংলা ব্লগ এর বন্ধুগন সবাই কেমন আছেন? আশা করছি আপনারা সবাই ভালো আছেন। আমি অনেক ভালো আছি।
তো বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে ঘরোয়া পদ্ধতিতে চিকেন বিরিয়ানি রান্না রেসিপি তৈরি করে দেখাবো।

↘️ চলুন শুরু করা যাক ↘️

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

সবচেয়ে কম খরচে বিরিয়ানি রান্না রেসিপি তৈরি করুন।

IMG_20220201_181519.jpg

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আমরা অনেকেই ভাবি হয়তো বিরিয়ানি রান্না করতে অনেক টাকা খরচ করতে হবে কিন্তু সত্যি বলতে বিরিয়ানি রেসিপি তৈরি করার জন্য তেমন কোনো বেশি খরচ পড়ে না যদি আপনার বাড়িতে কোন মুরগি থাকে তাহলে সেই মুরগি দিয়েই আপনি তৈরি করতে পারবেন বিরিয়ানির অনেক এবং প্রফুল্ল স্বাদে একটি রেসিপি যেটা সবাই পছন্দ করবে আমি গ্যারান্টি দিচ্ছি।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

উপাদান পরিমান
মুরগীর মাংস আধা কেজি
তৈল ১/২ কাপ পরিমান মতো
আলু ৪-৫ পিছ
টমেটো ৩-৪পিছ
লবন ১ চা চামচ
হলুদের গুড়ি ১ চামচ
মুরগীর মশলা ১-/২ চা চামচ
আস্ত শুকনা মরিচ পরিমান মতো
আস্ত শাহী জিরা পরিমান মতো
সয়াবিন তেল ৩/৪ কাপ
পেঁয়াজ কুচি ১ কাপ
রসুন বাটা ১ দশমিক ৫ টেবিল
আদা বাটা ১ দশমিক ৫ টেবিল
কাঁচামরিচ ৪-৫ পিছ
ভাজা জিরা গুড়া ১/২ টেবিল
ধনিয়া গুড়া ১/২ টেবিল
চাউল ৫০০ গ্রাম

"রন্ধন প্রনালী"


Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রথমেই আমি পরিমান মতো পোলাও চাউল নিয়ে নিলাম এবং এগুলো ভালোভাবে ধুয়ে নিয়ে রেখে দিলাম।

IMG-20220205-WA0012.jpg

এবার আমি রাধুণী মশলা এবং অন্যান্য মশলাগুলো এক পাশে রেখে দিলাম।

IMG-20220205-WA0011.jpg

এবার আমি মুরগীর মাংস আলু এবং গাজর কেটে নিয়ে ধুয়ে রাখলাম।

IMG-20220205-WA0010.jpg

এবার আমি মরিচ এবং পেয়াজগুলো কুচি করে কেটে নিলাম।

IMG-20220205-WA0009.jpg

এবার আমি একটি পাতিল চুলায় বসিয়ে পরিমান মতো তৈল এবং সাথে মশলা পেয়াজ কুচি দিয়ে দিলাম।

IMG-20220205-WA0008.jpg

কিছু সময়ের মধ্যেই এগুলো ভাজা হয়ে শেলে আমি পরিমান মতো পানি দিয়ে সাথে কিছু কাচা মরিচ দিয়ে দেই।

IMG-20220205-WA0006.jpg

এবার আমি মুরগীর মাংসগুলো দিয়ে দিলাম।

IMG-20220205-WA0005.jpg

এবার আমি এগুলোর সাথে আলু এবং গাজর দিয়ে দিলাম।

IMG-20220205-WA0003.jpg

কিছু সময়ের মধ্যেই হয়ে গেলো মুরগী এবং আলুগুলো।

IMG-20220205-WA0002.jpg

এবার চাউলগুলো দিয়ে কিছু সময় অপেক্ষা করতে লাগলাম এবং ১০ মিনিট পরেই হয়ে গেলো আমাদের আজকের স্বাদের রেসিপি।

IMG-20220205-WA0001.jpg

তো বন্ধুরা এভাবেই অল্প কিছু সময় ব্যয় করে আমি ঘরোয়াভাবে খুব সহজেই কম খরচে আজকের বিরিয়ানী রেসিপি তৈরি করে ফেললাম তো আপনারাও এটা বাসায় চেষ্টা করতে পারেন যেহেতু একেবারে কম খরচ হবে সে ক্ষেত্রে আমি মনে করি এই কমিউনিটির প্রত্যেকে এটা ট্রাই করবেন এবং এটাকে তো অনেক সাধের হবে আমি আশাবাদী যদি এটার সাথে আলু এবং কিছু পরিমাণ গাজর অথবা টমেটো দেওয়া যায় তাহলে এটা খেতে অনেক বেশী ভালো লাগবে আমি গ্যারান্টি দিচ্ছি তো আর কেমন হয়েছে রেসিপিটি অবশ্যই আপনারা কমেন্ট করে জানিয়ে দিবেন এবং আপনাদের সার্পোট অবশ্যই আমার প্রয়োজন আপনাদের সার্পোট ইনশাআল্লাহ সামনে এগিয়ে যাব।

ডিভাইসের নাম শাওমি রেডমি নোট ৮ প্রো
ক্যামেরা ৬৪ মেগা পিক্সেল
ছবির ধরন মুরগীর মাংস দিয়ে বিরিয়ানি রেসিপি।
ফটোগ্রাফি @arafatyeasin
এডিট নিজে
লোকেশন https://w3w.co/staining.offends.yourselves

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আমার নাম মো : ইয়াছিন আরাফাত।
আমি কুমিল্লা জেলার সন্তান।
আমি বর্তমানে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এজেন্ট শাখায় কর্মরত রয়েছি।
আমি আমার বাংলা ব্লগ কমিউনিটি ভালোবাসি এবং ভালোবেসে যাবো।

💞 ধন্যবাদ 💞

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর একটি রেসিপি নিয়ে হাজির হলেন ভাইয়া। আমার তো খুবই ভালো লেগেছে আপনার বিরিয়ানি রেসিপিটি। চিকেন বিরিয়ানি খেতে খুবই ভালো লাগে। মনে হচ্ছে আপনি আজকের বিরিয়ানিতে অনেক সুন্দরভাবে তৈরি করেছেন। যা ক্ষেত্রেও অনেক ভালো হয়েছে নিশ্চয়ই। আমাদের মাঝে এত অসাধারন একটি রেসিপি নিয়ে আসার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মতামত দিয়ে অনুপ্রেরণা দেওয়ার জন্য।

 2 years ago (edited)

আপনি খুব সুন্দর করে বিরিয়ানি রান্না করেছেন। আজকের রেসিপি অসাধারণ হয়েছে। আপনি খুব দক্ষতা সহকারে রন্ধন প্রণালী সম্পন্ন করেছেন। এত রেসিপি উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামত পরবর্তী পোস্ট করার অনুপ্রেরণা।

 2 years ago 

আপনার দ্বিতীয় ছবিটা দেখে আমার কাছে খিচুড়ি মনে হচ্ছে এবং খাবারের চেহারাটা দেখে মনে হচ্ছে খেতে দুর্দান্ত শুরু হয়েছে। আমার তো ক্ষুধা লেগে গেল ছবিটি দেখে। এখন কি করি?

 2 years ago 

শুনে খুশি হলাম যে আমার রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে।

ভাইয়ের বাড়িতে চলে আসেন এক সাথে খাই।

খুব মজাদার একটি রেসিপি ভাইয়া। সব থেকে ভালো লেগেছে আপনার উপস্থাপনা। খুবই পছন্দ হয়েছে আমার। আর রেসিপিটাও আমার খুব ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।
 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু।

 2 years ago 

ওয়াও ভাইয়া খুবই লোভনীয় ভাবে আপনি বিরানি রেসিপি প্রস্তুত করেছেন সত্যিই আপনার রান্নার তারিফ করতে হয় । দেখেই জিভে জল চলে আসলো খেতে মনে হচ্ছে ভারী সুস্বাদু হবে ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আসলেই সত্যি অনেক মজাদার হয়েছে আজকের রেসিপিটি।
আপনার দাওয়াত রইলো।

 2 years ago 
  • দেখেই তো লোভ দেখে গেল। বেশ লোভনীয় ছিল বিরিয়ানি টা। সত্যি ভাই খুব সহজে বিরিয়ানি তৈরি পদ্ধতি টা দেখিয়েছেন। বিরিয়ানি আমার খুবই পছন্দের খাবার। দারুণ ছিল রেসিপি টা। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।
 2 years ago 

আপনাদের সাথে শেয়ার করার পর যখন এরকম মন্তব্য দেখি তখন পোস্ট করার কষ্টটুকু কমে যায়।
আলহামদুলিল্লাহ

 2 years ago 

  • বিরিয়ানি পছন্দ করে না এমন মানুষ আমাদের মাঝে কম রয়েছে। বিশেষ করে আমি খুবই পছন্দ করি এটি খেতে। আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে এটি উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য
 2 years ago 

ঠিকই বলেছেন আমিও ছোটবেলা থেকেই বিরিয়ানি পছন্দ করি।

ধন্যবাদ আপনার সুন্দর মতামত প্রদান করার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56095.11
ETH 2533.38
USDT 1.00
SBD 2.23