স্কুলের পূণর্মিলনী অনুষ্ঠান ||>

in আমার বাংলা ব্লগlast month
আসসাামুআলাইকুম / আদাব 🩵
সকলকে জানাই ঈদের শুভেচ্ছা, ঈদ মুবারক ।
সবাই কেমন আছেন। আশা করি সবাই ভালোই আছেন। আমিও ভালো আছি । আজ আমি আপনাদের সাথে আমার স্কুলের এস এস সি ব্যাচের পূণর্মিলনী এর দিনটি শেয়ার করতে যাচ্ছি। আমার স্কুলটি ময়মনসিংহ বিভাগের ফুলবাড়ীয়া থানায় অবস্থিত।আমার স্কুলের নাম ফুলবাড়ীয়া গভমেন্ট পাইলট হাই স্কুল। আমরা যারা স্কুল জীবন পার করে এখন বড় হয়েছি তারা সব সময় একটি কথা স্মরণ করে । সেটি হচ্ছে স্কুল জীবন এর স্মৃতি।আসলে স্কুল জীবন মত এত সুন্দর মুহূর্ত হয়ত অন্য কোনো ধাপে হয় না । কলেজে/বিশ্ববিদ্যালয়ে জীবনের অনেক চিন্তা থাকে ,পরবর্তীতে কি করবো এইসব নিয়ে অনেক চিন্তা থাকে । কিন্তু স্কুল জীবনে এইসব ছিল না ।ছিল একটা চিন্তা সেটি হচ্ছে কবে বড় হবো ,কবে স্কুল থেকে বের হবো।কিন্তু আজ বিশ্ববিদ্যালয় জীবনে আসার পর সবাই একটি কথায় ভাবী যদি আবার সেই স্কুল জীবনে ফিরে যেতে পারতাম।যেখানে ছিল না জীবন/ চাকরি নিয়ে চিন্তা ।ছিল শুধু বন্ধুত্ব আর দুষ্টুমি।কিন্তু আজ সেই দুষ্টুমিগুলোই খুব মিস করি।


আমাদের এস এস সি-২০১৯ ব্যাচের পুনর্মিলনী অনুষ্ঠান হয়েছিল ঈদের তৃতীয় দিন।দিনটা ছিল খুবই আনন্দদায়ক।করণা আমাদের সাধারনত সব বন্ধুদের সাথে দেখা হয় না ।যারা কাছে থাকে তাদের সাথেই সব সময় দেখা হয়।কিন্তু এই পুনর্মিলনীতে সব বন্ধুদের সাথে দেখা হয়েছিল ।সবাই সারাদিন অনেক আনন্দ আড্ডা দিয়ে সময় কেটে গেছে।সবাই সবার সেই দুষ্টুমির ঘটনা গুলো মনে করে অনেক হাসা হাসি করেছি।




আমাদের অনুষ্ঠান শুরু হয় বেলা ১২ টার পর পরই ।সকল স্যারদের সাথে দেখা হয়,কথা হয়। স্যারদের সাথে ছবি তুলি।এরপর স্যারদের বক্তব্যের মধ্যে দিয়ে মূল অনুষ্ঠান শুরু হয়।সকল স্যারদের বক্তব্যের মাঝে শুনি আমরা এখন কতটা ভালো হয়েছি। আগে কোনো অনুষ্ঠান হলে আমাদের কথার শব্দে স্যারদের কথা সবাই শুনতে পেতো না। এখন আর সেই পরিবেশ নেই ।সবাই বড় হয়ে গেছে।আমাদের এক স্যারের কথা আমার আজীবন মনে থাকবে ,সেটি হলো - বন্ধুত্ব হলো আয়নিক বন্ধন এর মত সব চাইতে শক্তিশালী বন্ধন।এই বন্ধন ভেঙ্গে ফেলা এত সহজ নয়।
এরপর সবার বক্তব্য শেষে খাবার খাওয়া শুরু হয়। খাবার খাওয়া শেষ হলে সবাই একটু বিশ্রাম নিয়ে আবার মূল অনুষ্ঠানে ফিরে আসি।এরপর হয় লাকী কুপন / লটারী পর্ব । অনেকে অনেক পুরস্কার পেলেও আমি একটাও পাই নি। এরপর সাংস্কৃতিক অনুষ্ঠান মধ্যে দিয়ে আমাদের পূণর্মিলনী অনুষ্ঠান শেষ হয়।


এরপর সবাই সবার বাড়ি চলে আসলাম।আসলে স্কুল জীবন হয়ত সবার জীবনের সবচাইতে দামি/ সুন্দর জীবনের এক অংশ।এই সময়ে সবাই কতই না মজা , দুষ্টুমি ,খেলা খেলেছি। সবাই হয়তো কতই না মিস করি সেই দিনগুলো। আপানারও হয়তো আমার কথার সাথে সবার জীবনের সেই হারিয়ে যাওয়া দিনগুলোর মিল খুঁজে পাবেন।সবাই হয়তো ফিরে যেতে চায় সেই শৈশবের দিনগুলোতে। সবার জীবনের সাথে আমার পোস্টির হয়তো মিল পাবেন ।আশা করি আমার পোস্টি সবার কাছে ভালো লাগবে ।সবাই ভালো থাকবেন, সুস্থ্য থাকবেন ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66843.30
ETH 3094.89
USDT 1.00
SBD 3.67